বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মেসিহীন বাসার্র ইন্টার পরীক্ষা

ক্রীড়া ডেস্ক
  ২৪ অক্টোবর ২০১৮, ০০:০০
সাবেক ক্লাবের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে অনুশীলনে বাসেের্লানার ব্রাজিলিয়ান তারকা ফিলিপে কুতিনহো Ñওয়েবসাইট

লিওনেল মেসি চোটের কারণে ছিটকে গেছেন। তাতে কি? ফিলিপ কুতিনহো, লুইস সুয়ারেজ, উসমান ডেম্বেলের মতো তারকা ফুটবলারের তো অভাব নেই বাসেের্লানার। দলের ভক্ত-সমথর্কদের মনে তবু দুশ্চিন্তাÑ মেসি না খেললে যে ধুঁকতে হয় মাঠে! আজের্ন্টাইন তারকার অনুপস্থিতিতে কাতালান জায়ান্টদের খুব একটা পাত্তা দিচ্ছে না ইন্টার মিলানও। যাদের বিপক্ষে আজ ন্যু ক্যাম্পে চ্যাম্পিয়ন্স লিগের গ্রæপ পবের্র ম্যাচে মুখোমুখি হচ্ছে বøুগ্রেনারা।

মাঠে থাকলে যেকোনো সময় ম্যাচের রঙ পাল্টে দিতে পারেন মেসি। প্রতিপক্ষ তাই সবসময় ভয়ে থাকে। তার অনুপস্থিতিতে ন্যু ক্যাম্পে বাসার্ আর ইন্টারের মধ্যকার ‘বি’ গ্রæপের লড়াইটা সমানে-সমান হবে বলেই মনে করছেন ইন্টার অধিনায়ক মাউরো ইকাদির্, ‘দুভার্গ্য যে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার মেসি এই ম্যাচে খেলছেন না। তার মতো গ্রেটের বিপক্ষে খেলাটা সত্যিই দারুণ কিছু। তবে তিনি নেই, যার মনে হলো আমরা তাদের (বাসেের্লানা) সঙ্গে সমান তালে লড়াই করতে পারব। কারণ তাদের হারানোর মতো দক্ষতা আছে আমাদের।’

বাসাের্ক মোকাবেলার প্রস্তুতিটা সিরি’আয় নগর প্রতিপক্ষ এসি মিলানকে হারিয়ে সেরে নিয়েছে ইন্টার। রোববার সান সিরোতে ম্যাচের ইনজুরি টাইমে অধিনায়ক ইকাদির্র গোলেই এসেছে জয়টা। তিনি যেমন ফমের্, তার দলও তেমনি ফমের্। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা সাত ম্যাচ জিতে ন্যু ক্যাম্পে পা রাখছে ইন্টার। জয়ের স্বপ্ন তাই দেখতেই পারেন ইকাদির্। আর শৈশবের ক্লাব বাসার্র বিপক্ষে নিজেকে প্রমাণের সুযোগটা কোনোভাবেই মিস করতে চাইবেন না এই আজের্ন্টাইন। ২০০৮ সালে তাকে দলে ভেড়ায় কাতালান ক্লাবটি। তিন বছর যুবদলের হয়ে খেলেছেন। এরপর ২০১১ সালে পাড়ি জমান সিরি’আর দল সাম্পদোরিয়াতে।

২০১১-১২ মৌসুমের পর এবার চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পেয়েছে ইন্টার। হোসে মরিনহোর অধীনে সবের্শষ ২০১০ সালের আসরে বাসার্র মুখোমুখি হয়েছিল তারা। সেবার দুই লেগের লড়াইয়ে পেপ গাদির্ওলার দলকে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছিল নেরাজ্জুরিরা। পরে জিতে নিয়েছিল শিরোপাও। গ্রæপ পবের্ বাসার্র পাশপাশি প্রথম দুই ম্যাচে জিতেছে ইন্টার। সেরা হওয়ার দৌড়ে এই ম্যাচটা তাই গুরুত্বপূণর্ ভূমিকা রাখবে। ‘বি’ গ্রæপের অপর ম্যাচে পিএসভি আইন্দোফেনের মুখোমুখি হবে টটেনহাম হটস্পার।

পাকর্ ডি প্রিন্সেসে আরেকটি হ্যাভিওয়েট ম্যাচ গড়াচ্ছে মাঠে। ‘সি’ গ্রæপে স্বাগতিক প্যারিস সেন্ট জামের্ই (পিএসজি) লড়বে নাপোলির বিপক্ষে। আগের ম্যাচে লিভারপুলকে হারিয়ে দিয়েছিল কালোর্ আনচেলত্তির দল। তবে নেইমার-এমবাপের কাছ থেকে জয় ছিনিয়ে আনা এতটা সহজ হবেনা। পিএসজি রয়েছে দারুণ ছন্দে। লিগ ওয়ানে টানা ১০ ম্যাচ জিতে গড়েছে রেকডর্। গ্রæপের অপর ম্যাচে রেডস্টার বেলগ্রেডের বিপক্ষে খেলতে নামছে পয়েন্ট লিভারপুল। ডেথ গ্রæপ থেকে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সম্ভাবনা টিকিয়ে রাখতে সবাই আজ জয়ের বাসনা নিয়েই নামবে মাঠে।

এদিকে, ‘এ’ গ্রæপে জামার্ন জায়ান্ট বরুসিয়া ডটর্মুন্ডের বিপক্ষে মাঠে নামছে অ্যাটলেটিকো মাদ্রিদ। সিগনাল ইদুনা পাকের্ ডিয়েগো সিমিওনের শিষ্যদের জন্য কঠিন চ্যালেঞ্জই অপেক্ষা করছে। কারণ চলতি মৌসুমে এখনও বুন্দেসলিগায় হার দেখেনি ডটর্মুন্ড। পয়েন্ট টেবিলের শীষের্ থাকা দলটি অ্যাটলেটিকো বিপক্ষে অতীতে চার দেখায় দুটিতে জয় পেয়েছিল। এই গ্রæপের অপর ম্যাচে থিয়েরি অরির মোনাকো লড়বে ক্লাব ব্রæজের বিপক্ষে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<19070 and publish = 1 order by id desc limit 3' at line 1