শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ডের স্পেন জয়

স্পেন ২- ৩ ইংল্যান্ড
ক্রীড়া ডেস্ক
  ১৭ অক্টোবর ২০১৮, ০০:০০
গোলের পর গোলদাতা রাহিম স্টারলিংকে ঘিরে ইংলিশ ফুটবলারদের উচ্ছ¡াস। সোমবার উয়েফা নেশন্স লিগে স্পেনের বিপক্ষে Ñওয়েবসাইট

প্রতিযোগিতামূলক ম্যাচে ঘরের মাঠে টানা ১৪ বছর ধরে অজেয় স্পেন। যে মাঠে খেলা হবে সেখানে সবের্শষ তারা হেরেছিল সেই ১৯৯১ সালে। ফমের্র বিচারেও লুইস এনরিকের শিষ্যরা ছিল এগিয়ে। তাদের বিপক্ষেই কিনা গত ৫৯ বছরের মধ্যে ইংল্যান্ডের সবচেয়ে তরুণ দলটা নামিয়ে দিলেন গ্যারেথ সাউথগেট! তবে ঝুঁকিটা থ্রি লায়ন্সদের জন্য মঙ্গলই বয়ে এনেছে। সোমবার উয়েফা নেশন্স লিগের ম্যাচে স্পেনকে ৩-২ ব্যবধানে হারিয়েছে তারা।

নতুন কোচ এনরিকের অধীনে প্রথম তিনটি ম্যাচে জয় পায় স্পেন। নেশন্স লিগে প্রথম দেখাতে ইংলিশদের ২-১ ব্যবধানে হারিয়ে ওয়েম্বলি জয় করে ফিরেছিল সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। নিজেদের ডেরায় ফিরতি লেগেও তারা ছিল ফেভারিট। তবে সেভিয়ার বেনিতো ভিয়ামারিন স্টেডিয়ামে উড়তে থাকা স্প্যানিশদের মাটিতে নামিয়ে আনল তারুণ্যনিভর্র ইংল্যান্ড। প্রথমাধের্ই ৩-০ ব্যবধানে এগিয়ে জয়টা প্রায় নিশ্চিত করে ফেলে সাউথগেট ব্রিগেড।

১৬ মিনিটে মাকোর্স রাশফোডের্র অ্যাসিস্টে ইংল্যান্ডকে এগিয়ে দেন রাহিম স্টারলিং। মাঝমাঠে থাকা হ্যারি কেনের উদ্দেশে লম্বা পাস দেন গোলরক্ষক জডার্ন পিকফোডর্। কেন বল বাড়ান লেফট উইঙ্গে থাকা রাশফোডের্ক। একজন ডিফেন্ডারকে কাটিয়ে রাশফোডর্ ক্রস দেন স্টারলিংকে। তিনি বক্সে ঢুকে জোড়ালো শটে বল জড়ান জালে। ১৩ মিনিট বাদেই ব্যবধানটা দ্বিগুণ করে ফেলেন এই ম্যানচেস্টার সিটি তারকা। তার এই গোলটিতে সরাসরি অবদান রাখেন অধিনায়ক কেন। ৩৮ মিনিটে রাশফোডের্র করা তৃতীয় গোলটিও এসেছে তার অ্যাসিস্টে।

প্রথমাধের্ ইংল্যান্ডের লম্বা পাসগুলো স্পেনকে বেশ ভুগিয়েছে। দ্বিতীয়াধের্ অবশ্য বেশ গুছানো ফুটবল খেলেছে তারা। ৫৮ মিনিটে মাকোর্ আসেনসিওর অ্যাসিস্টে ব্যবধানটা কমিয়ে আনেন পাকো আলকাসার। তবে আর গোল না পাওয়ায় ম্যাচে ফেরার সম্ভাবনা কমতে থাকে স্বাগতিকদের। অবশেষে ইনজুরি টাইমে সাজির্ও রামোসের কল্যাণে আবারও জালের দিশা পায় স্পেন। কিন্তু ততোক্ষণে অনেক দেরি হয়ে গেছে। কারণ, রামোস গোল করার পরপরই শেষ বঁাশি বাজান রেফারি।

এই জয়ের পরও তিন ম্যাচে চার পয়েন্ট থাকায় ‘এ’ লিগের চার নম্বর গ্রæপে দুই নম্বরে থাকছে ইংল্যান্ড। সমান ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে শীষের্ স্পেন। গ্রæপ চ্যাম্পিয়ন হয়ে পরবতীর্ রাউন্ডে যাওয়ার সম্ভাবনা তাদেরই বেশি। তবে ক্রোয়েশিয়ার বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে জিতলে ইংল্যান্ডের গ্রæপসেরা হওয়ার সম্ভাবনা থাকবে। সে ক্ষেত্রে অবশ্য ক্রোয়েশিয়ার কাছে স্পেনের হার কামনা করতে হবে তাদের।

এদিকে, ‘এ’ লিগের দুই নম্বর গ্রæপে আইসল্যান্ডকে ২-১ ব্যবধানে হারিয়েছে সুইজারল্যান্ড। সুইসদের পক্ষে ৫২ মিনিটে প্রথম গোলটি করেন হ্যারিস সেফেরোভিচ। ৬৭ মিনিটে দ্বিতীয় গোলটি এসেছে মাইকেল লাংয়ের পা থেকে। এই জয়ে তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে গ্রæপ টেবিলে দুইয়ে অবস্থান করছে সুইজারল্যান্ড। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে শীষের্ বেলজিয়াম। সুইসদের থেকে একটি ম্যাচও কম খেলেছে বেলজিকরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<17893 and publish = 1 order by id desc limit 3' at line 1