logo
মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৯ জানুয়ারি ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

জঙ্গি সংগঠনের

প্রশিক্ষক গ্রেপ্তার

যাযাদি রিপোর্ট

রাজধানীর যাত্রাবাড়ী থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের প্রশিক্ষক ও দাওয়াতি শাখার প্রধানকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল (সিটিটিসি) ইউনিট।

গ্রেপ্তার ব্যক্তির নাম মোহাম্মদ ওমর ফারুক ওরফে আফসার ওরফে ফরহাদ (৩০)। সোমবার রাতে গ্রেপ্তারের পর মঙ্গলবার ১০ দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে। গ্রেপ্তারের সময় তার ব্যবহৃত একটি ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। সিটিটিসি জানায়, ওমর ফারুক আনসার আল ইসলাম জঙ্গি সংগঠনের অন্যতম নীতি নির্ধারক। তিনি ২০১৯ সালের যাত্রাবাড়ী থানার একটি মামলার পলাতক আসামি। ওমর ফারুক আনসার আল ইসলামের দাওয়াতি শাখার প্রধান ও প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি সংগঠনের অন্য সদস্যদের শারীরিক ও মানসিক প্রশিক্ষণ দিতেন।

চকবাজারে বশির

মার্কেটে অগ্নিকান্ড

যাযাদি রিপোর্ট

পুরান ঢাকার চকবাজারের বশির মার্কেটে আগুন লেগে দুটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা এরশাদ হোসাইন জানান, সোমবার রাত সোয়া ১১টার দিকে পাঁচতলা ওই ভবনের তৃতীয় তলায় বিদু্যতের সুইচ বোর্ড থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে অগ্নিনির্বাপক বাহিনীর দুটি ইউনিট আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

চকবাজার থানার ওসি মওদুদ হাওলাদার বলেন, থানার উল্টো দিকেই বশির মার্কেট। ভবনের নৈশপ্রহরী তৃতীয় তলা থেকে ধোঁয়া বের হতে দেখে পুলিশকে জানায়। পাঁচ মিনিটের মধ্যে ফায়ার সার্ভিস চলে আসায় আগুন বড় হতে পারেনি। আগুনে মার্কেটের তৃতীয় তলায় বিয়ের কার্ড তৈরির দুটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানান ওসি।

ইয়াবাসহ মাদক

ব্যবসায়ী আটক

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে ২১৯ পিচ ইয়াবাসহ মো. ফয়সাল (২৮) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। তার বাড়ি মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার নবগ্রামে।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে পঞ্চগড় সদর থানার এসআই কাইয়ুম আলীর নেতৃত্বে একদল পুলিশ মঙ্গলবার সকাল ১১টার দিকে পঞ্চগড় জেলা শহরের রওশনাবাগ মহলস্নার গ্রিন বাজারের সামনে থেকে ইয়াবাসহ ওই ব্যবসায়ীকে আটক করে। তার বিরুদ্ধে পঞ্চগড় সদর থানায় মাদক আইনে একটি মামলা হয়েছে।

\হ

ট্রাকে ফেনসিডিল

আটক দুই জন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা

গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানা পুলিশ একটি ট্রাকে তলস্নাশি চালিয়ে ৪৯০ বোতল ভারতীয় ফেনসিডিলসহ দুই পেশাদার মাদক ব্যবসায়ীকে আটক করেছে। এ সময় পুলিশ মাদক পরিবহণের কাজে ব্যবহৃত ট্রাকটিও আটক করেছে।

সোমবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে গোবিন্দগঞ্জ থানার সামনে ভাদুরিয়া সীমান্ত এলাকা থেকে আগত ঢাকাগামী ট্রাকটিতে তলস্নাশি চালায় পুলিশ। এ সময় ট্রাকের কেবিনে আপেলের চারটি কার্টুনে বিশেষ কায়দায় প্যাকিং করা ৪৯০ বোতল ফেনসিডিল পাওয়া যায়। এ ঘটনায় পুলিশ পেশাদার মাদক ব্যবসায়ী হামিদুল (২১) এবং ট্রাক চালক সাবিরুল ইসলাম (২২) আটক করে। পুলিশ মাদক পরিবহণের কাজে ব্যবহৃত ট্রাকটিও আটক করেছে। উদ্ধারকৃত ফেনসিডিলের মূল্য প্রায় ৩ লাখ ৫০ হাজার টাকা বলে পুলিশ জানিয়েছেন। গোবিন্দগঞ্জ থানার ওসি একেএম মেহেদী হাসান জানিয়েছেন আটককৃতদের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

বাড়িসহ ৬ ব্যবসা

প্রতিষ্ঠান পুড়ে ছাই

রায়পুর (লক্ষ্ণীপুর) সংবাদদাতা

লক্ষ্ণীপুরের রায়পুরে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে বসতবাড়িসহ ছয়টি ব্যবসা প্রতিষ্ঠান। পৌর শহরের পোস্ট অফিস সংলগ্ন দেনায়েতপুর এলাকায় মঙ্গলবার ভোররাত আনুমানিক ৪টার দিকে বৈদু্যতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে জানা যায়।

এতে প্রায় অর্ধ-কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোক এসে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। ফায়ার সার্ভিস কর্মকর্তা নজরুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

মাদকসহ দুই

ব্যবসায়ী আটক

পোরশা (নওগাঁ) সংবাদদাতা

নওগাঁর পোরশায় ২৭৬ বোতল ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছের্ যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের টহল দল। সোমবার সন্ধ্যার কিছুক্ষণ আগে উপজেলার গাঙ্গুরিয়া এলাকা থেকে তাদের আটক করা হয়। আটক রবিউল ইসলাম (২৫) উপজেলার দেওনাপাড়ার জিলস্নুর রহমানের ছেলে ও মিজানুর রহমান (২৪) একই গ্রামের মৃত মছের আলীর ছেলে।

র্

যাব-৫ জয়পুরহাট ক্যাম্প সূত্রে জানা গেছে, ওইদিন গোপন সংবাদের ভিত্তিতের্ যাব-৫ এর জয়পুরহাট ক্যাম্প কমান্ডার এডিশনাল এসপি এমএম মোহাইমিনুর রশিদের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ সময় তাদের কাছে দুটি মোবাইল সেট, চারটি সিম কার্ড দুটি মেমোরি কার্ড ও মাদক বিক্রয়কৃত নগদ ১ হাজার ৩৭৫ টাকা পাওয়া যায় বলে তিনি জানান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে