logo
সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ২০ জানুয়ারি ২০২০, ০০:০০  

ভোট পেছানোয় নির্বাচনী ব্যয় একটু বাড়বে

ভোটের তারিখ পেছানোর কারণে নির্বাচনী ব্যয় একটু বাড়বে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএসসিসি) রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাশেম। রোববার দুপুরে আগারগাঁওয়ের নিজ কার্যালয়ে বাংলানিউজের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের ১৩১৮টি ভোটকেন্দ্র রয়েছে। কেন্দ্রগুলোতে ২৫ হাজার প্রিজাইডিং কর্মকর্তা ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তারা কাজ করবেন। এই ২৫ হাজার লোককে নতুন করে আবার নিয়োগপত্র দিতে হবে। এছাড়া প্রতিটি প্রতিষ্ঠানের প্রধানকে চিঠি দিতে হবে। এক্ষেত্রে ব্যয় কিছুটা বাড়বে।

নির্বাচনের তারিখ পেছানোয় প্রার্থীদের ব্যয় বাড়বে কিনা জানতে চাইলে আবুল কাসেম বলেন, এক্ষেত্রে প্রার্থীদের ব্যয় বাড়ার কোনো সুযোগ নেই। সবাই জেনে গেছে ১ ফেব্রম্নয়ারি নির্বাচন। সুতরাং প্রার্থীদের ব্যয় বাড়বে বলে আমি মনে করি না।

এ পর্যন্ত কেমন অভিযোগ পাওয়া গেছে জানতে চাইলে তিনি বলেন, এ পর্যন্ত আমাদের কাছে ২০টি অভিযোগ এসেছে। সবগুলোই আমরা সমাধানের চেষ্টা করেছি। তিনি বলেন, তাবিথ আউয়াল আমাদের কাছে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের অনুমতি চেয়েছেন। আমরা সেই চিঠি কমিশনের পাঠিয়ে দিয়েছি।

এছাড়াও আমাদের আটটি থানা কার্যালয়ে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে গেছে। তিনি আরও বলেন, সরস্বতী পূজার প্রতি শ্রদ্ধা রেখে নির্বাচনের তারিখ পেছানো হয়েছে বলে তিনি উলেস্নখ করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে