logo
শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ২৩ মে ২০২০, ০০:০০  

আইপিএলের প্রস্তাব দেবে না বিসিসিআই

টি২০ বিশ্বকাপ স্থগিত করার জন্য অস্ট্রেলিয়াকে কোনো ধরনের চাপ দেবে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে আগামী অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ মাঠে না গড়ালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন করার বিষয়টি আমলে নেবে সংস্থাটি। বার্তা সংস্থা রয়টার্সের কাছে নিজেদের এমন পরিকল্পনার কথা জানিয়েছেন বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমাল।

আগামী ১৮ অক্টোবর টি২০ বিশ্বকাপ শুরু হওয়ার সূচি রয়েছে। কিন্তু করোনাভাইরাসের ফলে সৃষ্ট বৈশ্বিক সংকটের কারণে প্রতিযোগিতাটি নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে কি-না তা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত দেবে অস্ট্রেলিয়ান সরকার। তবে স্বাস্থ্য ঝুঁকির কথা মাথায় রেখে বিশ্বকাপ আয়োজন করতে সবুজ সংকেত দেওয়ার আগে তারা আরও কিছু সময় অপেক্ষা করতে চায়।

অন্যদিকে করোনাভাইরাসের কারণেই স্থগিত হয়ে গেছে জনপ্রিয় ও ব্যবসা সফল ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি২০ আসর আইপিএল। এবারের আসরটি মাঠে গড়ানোর কথা ছিল গেল ২৯ মার্চ। কিন্তু বিশ্বজুড়ে অচলাবস্থা তৈরি হওয়ায় প্রথম দফায় তা স্থগিত করা হয় ১৫ এপ্রিল পর্যন্ত। এরপর অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে ব্যবসাসফল প্রতিযোগিতাটি। তবে শেষ পর্যন্ত চলতি বছর আইপিএল অনুষ্ঠিত না হলে, বিপুল অঙ্কের আর্থিক ক্ষতির মুখে পড়বে বিসিসিআই।

গেল কয়েকদিন ধরেই অবশ্য ভারতীয় গণমাধ্যমগুলো জানাচ্ছে, আগামী অক্টোবর-নভেম্বর মাসে আইপিএল আয়োজন করার পরিকল্পনা সাজানো হচ্ছে, যা বিশ্বকাপের সূচির সঙ্গে সাংঘর্ষিক। এর সূত্র ধরে অস্ট্রেলিয়ান গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে যে, আগামী সপ্তাহে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি বোর্ড সভায় প্রভাবশালী ভারতীয় বোর্ড বিশ্বকাপ পেছানোর জন্য চাপ প্রয়োগ করতে পারে।

তবে বিসিসিআই কর্মকর্তা অরুণ উড়িয়ে দিয়েছেন এমন অভিযোগ, 'বিসিসিআই কেন বিশ্বকাপ স্থগিত করার জন্য চাপ দেবে? আমরা সভায় এটা নিয়ে আলোচনা করব। এরপর যেটা সঠিক মনে হবে, (আইসিসি) সেই সিদ্ধান্ত গ্রহণ করবে (বিশ্বকাপ আয়োজন বা স্থগিত করার)। যদি অস্ট্রেলিয়ার সরকার ঘোষণা করে যে, প্রতিযোগিতাটি হবে এবং অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড যদি আত্মবিশ্বাসী থাকে যে, তারা বিশ্বকাপ আয়োজন করতে পারবে, তবে এটা তাদের সিদ্ধান্ত। বিসিসিআই কোনোকিছুর সুপারিশ করবে না।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে