শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ফখর-সরফরাজের ৬ রানের আক্ষেপ

ক্রীড়া ডেস্ক
  ১৭ অক্টোবর ২০১৮, ০০:০০

দুবাই টেস্ট শেষ হয়েছিল নাটকীয় ড্রয়ে। আবুধাবি টেস্টের প্রথম দিনই উপহার দিল চমক। মাত্র ৬ বলে ৪ উইকেট পাকিস্তানের ব্যাটিং মেরুদÐ ভেঙে দিয়েছিলেন অস্ট্রেলিয়ার অফস্পিনার নাথান লায়ন। সেখান থেকে স্বাগতিকদের টেনে তুললেন অভিষিক্ত ফখর জামান আর অধিনায়ক সরফরাজ আহমেদ। কিন্তু দোরগোড়ায় পেঁৗছে গিয়েও দুইজনের কেউ দেখা পেলেন না আরাধ্য শতকের। দুইজনেই আউট হয়েছেন ৯৪ রানে। শেষ পযর্ন্ত পাকিস্তানের প্রথম ইনিংস থেমেছে ২৮২ রানে। জবাবে ২ উইকেটে ২০ রান তুলে প্রথম দিন শেষ করেছে অজিরা।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন সরফরাজ। কিন্তু শুরুটা মোটেও ভালো হয়নি পাকিস্তানের। দলীয় ৫ রানে তারা হারায় মোহাম্মদ হাফিজকে (৪)। এরপর আজহার আলীকে নিয়ে ভালোভাবেই এগিয়ে যাচ্ছিলেন অভিষিক্ত ফখর। কিন্তু এই জুটিতে ৫২ রান যোগ করার পর লায়নের বলে তার হাতেই ক্যাচ তুলে দেন আজহার। পরের বলে হারিস সোহেলকেও (০) তুলে নেন লায়ন। নিজের পরের ওভারে লায়ন ফেরান আসাদ শফিক (০) আর বাবর আজমকে (০)। নিমিষেই ২ উইকেটে ৫৭ থেকে ৫ উইকেটে ৫৭ বনে যায় পাকিস্তান।

প্রথমসারির পঁাচ-পঁাচজন ব্যাটসম্যানকে হারিয়ে ১০০ রানের আগেই অলআউট হওয়ার শঙ্কা তখন পাকিস্তান শিবিরে। তবে ফখর-সরফরাজের দৃঢ়তায় বিপদ কাটিয়ে ওঠেন তারা। ষষ্ঠ উইকেটে তারা যোগ করেন ১৪৭ রান। ফখর তুলে নেন হাফসেঞ্চুরি। ওটাকে যে সেঞ্চুরিতে রূপ দিতে পারলেন না, এ জন্য একটা আফসোস থেকেই যাবে তার। দলীয় ২০৪ রানে ল্যাবুশানের বলে এলবিডবিøউ হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয়েছে এই বঁাহাতিকে।

দলীয় ২২৬ রানের মাথায় বিলাল (১২) ল্যাবুশানের তৃতীয় শিকারে পরিণত হলে সপ্তম উইকেট হারায় পাকিস্তান। তবে সেঞ্চুরি তুলে নেয়ার মতো যোগ্য সঙ্গ ইয়াসির শাহর কাছ থেকে পেয়েছিলেন সরফরাজ। কিন্তু তিনিও কিনা কাটা পড়লেন ব্যক্তিগত ৯৪ রানে! বোলার সেই ল্যাবুশানে। দলের রান তখন ২৪৭। পাকিস্তান ২৮২ পযর্ন্ত যেতে পেরেছে ইয়াসিরের কল্যাণে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<17890 and publish = 1 order by id desc limit 3' at line 1