logo
বৃহস্পতিবার ১৩ ডিসেম্বর, ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৪

  ক্রীড়া ডেস্ক   ১৩ অক্টোবর ২০১৮, ০০:০০  

হায়দারাবাদ টেস্ট

চেজ-হোল্ডারে রক্ষা উইন্ডিজের

চেজ-হোল্ডারে রক্ষা উইন্ডিজের
১০৪ রানের জুটি গড়ে ওয়েস্ট ইন্ডিজকে খাদের কিনার থেকে টেনে তোলেন রোস্টন চেজ-জেসন হোল্ডার। শুক্রবার হায়দরাবাদ টেস্টের প্রথম দিনে Ñওয়েবসাইট
রাজকোট টেস্টে খুব একটা সুবিধা করে উঠতে পারেনি সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। তিন দিনেই হেরেছিল ক্যারিবীয়রা। শুক্রবার থেকে শুরু হয়েছে দ্বিতীয় টেস্ট। তবে প্রথম টেস্টের তুলনায় এ টেস্টে দারুণ দৃঢ়তা দেখিয়েছেন সফরকারী দলের মিডল অডার্র ব্যাটসম্যান রোস্টন চেজ আর দলনায়ক জেসন হোল্ডার। ১৮২ রানে ছয় উইকেট পড়ে যাওয়ার পর তাদের শতাধিক রানের জুটিতে দলটির সংগ্রহ ৭ উইকেটে ২৯৫। হোল্ডার ৫২ রানে আউট হলেও ৯৮ রানে অপরাজিত থেকে প্রথম দিন শেষ করেছেন চেজ।

সিরিজের প্রথম রাজকোট টেস্টে যাচ্ছেতাইভাবে হেরেছিল হোল্ডারের দল। ১৮১ ও ১৯৬ রানের গুটিয়ে গিয়ে নিজেদের ইতিহাসে দ্বিতীয় বড় পরাজয়ের (ইনিংস ও ২৭২ রানে) লজ্জার রেকডর্ গড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। হায়দরাবাদ টেস্টের প্রথম দিনটা সেই ওয়েস্ট ইন্ডিজ শেষ করল ৭ উইকেটে ২৯৫ রান করে। আর তাই প্রথম দিন শেষে স্কোরবোডের্র দিকে তাকিয়ে একটু তৃপ্তির ঢেঁকুর তুলতেই পারে ক্যারিবীয়রা।

সফরকারীদের এই ‘ভালো তৃপ্তির’ নায়ক চেজ। ২৬ বছর বয়সী ডানহাতি এই ব্যাটসম্যান খাদের কিনারা থেকে দলকে টেনে নিয়ে যাচ্ছেন নিরাপদ ঠিকানার দিকে। অবশ্য শুধু চেজ নয়, তার সঙ্গে কৃতিত্ব দিতে হবে অধিনায়ক হোল্ডারকেও। এক পযাের্য় ১১৩ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলেছিল ওয়েস্ট ইন্ডিজ। সেখান থেকে ১৮২ রানে ৬ উইকেট। এরপর চেজের সঙ্গে উইকেটে যোগ দেন অধিনায়ক হোল্ডার। তাকে সঙ্গে নিয়ে চেজ সপ্তম উইকেটে গড়েছেন ১০৪ রানের জুটি। এর মধ্যদিয়ে অনন্য একটা রেকডর্ গড়লেন তারা। টেস্ট ইতিহাসে সপ্তম উইকেট জুটিতে এ নিয়ে তিনটি শতরানের পাটর্নারশিপ গড়লেন তারা! এই রেকডর্ জুটির আগে আগে ডরউইচকে নিয়ে ষষ্ঠ উইকেটে ৬৯ রানের জুটি গড়েন চেজ। এই দুটি জুটির সুবাদেই দিন শেষে ভদ্রস্থ একটা স্কোর পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

তবে এই ভালোর মধ্যেও একটা আফসোস আছে ওয়েস্ট ইন্ডিজের। দিনের শেষ দিকে আউট হয়েছেন হাফসেঞ্চুরি করা হোল্ডার। ৯২ বলে ৫২ রানের ইনিংস খেলে তিনি ফিরে গেছেন দিনের ঠিক ৯০ ওভারের শেষ বলে। আম্পায়াররা চাইলে তখনই দিনের সমাপ্তি টানতে পারতেন। কিন্তু সময় থাকায় আরও ৫ ওভার খেলা চালিয়েছেন আম্পায়াররা। দেবেন্দ্র বিশুকে সঙ্গে নিয়ে দিনের বাড়তি সেই সময়টুকু নিরাপদেই কাটিয়ে দিয়েছেন চেজ। প্রথম দিন শেষে তিনি ক্যারিয়ারের চতুথর্ সেঞ্চুরির দোরগোড়ায় দঁাড়িয়ে। অপরাজিত আছেন ৯৮ রানে। ১৭৪ বলের ইনিংসটিতে একটি ছক্কা ও ৭টি চার মেরেছেন তিনি। তার সঙ্গী বিশু ব্যাট করছেন ২ রান নিয়ে। ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল দুই যাদব। পেসার উমেশ যাদব ও স্পিনার কুলদীপ যাদব-দুজনেই নিয়েছেন সমান ৩টি করে র্উইকেট। অপর উইকেটটি নেন রবিচন্দ্রন অশ্বিন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে