logo
বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৫

  যাযাদি রিপোর্ট   ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

সংগঠনের নাম পরিবর্তন করলেন কোটা আন্দোলনকারীরা

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠা পস্ন্যাটফর্ম 'বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ' তাদের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ সংলগ্ন ঐতিহাসিক বটতলায় প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালিত হয়। এ সময় সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন সংগঠনের নাম পরিবর্তন করে 'বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ' এবং সংগঠনের মূলমন্ত্র 'শিক্ষা, ঐক্য ও প্রগতি' ঠিক করা হয়েছে বলে জানান।

হাসান আল মামুন বলেন, ছাত্র অধিকার পরিষদ স্বাধীন ছাত্র সংগঠন হিসেবে কাজ করবে; অন্যায়, অবিচার ও বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার থেকে গণমানুষের নৈতিক অধিকার আদায়ে কাজ করবে।

\হসামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে গুণগত পরিবর্তনে কাজ করবে; সামাজিক ন্যায়বিচার, গণতান্ত্রিক রাষ্ট্র বিনির্মাণে কাজ করবে। এরই মধ্যে বিভিন্ন আন্দোলনে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ অগ্রণী ভূমিকা পালন করেছে। সাধারণ শিক্ষার্থীদের অধিকার এবং গণ-মানুষের অধিকার আদায়ে এ সংগঠন যৌক্তিক ভূমিকা পালন করেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাকসু ভিপি নুরুল হক, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন, ফারুক হাসান, ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে