logo
বৃহস্পতিবার ২৭ জুন, ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

  ক্রীড়া প্রতিবেদক   ২১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

নেত্রকোনায় আধুনিক ইনডোর স্টেডিয়াম!

জাতীয় ক্রীড়া পরিষদের অথার্য়নে নেত্রকোনা জেলা সদরে নিমার্ণ হবে আধুনিক ইনডোর স্টেডিয়ামসহ অন্যান্য ক্রীড়া অবকাঠামো। এর মধ্যে রয়েছে ইনডোর স্টেডিয়াম সংলগ্ন ডরমেটরি ভবন আর টেনিস কমপ্লেক্সের উন্নয়ন কাজও। সম্প্রতি প্রশাসনিক অনুমোদন লাভ করেছে প্রকল্পটি।

জাতীয় ক্রীড়া পরিষদ সূত্রে জানা গেছে, উক্ত তিনটি ক্রীড়া স্থাপনা নিমাের্ণ ব্যয় ধরা হয়েছে ২৩ কোটি ২৩ লাখ ৩৩ হাজার টাকা। এর মধ্যে শুধু ইনডোর স্টেডিয়ামের জন্য বরাদ্দ রাখা হয়েছে ১২ কোটি ১৯ লাখ টাকা। এ ছাড়া খেলোয়াড়দের ডরমেটরি ভবনের জন্য আট কোটি ১৫ লাখ ও টেনিস কমপ্লেক্সের উন্নয়নে দুই কোটি ৫৬ লাখ টাকা।

এনএসসি সূত্রে জানা গেছে, প্রকল্পটি দ্রæত বাস্তবায়নের জন্য টেন্ডার সম্পন্ন ও ঠিকাদার প্রতিষ্ঠানকে কাযাের্দশ প্রদান করতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেণ শিকদারের কাছে অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

নেত্রকোনা জেলা সদরে একটি আধুনিক ইনডোর স্টেডিয়াম নিমাের্ণর জন্য অনেকদিন থেকেই দাবি করে আসছেন ক্রীড়া উপমন্ত্রী ও জাতীয় দলের সাবেক ফুটবলার আরিফ খান জয়। কিন্তু পরিকল্পনা ও অথর্ মন্ত্রণালয়ের অনুমোদন না পাওয়ায় সেই দাবি পূরণ হয়নি। এবার নেত্রকোনার ক্রীড়াঙ্গনের স্বপ্ন পূরণ হতে চলেছে।

নেত্রকোনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সহিদুর রহমান জানান, জেলার খেলাধুলার উন্নয়নে ইনডোর স্টেডিয়াম ও ডরমেটরি ভবন নিমাের্ণ বিশেষ ভ‚মিকা রাখবে। জেলার ইনডোর খেলাধুলা চচার্র জন্য কোনো ভেন্যু না থাকায় ক্রীড়াবিদ তৈরি হতে পারছে না। এ ছাড়া জেলা ক্রীড়া সংস্থা কোনো ইনডোর গেমস আয়োজন করতে পারছে না। খেলোয়াড়দের প্রশিক্ষণের জন্য ডরমেটরি ভবন নিমার্ণ অপরিহাযর্ ছিল।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে