শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জুভেন্টাসকে জেতালেন রোনালদো

নতুনধারা
  ১৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

জুভেন্টাসের ইতিহাসে পঁাচ হাজারতম গোলটি এলো ক্রিশ্চিয়ানো রোনালদোর পা থেকে। তার ওই গোলের সুবাদে শনিবার রাতে সিরি’আতে নগর প্রতিপক্ষ তুরিনোকে ১-০ ব্যবধানে হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এই জয়ে ১৬ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীষর্ স্থানটি আরও পাকাপোক্ত করেছে তারা। এদিকে লা লিগায় জয় পেয়েছে রোনালদোর সাবেক দল রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমার একমাত্র গোলে তারা হারিয়েছে রায়ো ভায়েকানোকে। ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি।

২০১৫ সালের পর তুরিনোর বিপক্ষে কোনো ডাবির্ ম্যাচে হারেনি জুভেন্টাস। সেই ধারা অব্যাহত রাখল ওল্ড লেডিরা। যদিও প্রতিপক্ষের মাঠে জয়টা সহজে ধরা দেয়নি। প্রথমাধের্ কোনো গোল আদায় করে নিতে পারেনি জুভেন্টাস। অবশেষে ৬৯ মিনিটে ভাগ্য খোলে ম্যাসিমিলিয়ানো আলেগ্রির শিষ্যদের। ডি-বক্সের ভেতর মারিও মানজুকিচকে ফাউল করেন তুরিনোর গোলরক্ষক, রেফারি বাজান পেনাল্টির বঁাশি। স্পটকিক থেকে গোল করেন রোনালদো। চলতি মৌসুমে সিরি’আতে এটি তার ১১তম গোল।

টানা খেলে যাচ্ছেন রোনালদো। ৩৩ বছর বয়সী এই তারকার এবার বিশ্রাম প্রয়োজন বলে মনে করছেন জুভেন্টাসের কোচ আলেগ্রি। এ প্রসঙ্গে ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘ পেশাদারিত্বের অনন্য উদাহরণ হল রোনালদো। সে সবসময় খেলার জন্য ফিট। তবে আমি তাকে ইতোমধ্যেই বিশ্রামের কথা জানিয়েছি। রোমা, আটলান্টা অথবা সাম্পদোরিয়া- এই তিন ম্যাচের যেকোনো একটিতে বিশ্রামে রাখা হবে তাকে।’

এদিকে, স্প্যানিশ লা লিগায় রায়ো ভায়োকানোকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল। ঘরের মাঠ সায়িাগো বানার্ব্যুতে রিয়ালকে ম্যাচের ১৩ মিনিটে এগিয়ে দেন ফরাসি তারকা বেনজেমা। তার গোলটাই তিন পয়েন্ট এনে দিয়েছে সান্তিয়াগো সোলারির দলকে। এই জয়ে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের ৩ নম্বরে উঠে এলো রিয়াল। আরেক ম্যাচে আতেঁায়ান গ্রিজম্যানের জোড়া গোলে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ৩-২ ব্যবধানে পাওয়া নাটকীয় জয়ে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

২৬ মিনিটে নিকোলা কালিনিচের গোলে এগিয়ে যাওয়ার পর প্রথমাধের্র যোগ করা সময়ে গ্রিজম্যানের গোলে ব্যবধান দ্বিগুণ করে অ্যাটলেটিকো। কিন্তু দ্বিতীয়াধের্ ফানাের্ন্দা কালেরোর পর সাউল নিগুয়েসের আত্মঘাতী গোলে সমতা ফেরায় স্বাগতিকরা। শেষ পযর্ন্ত ৮০ মিনিটে গ্রিজম্যানের পেনাল্টি গোল গড়ে দেয় ম্যাচের পাথর্ক্য।

ইংলিশ প্রিমিয়ার লিগে জোড়া গোল করে ম্যানসিটিকে জিতিয়েছেন গ্যাব্রিয়েল জেসুস। ঘরের মাঠে এভারটনের বিপক্ষে ৩-১ ব্যবধানে পাওয়া জয়ে ২২ মিনিটে প্রথম গোলটি করেন জেসুস। বিরতির পরপরই ব্যবধান বাড়ান তিনি। ৬৫তম মিনিটে এভারটনের হয়ে ব্যবধান কমান কালভাটর্-লেভিন। কিন্তু রাহিম স্টারলিংয়ের গোলে সব আশা শেষ করে দেয় এভারটনের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<27515 and publish = 1 order by id desc limit 3' at line 1