logo
বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৫

  যাযাদি রিপোর্ট   ২০ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

৪ দফা দাবিতে কর্মবিরতির ঘোষণা স্বাস্থ্য সহকারীদের

৪ দফা দাবিতে কর্মবিরতির ঘোষণা স্বাস্থ্য সহকারীদের
৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে বুধবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন -যাযাদি
বেতন স্কেল ও টেকনিক্যাল পদমর্যাদাসহ ৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী শনিবার থেকে কর্মবিরতিতে যাচ্ছেন সারাদেশের স্বাস্থ্য সহকারীরা। দাবি মানা না হলে দেশের ১ লাখ ২০ হাজার রুটিন টিকাদান কেন্দ্রের টিকাদান কর্মসূচি বন্ধ রাখাসহ কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দেন।

বুধবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের মওলানা মো. আকরম খাঁ হল রুমে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংশ্লিষ্টরা এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে সংগঠনের প্রধান সমন্বয়ক মো. এনায়েত রাব্বি লিটন তাদেরে টেকনিক্যাল পদমর্যাদাসহ ১৬ গ্রেড থেকে ১৪ গ্রেডে উন্নীতকরণের দাবি জানান। ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের গ্রেড উন্নীতকরণের মাধ্যমে বেতন স্কেলসহ টেকনিক্যাল পদমর্যাদা প্রদানের জন্য ৩ বছর মেয়াদি ডিপেস্নামা প্রশিক্ষণ চালু ও প্রশিক্ষণ পরবর্তী অটো ১১তম গ্রেডে উন্নীতকরণ। প্রতি ৬ হাজার জনগোষ্ঠীর জন্য একজন ও প্রতি পুরানো ওয়ার্ডের জন্য ২ জন স্বাস্থ্য সহকারী নিয়োগ দান। স্বাস্থ্য সহকারীদের চাকরি তথ্য ব্যবস্থাপনার (এমআইএস) মাধ্যমে স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইট নীড়ের পাতায় অন্তর্ভুক্তকরণের দাবি জানান।

এদিকে ২০ ফেব্রম্নয়ারির মধ্যে দাবি মানা না হলে আগামী শনিবার (২২ ফেব্রম্নয়ারি) থেকে সারাদেশের স্বাস্থ্য সহকারীরা কর্মবিরতি পালনের ঘোষণা দেন।

এক্ষেত্রে আগামী ২২ ফেব্রম্নয়ারি হতে ইপিআই কার্যক্রম ও ২৯ ফ্রেরুয়ারি থেকে শুরু হওয়া হাম-রুবেলা ক্যাম্পেইন বর্জন করবেন। দাবি না মানা পর্যন্ত তাদের এ কর্মবিরতি অব্যাহত থাকবে বলে জানান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে