logo
  • শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮

  ক্রীড়া প্রতিবেদক   ১৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

না ফেরার দেশে ওয়াজেদ গাজী

না ফেরার দেশে ওয়াজেদ গাজী
ওয়াজেদ গাজী
বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক কোচ, খেলোয়াড় ও ঢাকার ফুটবলের এক সময়ের পরিচিত মুখ ওয়াজেদ গাজী আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার সকাল ৯টায় যশোরে ইন্তেকার করেন তিনি। তার বয়স হয়েছিল ৮০ বছর। দীঘির্দন ধরে তিনি বাধর্ক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

ওয়াজেদ গাজী দীঘির্দন অসুস্থ ছিলেন। মাচের্ হাঁটতে গিয়ে পড়ে যান। তখন বাঁ হাত ভাঙার পাশাপাশি ফেটে যায় কপাল। এপ্রিল মাসে তার পাশে দঁাড়ায় বাংলাদেশ ফুটবল কোচেস ফোরাম। চিকিৎসার জন্য তারা ৫০ হাজার টাকা দেন এই কোচকে। এছাড়া জুন মাসে বসুন্ধরা কিংস এক লাখ টাকা দেয় তাকে।

বঁাদিকের উইং পজিশনের দুদার্ন্ত খেলোয়াড় ছিলেন তিনি। ১৯৫৮ সালে কলকাতা স্পোটির্ং ইউনিয়নের হয়ে পেশাদার ফুটবলে অভিষেক হয় তার। ১৯৬২-৬৩ সালে খেলেছেন কলকাতা মোহামেডানেও। ১৯৭৪-৭৫ সালে ঢাকা মোহামেডানের হয়ে খেলেছেন। পাঁচবার লিগ চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন, চারবার ইপিআইডিসির, একবার ঢাকা মোহামেডানের হয়ে। বাংলাদেশে (তৎকালীন পূবর্ পাকিস্তান) এসে বিজি প্রেস, ওয়ান্ডারাসর্ ও বিজেএমসিতেও খেলেছেন দাপটের সঙ্গে।

খেলোয়াড়ি জীবন শেষে কাজ করেন কোচ হিসেবেও। রহমতগঞ্জ, আরামবাগ, ব্রাদাসর্ ইউনিয়ন, শেখ রাসেল ও বিজেএমসিতে ঘুরেফিরে প্রায় ৩০ বছর কোচিং করিয়েছেন। তার অধীনে বাংলাদেশ জাতীয় দল ১৯৮৭ সালে কায়েদ এ আযম ট্রফিতে অংশ নিয়েছিল। সবের্শষ ২০১৪ সালে কোচিং ক্যারিয়ার থেকেও নিজেকে গুটিয়ে ফেলেন ওয়াজেদ। এরপর থেকে যশোর শহরের ওয়াপদা এলাকায় মেয়ের বাসায় থাকতেন বরেণ্য এই ফুটবলার।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে