শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৪ আগস্ট ২০২০, ০০:০০

আরচ্যারি দলের ক্যাম্প শুরু রোববার

ক্রীড়া প্রতিবেদক

মহামারি করোনার কারণে বন্ধ ছিল দেশের ক্রীড়াঙ্গন। তবে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে ক্রীড়া কার্যক্রম চালানোর নির্দেশ দিয়েছে সরকার। আর তাই রোববার থেকে জাতীয় আরচ্যারি দলের ক্যাম্প শুরু করতে যাচ্ছে বাংলাদেশ আরচ্যারি ফেডারেশন। করোনা বিরতি শেষে আরচ্যারি ফেডারেশনই সর্বপ্রথম কার্যক্রম শুরু করছে।

বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল জানান, ফেডারেশনের ব্যবস্থাপনায়, সিটি গ্রম্নপের পৃষ্ঠপোষকতায় 'তীর গো ফর গোল্ড' প্রজেক্টের আওতায় টঙ্গীস্থ আরচ্যারি প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উলস্নাহ্‌ মাস্টার স্টেডিয়ামে প্রধান প্রশিক্ষক মার্টিন ফ্রেডারিকের অধীনে জাতীয় আরচ্যারি দলের প্রশিক্ষণ ক্যাম্প পুনরায় শুরু হতে যাচ্ছে।

চপল আরও জানান, ৩টি ধাপে জাতীয় আরচ্যারি দল প্রশিক্ষণ ক্যাম্পে যোগদান করবেন। প্রথম ধাপে ৮ জন রিকার্ভ পুরুষ আরচ্যার, দ্বিতীয় ধাপে ৪ জন রিকার্ভ মহিলা আরচ্যার এবং তৃতীয় ধাপে কম্পাউন্ড পুরুষ ও মহিলা আরচ্যার ৬ জনসহ জাতীয় দলের মোট ১৮ জন আরচ্যার প্রশিক্ষণ ক্যাম্পে অংশ নেবেন। প্রতি ধাপে যোগদান করা কোচ ও আরচ্যারদেরকে প্রশিক্ষণ ক্যাম্পেই কোয়ারেন্টিনে রাখা হবে।

সোমবার শহীদ আহসান উলস্নাহ্‌ মাস্টার স্টেডিয়ামে কোচ, প্রথম ধাপের ৮ জন আরচ্যার এবং প্রশিক্ষণ কেন্দ্রের সকল স্টাফের কোভিড-১৯ পরীক্ষা করা হবে। বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের মেডিক্যাল কমিটির আহ্বায়ক এবং কার্যনির্বাহী কমিটির সদস্য ডা. মো. এহছানুল করিমের তত্ত্বাবধানে কোভিড-১৯ পরীক্ষা করা হবে। দ্বিতীয় ধাপে ২২ আগস্ট ৪ জন রিকার্ভ মহিলা আরচ্যার প্রশিক্ষণ ক্যাম্পে যোগদান এবং পরেরদিন তাদের কোভিড-১৯ পরীক্ষা। তৃতীয় ধাপে ২৯ আগস্ট ৬ জন কম্পাউন্ড পুরুষ ও মহিলা আরচ্যার প্রশিক্ষণ ক্যাম্পে যোগদান এবং পরেরদিন তাদের কোভিড-১৯ পরীক্ষা।

মাস্ক ব্যবহারে মুশফিকের চ্যালেঞ্জ

ক্রীড়া প্রতিবেদক

মহামারি করোনাভাইরাস শুরুর পর থেকে করোনা মোকাবিলায় কাজ করে যাচ্ছেন টাইগার উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। সামাজিক যোগাযোগমাধ্যমে করোনা নিয়ে সতর্ক থাকার জন্য বিভিন্ন সময় আহ্বান জানান তিনি। এবার মাস্ক পরতে সবাইকে উৎসাহ দিলেন মিস্টার ডিপেন্ডেবল।

নিজের ছেলের সঙ্গে মাস্ক পরা ছবি দিয়ে এক চ্যালেঞ্জে অংশগ্রহণ করেছেন মুশফিক। চ্যালেঞ্জটি অবশ্য ইউনিসেফ বাংলাদেশের।

এই দাতব্য সংস্থালয় নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে মুশফিক ও তার ছেলের মাস্ক পরা ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছে, 'মাস্ক#করোনাভাইরাস রোধে সবচেয়ে শক্তিশালী হাতিয়ার। তাই আমাদের সবার প্রিয় মুশফিকুর রহিমের (গঁংযভরয়ঁৎ জধযরস) মতন সবাইকে মাস্ক ব্যবহারে উৎসাহী করুন।'

আমাদের সঙ্গে যোগ দিন এবং আপনার সন্তানের মাস্ক পরা ছবি/ভিডিও শেয়ার করুন #ডবধৎঅগধংশ হ্যাশট্যাগ দিয়ে আর পাঠিয়ে দিন আমাদের ইমেইলে- ঁহরপবভফযধশধ@মসধরষ.পড়স। চ্যালেঞ্জে অংশগ্রহণের জন্য আপনার বন্ধুদেরও মনোনীত করুন।'

ইউনিসেফ বাংলাদেশের দেওয়া সেই পোস্ট মুশফিক নিজেও তার অফিসিয়াল ফেসবুক পেজে শেয়ার দিয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<108752 and publish = 1 order by id desc limit 3' at line 1