শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রোমাঞ্চকর ম্যাচে স্পেনকে হারাল ক্রোয়েশিয়া

ক্রীড়া ডেস্ক
  ১৭ নভেম্বর ২০১৮, ০০:০০
গোলের পর টিন জেদভাজের উদযাপন, সেই উদযাপনে সঙ্গী ক্রোয়েশিয়া দলের অন্য খেলোয়াড়রাও। বৃহস্পতিবার রাতে রোমাঞ্চ ছড়ানো ম্যাচের একেবারে অন্তিম মুহ‚তের্ করা তার ওই গোলেই স্পেনকে হারিয়েছে ক্রোয়েশিয়া Ñওয়েবসাইট

রাশিয়া বিশ্বকাপের রানাসর্আপ ক্রোয়েশিয়া। উয়েফা নেশন্স লিগের গ্রæপ পবের্ তাদেরই কিনা ৬-০ গোলে বিধ্বস্ত করেছিল স্পেন! লজ্জাজনক ওই হারের বদলাটা ফিরতি লেগেই নিয়েছে ক্রোয়াটরা। বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে রোমাঞ্চ ছড়ানো ম্যাচে স্পেনকে ৩-২ গোলে হারিয়েছে তারা। এই জয়ে লিগ ‘এ’-এর চতুথর্ গ্রæপের লড়াইটা জমিয়ে তুলেছে ক্রোয়াটরা।

যদিও গ্রæপে চার ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে শীষের্ই আছে স্পেন। কিন্তু নকআউটে খেলার ভাগ্য আর তাদের হাতে নেই। ৩ ম্যাচে সমান ৪টি করে পয়েন্ট নিয়ে রোববার ওয়েম্বলিতে ইংল্যান্ডের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া। ওই ম্যাচের জয়ী দল শীষের্ থেকে শেষ করবে গ্রæপ পবর্, সেই সঙ্গে নিশ্চিত করবে সেরা চার। ম্যাচটা ড্র হলেই কেবল শীষর্ স্থান অক্ষুণœ থাকবে স্পেনের, দলটি উঠবে সেরা চারে।

জাগরেবে অনুষ্ঠিত ম্যাচটি ছিল ক্রোয়েশিয়ার জন্য আশা বাচিয়ে রাখার শেষ সুযোগ। এই ম্যাচের প্রথমাধর্ ছিল গোলশূন্য। সব রোমাঞ্চ যেন জমা ছিল দ্বিতীয়াধের্র জন্য, যার শুরু ৫৪ মিনিটে। ওই সময় সাজির্ও রামোসের ভুলে ক্রোয়েশিয়াকে এগিয়ে দেন আন্দ্রে ক্রামারিচ। তবে দানি কাবায়োসের গোলে দুই মিনিট পরই সমতায় ফেরে স্পেন। ৬৯ মিনিটে আবার লিড নেয় ক্রোয়াটরা। লুকা মদ্রিচের ক্রস থেকে দারুণ এক হেডে জালে বল জড়ান টিন জেদভাজ। এবারও বেশি সময় এগিয়ে থাকা হয়নি স্বাগতিকদের। ৭৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে স্পেনকে সমতায় ফেরান রামোস (২-২)।

তবে দিনটা ছিল ক্রোয়েশিরাই। ইনজুরি টাইমে (৯০+৩) জেদভাজের দ্বিতীয় গোলে শেষ হাসিটা হেসেছে তারাই। এখন তারা ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটার দিকে তাকিয়ে। কোচ জালাতকো দালিচ বলেছেন, ‘আমাদের এই জয় উপভোগ করতে হবে এবং আমাদের সেরাটা খেলতে হবে পরের ম্যাচে। আমি নিশ্চিত ইংল্যান্ডকে হারানোর যথেষ্ট যোগ্যতা আমাদের আছে।’ অন্যদিকে, এই হারের পরও আশা হারাচ্ছেন না স্পেনের কোচ লুইস এনরিকে, ‘এটা খুব কঠিন গ্রæপ। তবে শেষ পযর্ন্ত সুযোগ আছে আমাদের।’

এদিকে, লিগ ‘এ’ এর ২ নম্বর গ্রæপের ম্যাচে আইসল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে বেলজিয়াম। ৬৫ ও ৮১ মিনিটে বেলজিয়ামের হয়ে গোল দুটি করেছেন মিচি বাতসুয়াই। এতে ৩ ম্যাচের তিনটিতে জিতে পূণর্ ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীষের্ আছে বেলজিয়াম। নকআউট নিশ্চিত করতে রোববার গ্রæপের শেষ ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে তারা। ওই ম্যাচে ড্র করলেই সেমিফাইনালে উঠবে বেলজিকরা।

এদিন এস্তোনিয়াকে ২-০ গোলে হারিয়েছে হাঙ্গেরি। ফিনল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে গ্রিস। অস্ট্রিয়া ও বসনিয়া হাজেের্গাভানিয়ার ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<22777 and publish = 1 order by id desc limit 3' at line 1