শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১০ জুলাই ২০২০, ০০:০০

অসচ্ছল ক্রীড়াবিদদের ভাতা দেওয়া হবে

ক্রীড়া প্রতিবেদক

বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে ২০১৯-২০২০ অর্থবছরে ১১৫০ জন অসচ্ছল ক্রীড়াবিদকে মাসিক হারে ক্রীড়া ভাতা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রত্যেক ক্রীড়াসেবী বা তাদের পরিবারকে মাসিক ২ হাজার টাকা করে বছরে ২৪ হাজার টাকা ভাতা দেওয়া হবে। এমনটাই জানালেন বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতার পরেই অসচ্ছল ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের কল্যাণার্থে এ ফাউন্ডেশনটি গড়ে তুলেছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতার স্মৃতি বিজড়িত এ ফাউন্ডেশনটি সব সময় ক্রীড়াবিদদের পাশে রয়েছে। আমরা করোনাভাইরাস মহামারি চলাকালে ৫০ জন অসচ্ছল খেলোয়াড়/ ক্রীড়াসেবীকে ১০ হাজার টাকা হারে মোট পাঁচ লাখ টাকা দিয়েছি। তাছাড়াও এ অর্থ বছরে ১১৫০ জন অসচ্ছল ক্রীড়াবিদকে মাসিক ক্রীড়া ভাতা প্রদানের সিদ্ধান্ত নিয়েছি। আমরা অচিরেই এ অর্থ ক্রীড়াবিদদের হাতে তুলে দিব।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা এরই মধ্যে করোনায় ক্ষতিগ্রস্ত ১০০০ ক্রীড়াবিদকে এক কোটি টাকা অনুদান দিয়েছি। এছাড়াও 'করোনায় ক্ষতিগ্রস্তদের অনুদান'- এই খাতে জাতীয় ক্রীড়া পরিষদকে ৩ কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। বরাদ্দ পাওয়ার পরই জাতীয় ক্রীড়া পরিষদ এই অর্থ প্রকৃত অসহায়দের মধ্যে কীভাবে বিতরণ করা হবে সে কার্যক্রমও শুরু করা হয়েছে।

এবারের সিপিএলে নেই কোনো বাংলাদেশি

ক্রীড়া ডেস্ক

ক্যারিবীয় প্রিমিয়ার লিগে (সিপিএল) বেশ কয়েক বছর ধরেই নিয়মিত খেলে আসছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। সিপিএলের চলতি আসরে খেলার আগ্রহ প্রকাশ করে ১৮ জন ক্রিকেটার নামও দিয়েছিলেন। তবে কাউকেই দলে নেয়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। ফলে এবারের সিপিএলে কোনো টাইগার ক্রিকেটারকে দেখা যাবে না।

গত মঙ্গলবার নিলামের মাধ্যমে নিজেদের দল গঠন করে ফেলেছে সিপিএলের ছয়টি ফ্র্যাঞ্চাইজি। নিয়ম ছিল দলগুলো সর্বোচ্চ পাঁচজন করে বিদেশি খেলোয়াড় অন্তর্ভুক্ত করতে পারবে। লিগের অধিকাংশ ফ্র্যাঞ্চাইজিই আগের বছরের তিনজন করে খেলোয়াড় ধরে রেখেছিল। ফলে নতুন করে কোনো বাংলাদেশি খেলোয়াড়ের ক্লাব পাওয়ার সুযোগ এমনিতেও কম ছিল।

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের ত্রিনিদাদ ও টোবাগোতে রুদ্ধদ্বার স্টেডিয়ামে ১৮ আগস্ট থেকে শুরু হবে এবারের সিপিএল। এই আসরের পর্দা নামবে ১০ সেপ্টেম্বর। ২০১৪-১৫ মৌসুমের পর এই প্রথম বাংলাদেশি কোনো খেলোয়াড়ের অংশগ্রহণ ছাড়া সিপিএল আয়োজিত হতে যাচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<105380 and publish = 1 order by id desc limit 3' at line 1