logo
  • Mon, 19 Nov, 2018

  ক্রীড়া ডেস্ক   ১৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

মেসি না হলে মদ্রিচ জিতুক: রাকিতিচ

ব্যক্তিগত নৈপুণ্যে গত মৌসুমে সবচেয়ে উজ্জ্বল ছিলেন লিওনেল মেসি। ইউরোপিয়ান লিগে সবোর্চ্চ গোল করেছেন। তবে ক্লাব বাসেের্লানা চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেনি। ওদিকে, বিশ্বকাপে আজেির্ন্টনার যাত্রা থেমে গেছে শেষ ষোলোতে। ফলে ব্যক্তিগত শ্রেষ্ঠত্বের পুরস্কারগুলো একে একে হাতছাড়া হয়ে যাচ্ছে মেসির। তার ক্লাব সতীথর্ ইভান রাকিতিচ মনে করছেন, যদি মেসির পক্ষে ওসব অ্যাওয়াডর্ না যায় তবে সেগুলো তার স্বদেশি লুকা মদ্রিচেরই জেতা উচিত।

ইতোমধ্যেই উয়েফা বষের্সরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নিয়েছেন বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালে তোলা মদ্রিচ। ফিফার ‘দ্য বেস্ট’ অ্যাওয়াডের্র জন্য তিনজনের সংক্ষিপ্ত তালিকায় ক্রিশ্চিয়ানো রোনালদো আর মোহাম্মদ সালাহর সঙ্গে জায়গা করে নিয়েছেন তিনিও। এরপর আসবে ফ্রান্স ফুটবল ফেডারেশনের মযার্দাপূণর্ ব্যালন ডি’অর। মদ্রিচ ওই খেতাবেরও যোগ্য দাবিদার।

উয়েফা অ্যাওয়াডের্র পর মেসি বাদ পড়েছেন ফিফার বষের্সরা পুরস্কারের তালিকা থেকেও। যদিও বিষয়টা অনেকের মনেই বিস্ময়ের জন্ম দিয়েছে। সতীথর্ হওয়ায় রাকিতিচেরও হয়তো একটু খারাপ লাগছে। তবে তালিকায় মদ্রিচ থাকায় তিনি খুশি। দ্য বেস্টসহ অন্য পুরস্কারগুলোও জাতীয় দলের এই সতীথের্র প্রাপ্য বলে মনে করছেন তিনি। এই প্রসঙ্গে বাসার্ মিডফিল্ডার বলেছেন, ‘যদি ব্যক্তিগত পুরস্কারগুলো মেসি জিততে না পারে তবে সন্দেহাতীতভাবে এই মৌসুমে সেগুলো মদ্রিচের পক্ষে যাওয়া উচিত। মেসি সেরা হলে মদ্রিচই সেরা। সে জিততে বিস্ময়ের কিছু থাকবে না।’

মেসিকে নিয়ে আজ স্প্যানিশ লা লিগায় রিয়াল সোসিয়েদাদের মাঠে নামছেন রাকিতিচ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে