শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২০ মার্চ ২০২০, ০০:০০

প্রত্নতাত্ত্বিক জাদুঘর ২

এপ্রিল পর্যন্ত বন্ধ

যাযাদি রিপোর্ট

করোনাভাইরাসের কারণে দেশের প্রত্নস্থল ও প্রত্নতাত্ত্বিক জাদুঘর পর্যটক ও দর্শনার্থীদের জন্য বন্ধ ঘোষণা করেছে সরকার। আগামী ২ এপ্রিল পর্যন্ত এগুলো বন্ধ থাকবে বলে বৃহস্পতিবার জানিয়েছেন প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক মো. হান্নান মিয়া।

তিনি জানান, দেশে করোনাভাইরাসের প্রকোপ হওয়ার কারণে জনস্বাস্থ্য সুরক্ষা ও জনস্বার্থ বিবেচনায় দেশের সব প্রত্নস্থল ও প্রত্নতাত্ত্বিক জাদুঘর বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে দাপ্তরিক কার্যক্রম যথারীতি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন মহাপরিচালক হান্নান। অধিদপ্তরের অধীনে ২১টি প্রত্নতাত্ত্বিক জাদুঘর রয়েছে। এসব জাদুঘরের মাধ্যমে প্রত্নতাত্ত্বিক নিদর্শনাদি প্রদর্শিত হচ্ছে। এগুলোতে টিকিট কেটে প্রবেশ করতে হয়। এগুলো বন্ধ থাকবে।

আগুনে পুড়ল

১১ স্থাপনা

যাযাদি ডেস্ক

চট্টগ্রামে আগুনে পুড়েছে আসবাবপত্রের দোকান ও কারখানাসহ অন্তত ১১টি স্থাপনা। বৃহস্পতিবার ভোরে নগরীর সিটি গেট এলাকায় এ অগ্নিকান্ড ঘটে। চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, রাত পৌনে ৪টার দিকে আগুন লাগে।

আগ্রাবাদ ও বন্দর ফায়ার স্টেশনের ১০টি গাড়ি গিয়ে সকাল সাড়ে ৬টার দিকে আগুন পুরোপুরি নেভায়। বৈদু্যতিক শর্ট সার্কিট থেকে লাগা এ আগুনে সাতটি আসবাবপত্রের দোকান ও চারটি আসবাব তৈরির কারখানা পুড়ে যায়। আগুনে ক্ষয়ক্ষতি নির্ধারণ করতে তদন্তের প্রয়োজন বলে জানানো হয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে।

বাসচালকের

মরদেহ উদ্ধার

যাযাদি ডেস্ক

যশোরে রেললাইন থেকে শাহাবুদ্দিন ওরফে সাবু (৩৭) নামে এক বাসচালকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শহরতলির মুড়লি এলাকায় রেললাইনের ওপর থেকে মরদেহটি উদ্ধার করে। নিহত শাহাবুদ্দিন যশোর সদর উপজেলার কচুয়া গ্রামের হাসান মোলস্নার ছেলে।

যশোর রেলওয়ে ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) রেজাউল করিম বলেন, যশোর শহরের মুড়লি রেলক্রসিঙের পাশে রেললাইনের দুই লোহার পাটির মাঝখানে স্স্নিপার ও পাথরের ওপর ওই ব্যক্তির মরদেহ পড়ে ছিল। খবর পেয়ে পুলিশ মরদেহটি উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তার মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। এছাড়া দুই পা এবং ডান হাত ভাঙা ছিল।

রাজবাড়ীতে মাদক

ব্যবসায়ী গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, রাজবাড়ী

র্

যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি দল বুধবার রাতে রাজবাড়ী সদর উপজেলার মাধবলক্ষ্ণীকোল এলাকা থেকে ৯৯৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ আফজাল শেখ নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। সে রাজবাড়ী পৌর এলাকার লক্ষ্ণীকোল গ্রামের জাকের শেখের ছেলে।

র্

যাব-৮ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার দেবাশীষ কর্মকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অভিযান চালিয়ে আফজালকে ইয়াবাসহ হাতেনাতে গ্রেপ্তার করা হয়। সে একজন পেশাদার মাদক ব্যবসায়ী। তাকে রাজবাড়ী সদর থানায় হস্তান্তর করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

সীতাকুন্ডে পানিতে

ডুবে শিশুর মৃতু্য

সীতাকুন্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের সীতাকুন্ড পানিতে ডুবে মো. আবু হিহামী মোহাম্মদ তাওফি (৩) নামে এক শিশুর মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার সৈয়দপুর ইউনিয়নের পশ্চিম সৈয়দপুর এলাকার মুহুরি বাড়িতে এ ঘটনা ঘটে। সে একই এলাকার প্রবাসী সুমনের ছেলে।

সৈয়দপুর ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামী জানান, দুপুরে পরিবারের অলক্ষ্যে খেলতে গিয়ে বাড়ির পার্শ্ববর্তী পুকুরে ডুবে যায় শিশু তাওফি। এ সময় তাকে দেখতে না পেয়ে তার মা ও পরিবারের লোকজন আশপাশে খুঁজতে থাকেন। একপর্যায়ে পুকুরে তাওফির লাশ ভাসতে দেখে তাকে দ্রম্নত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বালিয়াকান্দিতে

ব্যবসায়ীর মৃতু্য

স্টাফ রিপোর্টার, রাজবাড়ী

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের পদমদী গ্রামে বুধবার বিকালে গাছ থেকে পড়ে জয় বিশ্বাস নামে এক কাঠ ব্যবসায়ীর মৃতু্য হয়েছে। সে একই ইউনিয়নের পদমদী ঠাকুরপাড়া গ্রামের জগন্নাথ বিশ্বাসের ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, পদমদী গ্রামের সমির ডাক্তারের বাড়িতে গাছের ডাল কাটতে গিয়ে গাছ থেকে নিচে পড়ে গিয়ে সে গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন আশঙ্কাজনক অবস্থায় তাকে দ্রম্নত বালিয়াকান্দি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বালিয়াকান্দি হাসপাতালের জরুরি বিভাগের কর্মরত মেডিকেল অফিসার ডা. বিদু্যৎ কুমার জানান, হাসপাতালে আনার আগেই তার মৃতু্য হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<93282 and publish = 1 order by id desc limit 3' at line 1