logo
  • Sun, 18 Nov, 2018

  ক্রীড়া ডেস্ক   ০৯ নভেম্বর ২০১৮, ০০:০০  

ম্যানসিটি-রিয়ালের গোলোৎসব

ম্যানসিটি-রিয়ালের গোলোৎসব
গোলের পর গ্যাব্রিয়েল জেসুসের উদযাপন। বুধবার শাখতারের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন ম্যানচেস্টার সিটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার Ñওয়েবসাইট
গ্যাব্রিয়েল জেসুস করলেন হ্যাটট্রিক। ডেভিড সিলভা, রাহিম স্টালির্ং, রিয়াদ মাহরেজও নাম লেখালেন স্কোরশিটে। তাতে ম্যানচেস্টার সিটি পেয়েছে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের সব থেকে বড় জয়। বুধবার রাতে শাখতার দোনেৎস্ককে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে পেপ গাদির্ওলার শিষ্যরা। ম্যানসিটির মতো গোল উৎসব করেছে গত তিন আসরের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদও। ৫-০ গোলে ভিক্টোরিয়া প্লজেনকে উড়িয়ে দিয়েছে সান্তিয়াগো সোলারির শিষ্যরা।

ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের ১৩ মিনিটে গোলের সূচনা করেন ডেভিড সিলভা। ব্রাজিলিয়ান ফরোয়াডর্ জেসুস তার তিনটি গোল করেছেন ২৪, ৭২ ও ৯২ মিনিটে। এর মধ্যে প্রথম দুটিই অবশ্য পেনাল্টি থেকে। ২০১১ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের ওয়েন রুনির পর এই প্রথম ইংলিশ ক্লাবের হয়ে কোনো খেলোয়াড় এক ম্যাচে পেনাল্টি থেকে দুটো গোল পেলেন। ইউরোপসেরা প্রতিযোগিতায় ম্যানসিটির হয়ে হ্যাটট্রিক করা তৃতীয় খেলোয়াড় হলেন জেসুস। আগের দুজন আলভারো নেগ্রেদো ও সাজির্ও আগুয়েরো (দুবার)।

জেসুসের হ্যাটট্রিক পূণর্ করার মাঝেই রাহিম স্টালির্ং আর মাহরেজ যথাক্রমে ৪৮ ও ৮৪ মিনিটে স্কোরশিটে নাম তুলেন। তাতেই বড় জয় নিয়ে মাঠ ছাড়ে সিটিজেনরা। এই জয়ে চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রæপের শীষের্ ম্যানসিটি। হফেনহেইমের সঙ্গে ২-২ গোলে ড্র করে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে অলিম্পিক লিঁও। হফেনহেইমের ৩ ও শাখতারের ২ পয়েন্ট।

‘জি’ গ্রæপের খেলায় ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষ ভিক্টোরিয়া প্লজেনের টুটি চেপে ধরে রিয়াল। বেল-বেনজেমাদের আক্রমণে দিশেহারা দলটি প্রথমাধের্ই ৪-০ গোলে পিছিয়ে পড়ে। ম্যাচের ২০তম মিনিটেই স্বাগতিকদের বুকে প্রথম ছুরি চালান বেনজেমা। টনি ক্রুসের বাড়ানো বল নিয়ে একাই ডি বক্সে ঢুকে ফরাসি তারকা ডান পায়ে যে শটনি নিয়েছিলেন, সেটা রুখবার সাধ্য ছিল না প্লজেন গোলরক্ষকের। মিনিট তিনেক পর ক্রুসের নেয়া কনাের্র দারুণ হেডে ব্যবধান বাড়ান কাসেমিরো (২-০)।

প্রথমাধের্র ৩৭ মিনিটে আবারও গোল পান বেনজেমা। কনার্র থেকে পাওয়া বল লুকাস ভাসকেস বাড়িয়ে দেন বেলের দিকে। বেল হেড করলে বল পান বেনজেমা। রিয়ালের ফরাসি ফরোয়াডের্র হেডে বল জালে জড়ায় (৩-০)। মিনিট তিনেক পর বেনজেমার হেড থেকে বল পেয়ে ভলি করেন রিয়ালের আরেক ফরোয়াডর্ গ্যারেথ বেল। ব্যবধান বেড়ে দঁাড়ায় ৪-০ তে। ৬৭ মিনিটে প্লজেনের কফিনে শেষ পেরেক ঠোকেন ক্রুস নিজেই। পাল্টা আক্রমণে উঠে আসা ভিনিসিয়াসের বাড়ানো বল জোরালো শটে জালে জড়ান ক্রুস (৫-০)।

এই জয়ে চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রæপের শীষের্ আছে রিয়াল। সিএসকেএ মস্কোর মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফেরা এএস রোমার পয়েন্টও সমান ৯। তবে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালির দলটি। রাশিয়ার দল সিএসকে মস্কো ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে আর ১ পয়েন্ট নিয়ে গ্রæপ পবর্ থেকে ছিটকে যাওয়া নিশ্চিত হয়ে গেছে প্লজেনের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে