শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ৩০ জুন ২০১৮, ০০:০০

হলুদ কাডর্ ভাবাচ্ছে আজেির্ন্টনাকে

ক্রীড়া ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর লড়াই এবার শুরু। যেখানে আজ শনিবার প্রথম ম্যাচে ফ্রান্সের মুখোমুখি হবে আজেির্ন্টনা। এই ম্যাচ জিতলেই দলটি চলে যাবে কোয়াটার্র ফাইনালে। কিন্তু তার আগেই যে লিওনেল মেসিরা পড়েছেন হলুদ কাডের্র ফাঁদে।

গ্রæপ পবের্ আজেির্ন্টনা দলের মোট ছয় খেলোয়াড়- মেসি, হাভিয়ের মাচেরানো, মাকার্স অ্যাকুনিয়া, নিকোলাস ওটামেন্ডি, গ্যাব্রিয়েল মাকাের্দা, এভার বানেগা পেয়েছেন একটি করে হলুদ কাডর্। ফিফার নতুন নিয়ম অনুযায়ী কোয়াটার্র ফাইনালের আগে কোনো খেলোয়াড় দুইবার হলুদ কাডর্ পেলে তার পরের ম্যাচে তাকে বেঞ্চে বসে থাকতে হবে। ফ্রান্স ম্যাচের আগে ভাবাচ্ছে আজেির্ন্টনাকে।

শেষ ষোলোতে জায়গা পাওয়ার লড়াইয়ে গ্রæপ পবের্ নিজেদের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের একেবারে শেষ দিকে হলুদ কাডর্ পেয়েছিলেন মেসি। দ্বিতীয় রাউন্ডে আরও একটি পেলে ফ্রান্সকে হারালেও যে কোয়াটাের্র খেলতে পারবেন না তিনি। একই সমস্যায় রয়েছেন মাচেরানো, অ্যাকুনিয়া, ওটামেন্ডি, মাকাের্দা আর বানেগাও। তাই শনিবার ফ্রান্স ম্যাচে জয়ের আগে মাঠে খেলায় হলুদ কাডর্ নিয়েও ভাবতে হচ্ছে কোচ হোহের্ সাম্পাওলিকে।

জামাির্নর বিদায়ে ‘কফিন’ মিছিল ব্রাজিলিয়ানদের

ক্রীড়া ডেস্ক

একেই বলে কাটা ঘায়ে নুনের ছিটা। জামাির্নর বিদায়ে আনন্দে মেতেছে ব্রাজিলিয়ানরা। বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর ক্রুস-মুলারদের ‘অন্ত্যেষ্টিক্রিয়া’ পালন করে সেলেকাও সমথর্করা। আনন্দে ‘কফিন’ মিছিলও করেছেন তারা।

জামাির্নর কাছে ঘরের মাঠে ৭-১ গোলের হারটা হয়তো কোনোদিনই ভুলতে পারবে না ব্রাজিল। কিন্তু তাদের প্রতিশোধমূলক আকাক্সক্ষা গত ২৭ জুন পরোক্ষ এবং অসম্পূণর্ পথে পূরণ হওয়ায় সন্তুষ্ট। গ্রæপ পবের্র শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে ২-০ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় জামাির্ন। বিশ্বকাপ ইতিহাসে প্রথমবারের মতো বাভারিয়ানদের বিদায়ে ব্রাজিলিয়ানরা তাদের ‘অন্ত্যেষ্টিক্রিয়া’ পালন করে এবং কফিন মিছিল করে।

জামাির্ন বিদায় নিলেও বিশ্বকাপে দাপটেই টিকে আছে ব্রাজিল। সাবির্য়াকে ২-০ গোলে হারিয়ে নকআউট পবের্ও উঠেছে। দ্বিতীয় রাউন্ডে সোমবার নেইমার-কুতিনহোদের প্রতিপক্ষ মেক্সিকো।

রোনালদোর ‘রিলিজ ক্লজ’ কমাল রিয়াল

ক্রীড়া ডেস্ক

রিয়াল মাদ্রিদ ছাড়ার জন্য রোনালদো যেমন প্রস্তুতি নিচ্ছেন। তেমনি রিয়ালও প্রস্তুতি নিচ্ছে তাকে ছেড়ে দিতে। বিশ্বকাপের আগে পতুর্গালের বিভিন্ন পত্রিকা রোনালদোর দলবদল নিয়ে খবর দেয় রোনালদো যেমন রিয়াল ছাড়তে চাইছেন, রিয়ালও তাকে ছাড়ার জন্য তৈরি।

তার এজেন্ট হোহের্ মেন্ডিজের সঙ্গে রিয়ালের সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজ আলোচনায়ও বসেছিলেন খবর শোনা যায়। তবে আলোচনা তেমন ইতিবাচক হয়নি।

দুই পক্ষের মধ্য যত বাধাবিপত্তি তা শুধু অথর্ নিয়ে। রিয়ালে রোনালদোর বতর্মান চুক্তির মেয়াদ ২০২১ সাল পযর্ন্ত এবং তার ‘রিলিজ ক্লজ’ ১০০০ মিলিয়ন ইউরো। এই রিলিজ ক্লজ নিয়েই মাথাব্যথা ছিল রিয়ালের।

এজন্য রোনালদোকে নিভর্রযোগ্য ক্রেতাও ‘খুঁজতে’ বলেছিল লস বøাঙ্কোসরা। শুক্রবারের খবর, রোনালদোর ‘রিলিজ ক্লজ’ ১০০০ মিলিয়ন ইউরো থেকে ‘কমিয়ে ১২০ মিলিয়ন ইউরো’ করেছে।

রিলিজ ক্লজ কমানোর খবর দিয়ে স্প্যানিশ দৈনিক ‘ওকে দারিও’ জানাচ্ছে, এর ফলে রোনালদোকে বিক্রি করতে রিয়ালের যেমন সহজ হবে, তেমনি রোনালদোরও ক্লাব ছাড়া সহজ হবে। এজেন্ট হোহের্ মেন্ডিজের তদবিরেই রোনালদোর রিলিজ ক্লজ কমাতে রাজি হয়েছে। বলে দারিও।

পত্রিকাটির আরও দাবি, সিআর সেভেনকে কেনার জন্য ম্যানসিটি, আসের্নাল, চেলসি ও এসি মিলান দৌড়ে আছে। আর এই প্রস্তাব চ্যাম্পিয়ন লিগ ফাইনালের আগেই পেয়েছেন পতুির্গজ তারকা।

বাবা হচ্ছেন তাসকিন

ক্রীড়া প্রতিবেদক

ক্রিকেটভক্তদের জন্য রয়েছে নতুন সুখবর। তারকা পেসার তাসকিন বাবা হতে চলেছেন। সাউথ আফ্রিকা সফর শেষ করে দেশে ফিরেই বিয়ের পিঁড়িতে বসেছিল তাসকিন আহমেদ। জাতীয় দলের এ পেসার দিয়েছেন নতুন সুসংবাদ। জানান, বাবা হচ্ছেন তিনি। চিকিৎসকের বেঁধে দেয়া সময় অনুযায়ী আগামী অক্টোবরেই তার স্ত্রী সৈয়দা রাবেয়া নাঈমার কোলজুড়ে আসছে নতুন অতিথি। গত ১ নভেম্বর বিয়ে করেন তাসকিন। ইনজুরির কারণে দলের বাইরে আছেন তিনি। ফেরার লড়াই শুরু করেছেন। গত বৃহস্পতিবার জিম ও রানিং করতে এসেছিলেন মিরপুরে। ২৩ বছর বয়সী এ তরুণের চোখে-মুখে হাসিখুশি ভাব লেগেই ছিল। তাসকিন বলেন, ‘আল্লাহর কাছে শুকরিয়া তিনি আমাদের এত তাড়াতাড়ি সুসংবাদ দিয়েছেন। আমার স্ত্রী গভর্ধারণ করেছে। সাড়ে ৫ মাস চলছে। খবরটা শোনার পর আমার বাবা-মাও অনেক খুশি।’

কোমরের চোট বেশ ভুগিয়েছে তাসকিনকে। বিছানা থেকেই উঠতে পারছিলেন না। ইনজেকশন পুশ করার পর এখন ব্যথামুক্ত। জানান, আগামী সোমবার থেকে শুরু করবেন বোলিং অনুশীলন।

বিয়ের পিঁড়িতে বিজয়

ক্রীড়া প্রতিবেদক

পারিবারিক সুবাতাস আর সুখবরে ভরে উঠেছে বাংলাদেশ ক্রিকেট অঙ্গন। ক্রিকেটভক্তরা যখন তাসকিন আহমেদের সন্তানের অপেক্ষা করছেন তখনই এলো আরেক সুখবর। বিয়ের পিঁড়িতে বসলেন হাডির্হটার ব্যাটসম্যান এনামুল হক বিজয়।

মাঠের ক্রিকেটে সময়টা খুব একটা ভালো যাচ্ছে না বাংলাদেশ দলের অন্যতম প্রতিভা বিজয়ের। জাতীয় দলে পাকা করতে পারছেন না নিজের জায়গা। তবে নিজের ভক্ত-সমথর্কদের জন্য দারুণ এক সুখবরই দিয়েছেন তিনি। বৃহস্পতিবার মধ্যরাতে সামাজিক যোগাযোগ ফেসবুকে নিজের বিয়ের কথা জানিয়ে বেশ কয়েকটি ছবি আপলোড করেছেন তিনি। দীঘির্দনের প্রেমিকা ফারিয়া ইরার সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন উইকেটরক্ষক এ ব্যাটসম্যান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে