শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সাউদির তোপ সামলে শ্রীলংকার লড়াই

ক্রীড়া ডেস্ক
  ১৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০

নিউজিল্যান্ডকে ‘প্ল্যান-বি’ ব্যবহারে বাধ্য করার ক্ষেত্রে সফল শ্রীলংকা। কিন্তু দলটি ব্যথর্ প্রত্যাশিত শটর্বলে নিজেদের কৌশল যথাযথ বাস্তবায়নে। এলোমেলো শট খেলেছেন ব্যাটসম্যানরা, যার সুবিধা নিয়েছে নিউজিল্যান্ড। আরও নিদির্ষ্ট করে বললে সুবিধাটা নিয়েছেন ৬৭ রান খরচায় ৫ উইকেট পাওয়া টিম সাউদি। ওয়েলিংটনের বেসিন রিজাভের্ ডানহাতি এই পেসারের তোপ সামলাতে কঠিন লড়াই করতে হয়েছে শ্রীলংকাকে।

তবে প্রতিঘাত ছিল দিন শেষে অপরাজিত থাকা নিরোশান ডিকওয়েলার ব্যাটে। দিমুথ করুনারতেœ আর অ্যাঞ্জেলো ম্যাথুসের ১৩৩ রানের চতুথর্ উইকেট জুটিতে গড়ে ওঠা ভিতে দঁাড়িয়ে ৭৩ রানের ইনিংস খেলেছেন এই কিপার-ব্যাটসম্যান। তাতে প্রথম দিনের খেলা শেষে ৯ উইকেট হারানো শ্রীলংকার ঝুলিতে জমা পড়েছে ২৭৫ রান। দিনের শেষ বলে কাসুন রাজিথা ট্রেন্ট বোল্টের শিকার না হলে আরও খানিকটা উজ্জ্বল দেখাতো লংকানদের সংগ্রহ।

টেস্ট ক্রিকেটে ব্যাট হাতে সেরা সময়টাই কাটাচ্ছেন ডিকওয়েলা। বরাবরের মতো আগ্রাসী ছিলেন এদিনও। পঁাচ উইকেট পাওয়া সাউদির বলে স্কুপ শটর্ খেলতেও দ্বিধাবোধ করেননি, সেটাও দ্বিতীয় নতুন বলে! এই সময়ের অন্যতম সেরা বঁাহাতি পেসার ট্রেন্ট বোল্টও রক্ষা পাননি তার আগ্রাসন থেকে। ডিকওয়েলার ৯১ বলের ইনিংসে ১০টি চারের মা’র কিন্তু বলছে না, নিউজিল্যান্ডকে ‘প্ল্যান বি’ প্রয়োগে বাধ্য করে কোনো ভুল করেছে শ্রীলংকা।

এর আগের চিত্রটা অবশ্য ভিন্ন ছিল। ডিকওয়েলা যখন ২৮ রানে অপরাজিত, তখন সপ্তম উইকেট হারায় শ্রীলংকা। দিলরুয়ান পেরেরার আউটে ভাঙে ৪৫ রানের জুটি। এরপর সুরাঙ্গা লাকমল আর রাজিথাকে সঙ্গী করে দলকে টেনেছেন ডিকওয়েলা। স্ট্রাইক ধরে রেখে খেলার বিষয়টা নিয়েও ভাবতে হয়নি তাকে। খেলে গেছেন নিজের মতো করে, তাতেই আশা দেখছেন লংকান বোলাররা; অন্তত লড়াই করার মতো পুঁজি এনে দিতে পেরেছেন ব্যাটসম্যানরা।

সাউদির তোপে দিনের শুরুতে যে আশা দেখেননি লংকান বোলাররা। ঘাসে মোড়ানো বেসিন রিজাভের্র সবুজ উইকেটে ৯ রানের মধ্যে প্রথম সারির তিন ব্যাটসম্যানের বিদায়ে তাদের দিনটা শুরু হয়েছিল ঘোরতর শঙ্কায়। মাত্র ৭ বলের ব্যবধানে দানুস্কা গুনাথিলাকা, ধনঞ্জয়া ডি সিলভা আর কুশাল মেন্ডিসকে সাজঘরে ফেরত পাঠান সাউদি।

এরপর করুনারতেœ আর ম্যাথুসের লড়াই। এই যুগলের অসাধারণ ব্যাটিংয়েই ঘুরে দঁাড়ায় লংকানরা। নিল ওয়াগনারের শিকার হওয়ার আগে ৭৯ রান করেছেন ওপেনার করুনারতেœ। সাউদির পঞ্চম শিকারে পরিণত হওয়ার আগে দলের পক্ষে সবোর্চ্চ ৮৩ রানের ইনিংসটা উপহার দিয়েছেন ম্যাথুস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<27329 and publish = 1 order by id desc limit 3' at line 1