logo
  • Sat, 20 Oct, 2018

  ক্রীড়া প্রতিবেদক   ১৩ অক্টোবর ২০১৮, ০০:০০  

ব্যস্ততা বাড়ছে যুবাদের

অনূধ্বর্-১৯ বিশ্বকাপ ক্রিকেটের সবের্শষ দুই আসরে দারুণ পারফমর্ করেছে বাংলাদেশ দল। ২০১৬ সালে দেশের মাটিতে অনুষ্ঠিত আসরে বাংলাদেশ সেমিফাইনালিস্ট, এ বছর নিউজিল্যান্ডে অনুষ্ঠিত আসরে খেলেছে কোয়াটার্র ফাইনালে। আর ১৬ মাস পর দক্ষিণ আফ্রিকায় বসবে পরবতর্ যুব বিশ্বকাপ। ওই আসরের জন্য সেরাদের বেছে নেয়ার প্রস্তুতিটা ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। আশ্চযর্জনক হলেও সত্য, জাতীয় দলের চেয়েও বেশি ব্যস্ত হয়ে পড়েছে অনূধ্বর্-১৯ দল।

জাতীয় দলের পাইপলাইনে খেলোয়াড়ের আরও অধীক মানসম্পন্ন খেলোয়াড়ের প্রয়োজন বোধ করে যুব ক্রিকেটে মনোযোগ দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোডর্ (বিসিবি)। তাই লাগাতার খেলার মধ্যেই আছে অনূধ্বর্-১৯ দল। কদিন আগে ঘরের মাঠে যুব এশিয়া কাপ খেলা দলটি আজ যাচ্ছে শ্রীলংকা সফরে। সেখানে শ্রীলংকা অনূধ্বর্-১৯ দলের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচ এবং পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলবে তারা।

আগামী ১৭-২০ অক্টোবর ও ২৩-২৬ অক্টোবর দুটি চারদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ৩০ অক্টোবর থেকে-৯ নভেম্বর পযর্ন্ত অনুষ্ঠিত হবে ৫টি ওয়ানডে মাচের সিরিজ। সিরিজ শেষে ১০ নভেম্বর দেশে ফিরবে টাইগার যুবারা। শ্রীলংকা সফরের জন্য গত বৃহস্পতিবার রাতে তৌহিদ হৃদয়কে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোডর্ (বিসিবি)।

দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপে অংশগ্রহণের আগে বাংলাদেশ অনূধ্বর্-১৯ দল শ্রীলংকা সফর ছাড়াও ইংল্যান্ড আর নিউজিল্যান্ড সফর করবে। দক্ষিন আফ্রিকার কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিতে বাউন্সি উইকেটের খেলে অভ্যস্ত হতে চাইছে বাংলাদেশ অনূধ্বর্-১৯ দল। এরমধ্যে দলটি দেশের মাটিতে দুটি আন্তজাির্তক সিরিজও খেলবে। বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটির এমন পরিকল্পনার কথাই জানা গেছে।

ঘরের মাঠের এশিয়া কাপের সেমিফাইনালে শেষ মুহূতের্র নাটকীয়তায় ভারতের কাছে হেরে বিদায় নিয়েছিল বাংলাদেশ অনূধ্বর্-১৯ দল। এর আগে গ্রæ পবের্ এই শ্রীলংকার কাছে হেরেছিল তৌহিদ হৃদয়ের দল। এবার শ্রীলংকায় গিয়ে ভালো কিছু করে প্রতিশোধ নেয়ার সুযোগ যুবাদের সামনে।

লক্ষনীয় যে, যখনই বাংলাদেশ দল দেশের বাইরে, বিশেষ করে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া বা নিউজিল্যান্ডে সফরে তখন সামথর্্য অনুযায়ী খেলতে পারছে না। কারণ একটাই, কন্ডিশনের ভিন্নতা। তাই মূল লক্ষ্য এই সমস্যার সমাধান করা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near ') ORDER BY id' at line 1

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে