logo
মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ২৯ জানুয়ারি ২০২০, ০০:০০  

গণমাধ্যম বিকাশের সুবর্ণ সময়ে বাংলাদেশ: স্পিকার

গণমাধ্যম বিকাশের সুবর্ণ সময়ে বাংলাদেশ: স্পিকার
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে মঙ্গলবার আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী -যাযাদি
নির্ভীক সাংবাদিকতার মাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের আহ্বান জানিয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশ ও জাতির কল্যাণে জনমত গঠনে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। স্বাধীনতার স্বপক্ষে বস্তুনিষ্ঠ সংবাদ সবার কাছে পৌঁছে দেয়া গণমাধ্যমের অন্যতম দায়িত্ব। বস্তুনিষ্ঠ সংবাদ পাঠকদের প্রকৃত সত্য জানাতে সহায়তা করে।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে দৈনিক সকালের সময় পত্রিকার চতুর্থ বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন আজ বিস্ময়। বাংলাদেশের ৯২ শতাংশ জনগণ এখন বিদু্যতের সুবিধা পাচ্ছে এবং দারিদ্র্যের হার ২১ শতাংশে নেমে এসেছে।

তিনি প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে ডিজিটাল বাংলাদেশের রূপকার উলেস্নখ করে বলেন, ডিজিটাইজেশনের ফলে আজ বাংলাদেশ গণমাধ্যম বিকাশের সুবর্ণ সময় অতিবাহিত করছে এবং পত্রিকা প্রকাশ সহজ হয়েছে।

এ সময় তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারে আরও সতর্ক হতে তরুণদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এবং শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক কামাল উদ্দীন বক্তব্য দেন।

দৈনিক সকালের সময় পরিবারের সবাইকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে স্পিকার বলেন, প্রতিযোগিতামূলক বাজারে দেশের অন্যতম একটি দৈনিক হিসেবে পত্রিকাটি পাঠকের কাছে জায়গা করে নিয়েছে। এ সময় তিনি পত্রিকাটির সার্বিক সাফল্য কামনা করেন।

দৈনিক সকালের সময় পত্রিকার সম্পাদক মো. নূর হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠানে দেশবরেণ্য মিডিয়াব্যক্তিত্বসহ ওই পত্রিকা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার রাতে স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ইউএন ওমেন-এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ শকো ইশিকাওয়া। এ সময় তারা বাংলাদেশের বাল্যবিবাহ প্রতিরোধ, মাতৃমৃতু্য ও শিশুমৃতু্য হার হ্রাস, যুব উন্নয়ন ও নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন নিয়ে আলোচনা করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে