logo
  • Fri, 19 Oct, 2018

  অনলাইন ডেস্ক    ২১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

সংবাদ সংক্ষপে

তিন খেলোয়াড়কে ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী

ক্রীড়া প্রতিবেদক

ফুটবল এবং হকিতে দেশের জাসিের্ত প্রতিনিধিত্ব করা সাবেক তিন খেলোয়াড়কে ঢাকার মিরপুরে তিনটি আবাসিক ফ্ল্যাট বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকালে গণভবনে প্রধানমন্ত্রী ওই খেলোয়াড় এবং তাদের পরিবারের কাছে ফ্ল্যাটের বরাদ্দপত্র হস্তান্তর করেন।

দেশের ক্রীড়াঙ্গনে অসামান্য অবদান রাখা ওই তিন খেলোয়াড় হলেন- প্রয়াত ফুটবলার মোনেম মুন্না, প্রয়াত হকি তারকা জাহিদুর রহমান পুশকিন এবং সাবেক ফুটবলার শেখ আশ্রাফ আলী। নিজে উপস্থিত থেকে ফ্ল্যাটের বরাদ্দপত্র বুঝে নিয়েছেন আশ্রাফ আলী। অন্যদিকে, প্রয়াত ফুটবলার মোনেম মুন্নার পক্ষে তার স্ত্রী ইয়াসমীন মোনেম এবং প্রয়াত হকি খেলোয়াড় জাহিদুর রহমান পুশকিনের পক্ষে তার স্ত্রী ফাহমিদা রহমান ফ্ল্যাটের বরাদ্দপত্র বুঝে নেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন, সাবেক ফুটবলার ও সদ্য নিবাির্চত সংসদ সদস্য আব্দুস সালাম মুশের্দী, বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ এবং বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ, গৃহায়ন ও গণপূতর্ সচিব মোহাম্মদ শহীদুল্লাহ খন্দকার এ সময় উপস্থিত ছিলেন।

অবসর ভেঙে ফিরবেন দিলশান!

ক্রীড়া ডেস্ক

একের পর এক তারকা ক্রিকেটারদের বিদায়ে ছন্নছাড়া দলে পরিণত হয়েছে শ্রীলংকা। কোনো টুনাের্মন্টেই কাক্সিক্ষত সাফল্য পাচ্ছে না চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা, যার সবশেষ উদাহরণ এশিয়া কাপ। আসরের পঁাচবারের চ্যাম্পিযনরা এবার বিদায় নিয়েছে গ্রæপ পবর্ থেকেই। দলের এমন বিদায়ে ব্যথিত তিলকারতেœ দিলশান। দলের এমন বিপদে অবসর ভেঙে আবার আন্তজাির্তক ক্রিকেটে ফেরার কথা ভাবছেন ডানহাতি তারকা ব্যাটসম্যান।

দুই বছর আগে সব ধরনের ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন দিলশান। শ্রীলংকার সোনালি প্রজন্মের অন্যতম সদস্য ছিলেন এই ব্যাটসম্যান। খেলেছেন মাহেলা জয়াবধের্ন, কুমার সাঙ্গাকারা, সনাথ জয়সুরিয়া, মুত্তিয়া মুরালিধরন, চামিন্দা ভাসের মতো বিখ্যাত ক্রিকেটারদের সঙ্গে। তারা সবাই অবসরে চলে গেছেন। ৪২ বছর বয়সী দিলশান সেখানে অবসর ভেঙে আন্তজাির্তক ক্রিকেটে ফেরার কথা ভাবছেন।

বিবিসির রিপোটার্র ও প্রযোজক আজ্জাম আমিনের টুইটে পাওয়া গেছে এমন তথ্য। তিনি নিজের টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, ‘সাবেক শ্রীলংকান ক্রিকেটার তিলকারতেœ দিলশান আন্তজাির্তক ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিয়েছেন। কেননা লংকান জাতীয় দল বতর্মানে খুব সংগ্রাম করছে। তিনি লাক এফএম রেডিওতে জানিয়েছেন, ২০১৯ বিশ্বকাপে খেলতে চান। কয়েকটি কারণে অবসরে গিয়েছিলেন বলেও জানিয়েছেন তিনি।

যৌথভাবে শীষের্ ফ্রান্স-বেলজিয়াম

ক্রীড়া ডেস্ক

ফিফা র‌্যাংকিংয়ে যৌথভাবে শীষের্ উঠেছে ফ্রান্স আর বেলজিয়াম। র‌্যাংকিং পদ্ধতি চালু হবার পর গত ২৫ বছরে এটাই প্রথম ঘটনা। সেরা দশে বিশেষ কোনো পরিবতর্ন হয়নি। একধাপ পিছিয়ে দশ নাম্বারে নেমে গেছে ডেনমাকর্ আর তাদের স্থানে উঠে এসেছে স্পেন।

বিশ্বকাপ জয়ের সুবাদে শীষর্স্থানের মালিক হয় ফ্রান্স। তবে উয়েফা নেশন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন জামাির্নর সঙ্গে গোলশূন্য ড্র করে লা বøুজরা। এরপর হল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে জেতে দিদিয়ের দেশমের শিষ্যরা। অপরদিকে, এই ফ্রান্সের কাছে হেরে বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নেয়া বেলজিয়াম আসর শেষে দুই নম্বরে ছিল। এরপর সবের্শষ আন্তজাির্তক বিরতিতে প্রীতি ম্যাচে ৪-০ গোলে তারা উড়িয়ে দেয় স্কটল্যান্ডকে। নেশন্স কাপেও আইসল্যান্ডের বিপক্ষে ৩-০ ব্যবধানের জয় পায় রবাতোর্ মাটিের্নজের শিষ্যরা। তারই পুরস্কারস্বরূপ র‌্যাংকিংয়ে শীষের্ উঠেছে দলটি। বিশ্বকাপের গ্রæপপবর্ থেকে বিদায় নেয়া জামাির্নরও উন্নতি হয়েছে। তিনধাপ এগিয়ে ১২ নম্বরে উঠে এসেছে তারা।

মদ্রিচের হাতে ব্যালন ডি’অর চান ইসকো

ক্রীড়া ডেস্ক

উয়েফার বষের্সরা পুরস্কার জয়ের পর লুকা মদ্রিচ ব্যালন ডি’অরও জিতবেন এমন প্রত্যাশা করছেন রিয়াল মাদ্র্রিদের মিডফিল্ডার ইসকো। বুধবার সান্তিয়াগো বানার্ব্যুতে রোমার বিপক্ষে ৩-০ গোলের জয়ে রিয়ালকে এগিয়ে দেয়া এই তারকা ম্যাচ শেষে এমন কথা বলেছেন।

চ্যাম্পিয়ন্স লিগে শিরোপা ধরে রাখার মিশনে নেমে ‘জি’ গ্রæপের প্রথম ম্যাচে দারুণ এক ফ্রি কিকে ইসকো এগিয়ে দেন রিয়ালকে। মদ্রিচের বানিয়ে দেয়া পাসে গ্যারেথ বেল দ্বিগুণ করেন ব্যবধান। ওয়েলস তারকার ক্যারিয়ারে অন্য যে কোনো খেলোয়াড়ের চেয়ে বেশি গোল বানিয়ে দেন ক্রোয়াট মিডফিল্ডার। চ্যাম্পিয়নস লিগে রিয়ালের দারুণ শুরুর পর উয়েফার সেরা খেলোয়াড়ের প্রশংসা করেছেন ইসকো। বিশ্বকাপের গোল্ডেন বল জয়ী মদ্রিচের হাতে এবার ব্যালন ডি’অর দেখার অপেক্ষায় তিনি, ‘প্রতি ম্যাচেই মদ্রিচ আমাদের অনেক কিছু দেয়। সে আমাদের মূল খেলোয়াড়। আশা করি আমরা সবাই তার পযাের্য় পেঁৗছাতে পারব। সে ব্যালন ডি’অরের দাবিদার। সে দারুণ এক খেলোয়াড়।’
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near ') ORDER BY id' at line 1

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে