logo
সোমবার ১০ ডিসেম্বর, ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৪

  ক্রীড়া ডেস্ক   ১২ অক্টোবর ২০১৮, ০০:০০  

ব্যথর্তার বৃত্তেই বন্দি ইতালি

ব্যথর্তার বৃত্তেই বন্দি ইতালি
গোলের পর বেনার্রদেস্কির সঙ্গে সতীথের্দর উচ্ছ¡াস। তার গোলটা অবশ্য জয় এনে দিতে পারেনি ইতালিকে। বুধবার প্রীতি ম্যাচে ইউক্রেনের সঙ্গে শেষতক ড্র করেছে আজ্জুরিরা Ñওয়েবসাইট
রাশিয়া বিশ্বকাপে তারা ছিল দশর্ক সারিতে। এরপর নতুন কোচ রবাতোর্ মানচিনি এলেন। কিন্তু ভাগ্য ফেরেনি ইতালির। চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা প্রতিপক্ষের মাঠ তো পরের কথা ঘরের মাঠেই জয় পাচ্ছেনা। বুধবার প্রীতি ম্যাচে ইউক্রেনের সঙ্গে এগিয়ে থেকেও শেষতক তাদের কপালে জুটেছে ১-১ গোলে ড্র। এ নিয়ে নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো ঘরের মাঠে টানা পঁাচ ম্যাচে জয়হীন থাকল ইতালি। সবের্শষ ১৯২৩ থেকে ১৯২৫ সাল পযর্ন্ত এমন তিক্ত অভিজ্ঞতা হয়েছিল আজ্জুরিদের।

প্রথমাধের্ দারুণ খেলেও গোল পায়নি ইতালি। তাদের সামনে যেন চীনের প্রাচীর হয়ে দঁাড়িয়ে ছিলেন ইউক্রেনের গোলরক্ষক আন্দ্রে পিয়াতভ। গোলমুখে পাঁচটি শট নিয়েও তাই মেলেনি সাফল্যের দেখা। ২৩ মিনিটের মাথায় ফেদেরিকো বেনার্রদেস্কির শট এক হাত দিয়ে কোনোমতো ঠেকিয়ে দেন পিয়াতভ। ৩৭ মিনিটে ফিওরেন্তিনার ফরোয়াডর্ ফেদেরিকো চিয়েজার জোরালো শট আবারও কনাের্রর বিনিময়ে ফেরান শাখতার দোনেৎস্কের এই গোলরক্ষক।

মধ্যাহ্ন বিরতির দুই মিনিট আগে এক মিনিটের জন্য খেলা বন্ধ ছিল। গত ১৪ আগস্ট জেনোয়ায় মোটরওয়ে সেতু ধ্বসে ৪৩ জন নিহতের সম্মানে এই এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর দ্বিতীয়াধের্র শুরুতেই স্বাগতিকদের আনন্দে ভাসান বেনার্রদেস্কি। ডি-বক্সের বাইরে থেকে জুভেন্টাস ফরোয়াডের্র নেয়া শট ঝাঁপিয়ে পড়ে আটকে দেয়ার চেষ্টা করেন পিয়াতভ। বল তার হাত ছুঁয়ে জড়ায় জালে। ইতালির আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি অবশ্য। মিনিট সাতেক বাদেই ইউক্রেনকে সমতায় ফেরান রুসলান মালিনভস্কি। বাকি সময়ে আর গোলের দেখা পায়নি কোনো দল।

রাশিয়া বিশ্বকাপের বাছাইপবর্ উতড়াতে না পারা ইতালি সবের্শষ ১২ ম্যাচের মাত্র দুটিতে জিতেছে। ভালো খেলেও ইউক্রেনের সঙ্গে ড্র করায় বেশ হতাশ কোচ মানচিনি। তবে শিষ্যদের পারফরম্যান্সকে ইতিবাচক চোখেই দেখছেন তিনি, ‘যখন অনেক অনেক সুযোগ আসে, সেগুলো কাজে লাগিয়ে গোল আদায় করে নেয়া উচিত। তবে ইতিবাচক দিক হল- ছেলেরা সবমিলিয়ে ভালো খেলেছে। এটা একটা প্রীতি ম্যাচ ছিল। নিজেদের গুছিয়ে নেয়ার জন্য এখন আমাদের হাতে চারদিন সময় আছে। এরপর পোল্যান্ডের বিপক্ষে সবোর্চ্চটা দিয়ে লড়ব।’
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে