শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ডোপ টেস্টে নিষ্পাপ চেরিশেভ

ক্রীড়া ডেস্ক
  ১৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

রাশিয়া বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছিলেন তিনি। চার গোল করে স্বাগতিক দলকে নিয়ে গিয়েছিলেন কোয়াটার্র ফাইনালে। কিন্তু নায়ক বনে যাওয়া ডেনিস চেরিশেভের সব অজর্ন ধুলোয় মিশে যেতে বসে ডোপ নেয়ার অভিযোগে। তবে ভালো খবর হলো পরীক্ষায় নেগেটিভ প্রমাণিত হয়েছেন তিনি। স্প্যানিশ এন্টি-ডোপিং এজেন্সি (এইপিএসএডি) নিশ্চিত করেছে, চেরিশেভের বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা পায়নি তারা।

রিয়াল মাদ্রিদের সাবেক মিডফিল্ডার চেরিশেভ বতর্মানে ধারে খেলছেন ভ্যালেন্সিয়াতে। সাদামাটা এই ফুটবলারই হয়ে উঠেন বিশ্বকাপের অন্যতম সেরা তারকা। পারফরম্যান্সে পেছনে ফেলেন লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদোদের মতো ইতিহাস সেরাদের। রাশিয়ার বিশ্বকাপের শেষ আটে খেলার পেছনে প্রধান ভ‚মিকা ছিল তারই। কিন্তু টুনাের্মন্ট চলাকালীন চেরিশেভের বিরুদ্ধে ডোপ নেয়ার গুরতর অভিযোগ ওঠে।

অভিযোগটি তুলেন তারই পিতা দিমিত্রি চেরিশেভ। এক সাক্ষাৎকারে তিনি দাবি করেন, ছেলে চেরিশেভ চোটের চিকিৎসায় এমন ইনজেকশন নিয়েছিলেন যা কিনা হরমোনের বৃদ্ধির জন্য ব্যবহৃত হয়। তবে বাবার অভিযোগ অস্বীকার করেন চেরিশেভ। এ ছাড়া রাশিয়ান ফুটবল ইউনিয়ন জানায়, বিশ্ব ডোপবিরোধী সংস্থার অনুমোদিত প্লেটলেট-রিচ প্লাজমা (পিআরপি) ইনজেকশন নেন চেরিশেভ। তারা দাবি করে, বাবা দিমিত্রির মন্তব্যকে ভুলভাবে উপস্থাপন করেছে গণমাধ্যমগুলো।

এরপর চেরিশেভের বিরুদ্ধে তদন্ত শুরু করে স্পেনের ডোপবিরোধী এজেন্সি। কিন্তু ২৭ বছর বয়সী চেরিশেভের নমুনায় অবৈধ কিছু পাওয়া যায়নি। অবশেষে তাই অভিযোগ তুলে নিয়েছে এইপিএসএডি। বৃহস্পতিবার এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে তারা। তদন্তের একটি কপি ইতোমধ্যেই বিশ্ব ডোপবিরোধী সংস্থা (ওয়াডা) এবং রাশিয়ার ডোপবিরোধেী সংস্থার (রুসাডা) কাছে পাঠিয়েছে তারা। ফলে চেরিশেভ এখন থেকে মুক্ত। কাজেই এখন থেকে সবধরনের ফুটবলে চেরিশেভের অংশগ্রহনে কোনো বাধা থাকল না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<12537 and publish = 1 order by id desc limit 3' at line 1