শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অভিনেত্রী নওশাবা জামিন পাননি

যাযাদি রিপোটর্
  ২১ আগস্ট ২০১৮, ০০:০০

তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের জামিন মেলেনি। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শেষে সোমবার তাকে আদালতে হাজির করে তদন্তকারী কমর্কতার্।

এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পযর্ন্ত তাকে কারাগারে রাখার আবেদন করেন তদন্তকারী কমর্কতার্। অপরদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাহমুদা বেগম তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নিদের্শ দেন।

উত্তর পশ্চিম থানার আদালতের সাধারণ নিবন্ধন কমর্কতার্ শওকত হোসের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (১০ আগস্ট) ২ দিনের রিমান্ড মঞ্জুর করে ঢাকা মহানগর হাকিম আমিরুল হায়দার চৌধুরী। এর আগে ৫ আগস্ট ঢাকা মহানগর হাকিম মাজহারুল হকের আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার এজহার থেকে জানা যায়, গত ৪ আগস্ট কাজী নওশাবা নিজের ফেসবুক থেকে অত্যান্ত আবেগী কণ্ঠে লাইভ ভিডিও সম্প্রচার করে বলে যে, ‘জিগাতলায় আন্দোলনকারী শিক্ষাথীের্দর ওপর হামলা করিয়া এক জনের চোখ উঠাইয়া ফেলেছে এবং চারজনকে মেরে ফেলেছে। আপনারা যে যেখানে আছেন কিছু একটা করেন।’

তার এ আহ্বান মুহূতের্র মধ্যে ভাইরাল হয়। এতে জনমনে আতঙ্ক ও বিদ্বেষ ছড়ে পড়ে। বিভিন্ন গণমাধ্যম কমীর্রা তার এই মিথ্যা প্রপাগান্ডার উৎস জানতে ফোন করলে তিনি তার স্বপক্ষে সঠিক কোনো উত্তর দিতে পারেননি। ওই সময় জিগাতলায় এ ধরনের কোনো ঘটনাও ঘটেনি।

এ ঘটনায় র‌্যাব-১ এর ডিএপি আমিরুল ইসলাম বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ সালের ৫৭(২) ধারায় রাজধানীর উত্তরা পশ্চিম থানায় মামলাটি করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<8807 and publish = 1 order by id desc limit 3' at line 1