logo
সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ৩০ মে ২০২০, ০০:০০  

ক্ষমা চাইলেন মাহমুদউলস্নাহ

ক্ষমা চাইলেন মাহমুদউলস্নাহ
বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের কাছে হতাশাজনক ম্যাচগুলোর কথা জানতে চাইলে প্রথমদিকেই আসবে ভারতের বিপক্ষে ২০১৬ টি২০ বিশ্বকাপের সেই ম্যাচটি। হাতের মুঠোয় থাকা ম্যাচটি এভাবে কোনো দল হারতে পারে তাই হয়তো কেউ বিশ্বাস করতে পারেননি। ম্যাচে পরাজয়ের পিছনে মাহমুদউলস্নাহ রিয়াদের একটি ভুল নিয়ে অনেক আলোচনা-সমালোচনা হয়েছে। সেই ভুলের জন্য এবার ক্ষমা চেয়েছেন তিনি।

গত কয়েক বছরে বাংলাদেশ-ভারত ম্যাচ মানেই অন্যরকম উত্তেজনার আবহ। সেখানে ভারতকে তাদেরই মাটিতে হারানো মানে ছিল বিশেষ কিছু। ব্যাঙ্গালুরোর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ১৪৬ রান সংগ্রহ করে ভারত। জবাবে বাংলাদেশের জয়ের জন্য এক পর্যায়ে তিন বলে মাত্র ২ রান প্রয়োজন ছিল।

এমন সময়েই মিডঅনে ক্যাচ তুলে দেন মুশফিকুর রহিম। সাবধান না হয়ে পরের বলে একই ভুল করে রবীন্দ্র জাদেজার ক্যাচ হয়ে ফিরেন রিয়াদ। শেষ বলে মুস্তাফিজুর রহমান রান আউট হলে ১ রানে পরাজিত হয় টাইগাররা।

শুধু বাংলাদেশ নয়, ক্রিকেট ইতিহাসেরই অন্যতম স্মরণীয় ম্যাচ হিসেবে জায়গা করে নিয়েছে এটি। ম্যাচ হারার পর ভারতীয় সমর্থকদের হাস্যরস ও বিদ্রম্নপের শিকার হয় বাংলাদেশ দলের খেলোয়াড়রা। ঘটনাটির ৪ বছর পর সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন রিয়াদ।

ক্রিকেটবিষয়ক একটি ওয়েবসাইটে লাইভ আড্ডায় রিয়াদকে প্রশ্ন করা হয়, সুযোগ পেলে ক্যারিয়ারের কোন ভুলটি আর কখনো করতে চাইবেন না।

প্রশ্নের উত্তরে রিয়াদ বলেন, '২০১৬ সালে যে ভুলটা করেছিলাম, ওই ভুলটা আর করব না। এটা অনেক বড় একটা শিক্ষা। হয়ত আমার ক্যারিয়ারের অন্যতম বড় শিক্ষা এটা। মানুষ তো ভুল থেকেই শিক্ষা পায়। এটাও আমার চরম একটা ভুল ছিল। অনেক মানুষকে আমার এই ভুল কষ্ট দিয়েছে। সেজন্য ক্ষমা চাই। আশা করি ওই ঘটনার জন্য সবাই ক্ষমা করে দিবেন।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে