logo
বৃহস্পতিবার ১৩ ডিসেম্বর, ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৪

  ক্রীড়া ডেস্ক   ১৩ অক্টোবর ২০১৮, ০০:০০  

‘ফুটবলার’ বোল্টের জোড়া গোল

‘ফুটবলার’ বোল্টের জোড়া গোল
আগের ম্যাচে নেমেছিলেন বদলি হিসেবে। শুক্রবার উসাইন বোল্টকে শুরুতেই খেলার সুযোগ করে দিল সেন্ট্রাল কোস্ট মেরিনাসর্। অলিম্পিকে রেকডর্ধারী বোল্ট সেই সুযোগটা দারুণভাবে কাজে লাগালেন। ম্যাকাথার্র সাউথ ওস্ট ইউনাইটেডের বিপক্ষে জোড়া গোল করে বিশ্বকে এই বাতার্ দিলেনÑ ফুটবল মাঠ জয় করার সক্ষমতাও আছে তার।

‘জ্যামাইনকান বজ্রবিদ্যুত’ খ্যাত বোল্টকে সবাই কিংবদন্তি দৌড়বিদ হিসেবেই চেনে। অলিম্পিকে ৮টি সোনা জেতে যিনি গড়েছেন ইতিহাস। বিশ্বের সবচেয়ে দ্রæততম মানব ২০১৭ সালে অ্যাথলেটিক্স থেকে অবসর নেন। এরপর থেকে নিজেকে ফুটবলার হিসেবে গড়ে তোলায় চেষ্টায় লিপ্ত বোল্ট। জামাির্নর বরুসিয়া ডটর্মুন্ড, দক্ষিণ আফ্রিকার সানডাউনস এবং নরওয়ের স্ট্রমসগডসেটে ট্রায়াল দেয়ার পর তিনি চলে আসেন অস্ট্রেলিয়ার ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনাসের্। কিছুদিন আগে এই ক্লাবের জাসিের্তই একটি প্রীতি ম্যাচের মধ্য দিয়ে ফুটবল ক্যারিয়ারের অভিষেক হয় তার।

মেরিনাসর্ এখনও বোল্টের সঙ্গে আনুষ্ঠানিকভাবে কোনো চুক্তি করেনি। তবে ম্যাকাথার্র সাউথ ওয়েস্টের বিপক্ষে যে পারফরম্যান্স দেখালেন এই দৌড়বিদ, তাতে পেশাদার ফুটবলার হওয়ার স্বপ্নটা সত্যি হয়েও যেতে পারে তার। নিজের দ্বিতীয় পরীক্ষায় লেটার মাকর্ পেয়েই পাস করেছেন বোল্ট। ৪-০ ব্যবধানের জয়ে মেরিনাসের্র হয়ে তৃতীয় ও চতুথর্ গোলটি করেছে তিনি।

৫০ মিনিটের মাথায় ক্যারিয়ারের প্রথম গোলটি করেন বোল্ট। সতীথর্ রস ম্যাকরম্যাকের বাড়ানো পাস ধরে দুদার্ন্ত গতিতে ঢুকে পড়েন ডি-বক্সে। এরপর বঁা পায়ের জোড়ালো শটে জালে বল জড়ান তিনি। ৬৭ মিনিটে প্রতিপক্ষের ডিফেন্ডারদের ভুলের সুযোগ নিয়ে করেন দ্বিতীয় গোলটি। ৭৫ মিনিটে বদলি হিসেবে মাঠের বাইরে বলে যান বোল্ট। মাঠ ছাড়ার সময় করতালি দিয়ে তাকে অভিনন্দন জানান দশর্করা।

জোড়া গোল করতে পেরে বোল্ট নিজেও দারুণ খুশি। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘প্রথমবার একাদশে সুযোগ পাওয়া এবং জোড়া গোল। অসাধারণ অনুভূতি। আমি খুবই আনন্দিত। কারণ আমি উন্নতি করছি এটা বিশ্বকে দেখাতে এখানে এসেছি। আমি মেরিনাসের্র একজন সদস্য হতে চাই। ভালো খেলে দলে সুযোগ পেতে চাই।’

বোল্টের পারফরম্যান্স ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তুলেছে। সবাই তার উজ্জ্বল ভবিষ্যত কামনা করেছেন। মেরিনাসের্র তারকা ফুটবলাররাও বোল্টের প্রশংসা করেছেন। এখন দেখা যাক, মেরিনাসর্ তার সঙ্গে কোনো স্থায়ী চুক্তি করে কি না। হাতে খুব বেশি সময় নেই। কারণ, ১৯ অক্টোবর থেকে শুরু হয়ে যাবে এ-লিগের নতুন মৌসুম।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে