logo
বৃহস্পতিবার ১৩ ডিসেম্বর, ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৪

  ক্রীড়া প্রতিবেদক   ১৩ অক্টোবর ২০১৮, ০০:০০  

শঙ্কামুক্ত হয়ে হাসপাতাল ছাড়লেন সাকিব

চোটাক্রান্ত আঙুলের সংক্রমণ নিয়ে বেশ দুশ্চিন্তায় ছিলেন সাকিব আল হাসান। তবে মেলবোনের্র হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক গ্রেগ হয়ের তত্ত¡াবধানে কয়েকদিন আগেই ভক্তদের সুখবর দিয়েছিলেন তিনি। রিপোটর্ ভালো এসেছে। ইনফেকশন নিয়ন্ত্রণে আছে। শুক্রবার দুপুরে এ বঁা-হাতি শঙ্কামুক্ত হয়ে হাসপাতাল ছেড়েছেন। তবে কবে দেশে ফিরবেন, তা এখনো জানাতে পারেননি টাইগারদের টেস্ট এবং টি২০ অধিনায়ক।

দেশে ফেরার আগ পযর্ন্ত মেলবোনের্ই এক বন্ধুর বাসায় থাকার কথা সাকিবের। হয়তো হাসপাতাল ছেড়ে পরিবার নিয়ে সেখানে উঠেছেন এই অলরাউন্ডার। এর আগে গত ৫ অক্টোবর সাকিব মেলবোনের্ যান বাঁ হাতের আঙুলে সংক্রমণের চিকিৎসা করাতে। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসক গ্রেগ হয়ের তত্ত¡াবধানে চলে তার চিকিৎসা। ৪৮ ঘণ্টার পযের্বক্ষণ শেষে সব পরীক্ষা-নিরীক্ষার ফল এ বাঁ-হাতি গত মঙ্গলবার পেয়ে যান। যা দেখে কিছুটা হলেও স্বস্তি পান। এরপরই ভক্তদের সুখবর দেন, আপাতত চিন্তামুক্ত।

সাকিবের রিপোটর্ সব ভালো পাওয়া গেলেও মেলবোনের্র চিকিৎসকেরা জানিয়েছেন, বাঁ হাতের আঙুলের অস্ত্রোপচার আগামী অন্তত ছয় মাসের মধ্যে করা যাবে না। তবে সংক্রমণ সেরে গেলে তিনি খেলা শুরু করতে পারবেন। এরপর যদি হাতে নতুন করে ব্যথা অনুভব করেন তাহলে টাইগার টেস্ট ও টি২০ অধিনায়ককে অস্ত্রোপচারের প্রস্তুতি নিতে হবে।

মেলবোনর্ থেকে ফেরার পর ধীরে ধীরে পুনবার্সনপ্রক্রিয়া শুরু করবেন সাকিব। ব্যাপারটি গত মঙ্গলবারই জানিয়েছিলেন সাকিব। এখন দেখার বিষয় এ বাঁ-হাতি কবে ফিরেন। এরপর হয়তো চিকিৎসকের পরামশর্মতই ব্যাট-বল হাতে নিতে যা যা করার দরকার তাই করবেন মাগুরার এই ক্রিকেটার।

সাকিব দ্রæত দেশে ফিরেই আসন্ন জিম্বাবুয়ে সিরিজে খেলতে পারবেন না। শঙ্কা রয়েছে আগামী ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তার মাঠে নামা নিয়েও। ২০১৯ বিশ্বকাপকে সামনে রেখে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ তো বটেই, শঙ্কা থাকলে আগামী জানুয়ারিতে বিপিএলেও সাকিবকে মাঠে দেখতে চান না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন চান, পুরোপুরি ফিট হয়েই মাঠে ফিরুক সাকিব। ভক্তরাও চানÑ সব শঙ্কা কাটিয়ে তবেই প্রিয় তারকা ফিরে আসুক ২২ গজে। বল-ব্যাট হাতে তুলুক ঝড়। দেশের জয়ে সামনে থেকে দিক নেতৃত্ব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে