logo
সোমবার ১৭ ডিসেম্বর, ২০১৮, ৩ পৌষ ১৪২৫

  ক্রীড়া প্রতিবেদক   ০৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০  

মধ্যাঞ্চলের লিড, উত্তরের লড়াই

বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এর তৃতীয় রাউন্ডে দ্বিতীয় দিন শেষে ওয়ালটন মধ্যাঞ্চল ৭১ রানের লিড নিয়েছে। ইসলামী ব্যাংক পূবার্ঞ্চলের বিপক্ষে ম্যাচে তৃতীয় দিনে ৮ উইকেট নিয়ে দ্বিতীয় ইনিংস পুনরায় ব্যাট করতে নামবে পয়েন্ট টেবিলের শীষের্ থাকা দলটি। অপরদিকে চট্টগ্রামের ম্যাচে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের বিপক্ষে ১৯৩ রানে পিছিয়ে রয়েছে বিসিবি উত্তরাঞ্চল। জুনায়েদ সিদ্দিকী ও নাঈম ইসলামের অপরাজিত হাফ সেঞ্চুরিতে লড়াই করছে উত্তর।

বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে ওয়ালটন মধ্যাঞ্চলের প্রথম ইনিংস শেষ হয়েছিল ১১৮ রানে। পূবার্ঞ্চলের অধিনায়ক বোলার ফরহাদ রেজা ৩২ রানে ৭ উইকেট নিয়ে মধ্যাঞ্চলের ব্যাটিং লাইন গুঁড়িয়ে দিয়েছিলেন। এরপর ইসলামী ব্যাংক পূবার্ঞ্চলের ইনিংস গুটিয়ে যায় ১৮৬ রানে। পূবার্ঞ্চল ১৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৭ রান তুলে বুধবার প্রথমদিন শেষ করেছিল। মাহমুদুল হাসান সবোর্চ্চ ৪১ রান করেন। এছাড়া মহিদুল ইসলাম অংক ৩৪, ফরহাদ রেজা ২৭ রান করেন। মধ্যাঞ্চলের বোলার শহিদুল ইসলাম ৬২ রানে ৫ উইকেট দখল করেন। শাহাদত ও সালাউদ্দিন শাকিলও নিয়েছেন ২টি করে উইকেট।

প্রথম ইনিংসে ৬৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ওয়ালটন মধ্যাঞ্চল ৪০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ করেছে। আব্দুল মজিদ ৬৭ ও রাকিন আহমেদ ১৭ রানে ফিরেছেন। পিনাক ঘোষ ৫২ রানে অপরাজিত রয়েছেন। উইকেট দুটি নিয়েছেন মোহাম্মদ আশরাফুল ও মাহমুদুল হাসান। দ্বিতীয় দিন শেষে মধ্যাঞ্চল ৭১ রানে এগিয়ে রয়েছে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী আন্তজাির্তক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত বিসিএলের অপর ম্যাচে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের বিপক্ষে ১৯৩ রানে পিছিয়ে রয়েছে বিসিবি উত্তরাঞ্চল। প্রথমে ব্যাট করে তুষার ইমরান (৬২), রকিবুল হাসান (৭৯) ও মেহেদী হাসান (৬৩) এর হাফ সেঞ্চুরিতে ৩২৯ রান সংগ্রহ করে দক্ষিণাঞ্চল। এছাড়া ফজলে মাহমুদ ৪৫, এনামুল হক বিজয় ১৯, ৯ উইকেট হারিয়ে ২৮০ রান তুলে প্রথম দিন শেষ করেছিল দলটি। দ্বিতীয় দিনে দলীয় স্কোর বোডের্ ৪৯ রান যোগ করে তারা। উত্তরাঞ্চলের বোলার সানজামুল ইসলাম ৮৭ রানে ৫টি ও এবাদত ২ উইকেট দখল করেন।

জবাবে উত্তরাঞ্চল প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৭১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করেছে। রিশাদ হোসেন ০ ও ফরহাদ হোসেন ৪ রানে সাজঘরে ফিরেছেন। কিন্তু জুনায়েদ সিদ্দিকী ও নাঈম ইসলামের ব্যাটে লড়াইয়ে ফিরছে উত্তরাঞ্চল। জুনায়েদ ৯৬ বল খেলে ১টি চারের সাহায্যে ৭০* ও নাঈম ইসলাম ২০৮ বল খেলে ৪টি চারে ৬২* রানে অপরাজিত রয়েছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে