শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০
সংবাদ সংক্ষেপ

ওয়ানডে র‌্যাংকিংয়ের সেরা পঁাচে মুস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে দুদার্ন্ত বোলিং করেছেন মুস্তাফিজুর রহমান। তিন ম্যাচে মাত্র ৪.৩৬ ইকোনমিতে নিয়েছেন ৫টি উইকেট। বোলিংয়ে ছিল অসাধারণ নিয়ন্ত্রণ ও বৈচিত্র্য। এমন পারফরম্যান্সের পুরস্কারও পেলেন মুস্তাফিজ। সদ্য প্রকাশিত আইসিসির বোলিং র‌্যাংকিংয়ে তার স্থান হয়েছে সেরা পঁাচে।

ক্যারিয়ার সবোর্চ্চ ৬৯৫ র‌্যাংকিং নিয়ে মুস্তাফিজের বতর্মান অবস্থান ঠিক পঁাচ নম্বরে। সিরিজে সবোর্চ্চ ৬টি করে উইকেট নেয়া মেহেদী হাসান মিরাজ এবং মাশরাফি বিন মতুর্জাও এগিয়েছেন। ১৯ ধাপ এগিয়ে ২৮ নম্বরে উঠে এসেছেন মিরাজ। আর ১০ ধাপ এগিয়ে মাশরাফির বতর্মান অবস্থান ২৩-এ।

বাংলাদেশের জন্য সুখবর রয়েছে অলরাউন্ডার র‌্যাংকিংয়েও। আফগান লেগস্পিনার রশিদ খানের কাছে শীষর্ স্থান হারানো সাকিব আল হাসান নিজের মুকুট ফিরে পাওয়ার খুব কাছে চলে গিয়েছেন। রশিদের (৩৫৩) সঙ্গে সাকিবের (৩৫২) বতর্মান রেটিংয়ের পাথর্ক্য মাত্র ১।

এছাড়া অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে ডানহাতি অফস্পিনার মেহেদি মিরাজ এগিয়েছেন ১৯ ধাপ। তার বতর্মান অবস্থান ৩৮তম। আর ব্যাটসম্যানদের মধ্যে ক্যারিয়ার সেরা ৭১২ রেটিং পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে অবস্থান করছেন মুশফিকুর রহিম। এছাড়া ১০ ধাপ এগিয়ে সৌম্য সরকার ৪২ এবং ৪ ধাপ এগিয়ে ৯৮ নম্বরে উঠে এসেছেন লিটন দাস।

সিলেট স্টেডিয়ামের ফ্লাডলাইটে ত্রæটি!

ক্রীড়া প্রতিবেদক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টি২০র সময়সূচিতে আরও একবার পরিবতর্ন এসেছে। সোমবার দুপুর ২টায় ম্যাচটি মাঠে গড়ানোর কথা থাকলেও আসলে হবে সাড়ে ১২টায়। টাইগাররা নাকি ফ্লাডলাইটের আলোয় খেলতে চাইছে না। অন্যদিকে, বলা হচ্ছে স্টেডিয়ামের ফ্লাড লাইটে ত্রæটি থাকার কথা!

দিনের আলোয় খেলা আয়োজন নিয়ে বিসিবি পরিচালক এবং সিলেটের শীষর্ ক্রীড়া সংগঠক শফিউল আলম চৌধুরী নাদেল গণমাধ্যমকে জানিয়েছেন, ?‘ফ্লাডলাইটের একটা টাওয়ারে একটু কারিগরি ত্রæটি আছে। সেটি ঠিক করতে হাতে একদিন সময় আছে আমাদের। তবুও আমরা কোনো ঝুঁকি নিতে চাই না। ম্যাচটা নিবিের্ঘœ আয়োজন করতেই সময় এগিয়ে এনেছি। চাইছি দিনের আলোয় খেলাটা শেষ হয়ে যাক। ফ্লাডলাইটে আয়োজন করতে পারলে অনেক সুন্দর হতো। তবে ম্যাচে আলোর সমস্যায় কিছু হয়ে গেলে সুন্দর আয়োজন মুহূতের্ই অসুন্দর হয়ে যেতে পারে। আমরা তাই ঝুঁকি নিচ্ছি না।’

বিসিএলের পঞ্চম রাউন্ড আজ শুরু

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পঞ্চম রাউন্ড শুরু হচ্ছে আজ। এই রাউন্ডে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল ও ইসলামী ব্যাংক পূবার্ঞ্চল মুখোমুখি হবে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে। অপরদিকে বিসিবি উত্তরাঞ্চল ও ওয়ালটন মধ্যাঞ্চল একে অন্যকে মোকাবেলা করবে রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে।

১৭.৯৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীষর্স্থান ধরে রেখেছে মধ্যাঞ্চল। ১৭.৬৩ পয়েন্ট নিয়ে তাদের পেছনেই রয়েছে দক্ষিণাঞ্চল। পয়েন্ট টেবিলের তলানি থেকে তারা উঠে এসেছে দ্বিতীয় স্থানে! টানা চতুথর্ ম্যাচ ড্র করে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে পূবার্ঞ্চল। তাদের পয়েন্ট ১৪.৭৭। আর চতুথর্ ও শেষ স্থানে থাকা উত্তরাঞ্চলের পয়েন্ট ১৪.১৮।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<27517 and publish = 1 order by id desc limit 3' at line 1