logo
  • Thu, 15 Nov, 2018

  অনলাইন ডেস্ক    ১৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

এশিয়া কাপের আড়ালে বিশ্বকাপের প্রস্তুতি!

ক্রীড়া প্রতিবেদক

বিশ্বকাপের ডামাডোল বাজতে এখনো বাকি ৮ মাস। তাই বলে বসে নেই অংশগ্রহণকারী দেশগুলো। এরইমধ্যে তারা বিভিন্নভাবে শুরু করেছে প্রস্তুতি। পেছনে নেই বাংলাদেশ। তবে আনুষ্ঠানিকভাবে টাইগারদের সেই প্রস্তুতি শুরু হচ্ছে আসন্ন এশিয়া কাপ দিয়ে। এমনটাই জানিয়েছেন মাশরাফি বিন মতুর্জা।

এশিয়া কাপ শুরুর একদিন আগে সংক্ষিপ্ত এক সাক্ষাৎকারে এশিয়া কাপে অংশ নেয়া দেশগুলোর অধিনায়ক এবং সেরা খেলোয়াড়রা জানিয়েছেন তাদের অভিব্যক্তি এবং লক্ষ্যের কথা। যেখানে মাশরাফি বলেছেন, ‘আইসিসি বিশ্বকাপ এমন একটি টুনাের্মন্ট যেখানে সবাই বেশ উদ্যমের সঙ্গে অংশগ্রহণ করতে চায়। এশিয়া কাপ আমাদের আগামী বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে অনেক বেশি সহযোগিতা করবে বলে বিশ্বাস করি। কারণ এশিয়া কাপ থেকেই আগামী বিশ্বকাপ পযর্ন্ত আমাদের বেশ কয়েকটি সিরিজে অংশ নিতে হবে। এখানে বড় খেলোয়াড়দের বিপক্ষে খেলতে পারব।’

মাশরাফি আরও বলেন, ‘এশিয়া কাপের গত তিনটি আসরে আমাদের বেশ কিছু ভালো স্মৃতি রয়েছে। শেষ তিনটি আসরের দুটিতেই আমরা ফাইনাল খেলেছিলাম। আইসিসি র‌্যাংকিংয়েও আমরা এশিয়ার তৃতীয় সেরা দল। এটাই আমাদের অনেক বেশি অনুপ্রেরণা এবং উৎসাহ যোগাচ্ছে, যেন বেশ কয়েকটি কঠিন এবং শক্তিশালী দলের বিপক্ষে আমরা খেলতে পারি।’

এশিয়া কাপের পরই বেশ কয়েকটি সিরিজ খেলবে বাংলাদেশ। যেখানে টাইগারদের প্রতিপক্ষ থাকছে জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড। বিশ্বকাপে ভালো করতে ওই সিরিজগুলোও লাল-সবুজদের অনুপ্রাণিত করবে বলেই বিশ্বাস মাশরাফির।

এবার ছিটকে গেলেন গুনাথিলাকা

ক্রীড়া ডেস্ক

এশিয়া কাপ শুরুর আগে একের পর দুঃসংবাদ গুনতে হচ্ছে শ্রীলংকা ক্রিকেট দলকে। আঙুলের ইনজুরির কারণে আগেই ছিটকে গিয়েছিলেন দিনেশ চান্ডিমাল। এবার পিঠের ইনজুরিতে এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন অলরাউন্ডার দানুশকা গুনাথিলাকা। তার বদলে স্কোয়াডে ডাকা হয়েছে বঁাহাতি অলরাউন্ডার শেহান জয়াসুরিয়াকে। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে গুনাথিকার ছিটকে যাওয়া আর শেহানকে দলভুক্তির খবর জানিয়েছে শ্রীলংকা ক্রিকেট বোডর্ (এসএলসি)।

দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে গিয়েছিলেন গুনাথিলাকা। এ বছর জানুয়ারিতে সবের্শষ ওয়ানডে খেলেছিলেন তিনি। ইনজুরির কারণে এখন দেশে ফিরতে হবে তাকে। গুনাথিলাকাকে দেশে ফিরিয়ে চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে এসএলসি। তার জায়গায় শুক্রবার দলের সঙ্গে যোগ দেবেন ৮টি ওয়ানডে খেলা শেহান।

আজ শনিবার বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ মিশন শুরু করবে শ্রীলংকা। আসরে প্রথম দুই ম্যাচ লংকানদের হয়ে খেলতে পারবেন না আকিলা ধনাঞ্জয়াও। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে প্রথম দুই ম্যাচ না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

ওয়ানডে দলে ফিরলেন স্টেইন

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে খেলার তীব্র ইচ্ছা প্রকাশ করেছিলেন ডেল স্টেইন। নিজেকে প্রমাণের সুযোগও পেয়ে গেলেন দক্ষিণ আফ্রিকান এই গতিতারকা। দুই বছর পর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দলে ডাক পেয়েছেন তিনি। ২০১৬ সালের অক্টোবরে সবশেষ ওয়ানডে খেলেছিলেন তিনি।

ওয়ানডে দল : ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, জেপি ডুমিনি, রেজা হেনড্রিকস, ইমরান তাহির, ক্রিশ্চিয়ান জোঙ্কার, হেনরিখ ক্লাসেন, কেশভ মহারাজ, এইডেন মাকর্রাম, উইয়ান মালডার, লুঙ্গি এনগিডি, আন্দিলে ফেলুকায়ো, কাগিসো রাবাদা, তাবরেজ শামসি, ডেল স্টেইন, খায়া জন্ডো।

টি২০ দল : ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), জিহান ক্লোয়েট, জুনিয়র ডালা, কুইন্টন ডি কক, জেপি ডুমিনি, রবি ফ্রেলিঙ্ক, ইমরান তাহির, ক্রিশ্চিয়ান জোঙ্কার, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, ড্যান পিটারসন, আন্দিলে ফেলুকায়ো, তাবরেজ শামসি ও রসি ফন ডার ডাসেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে