শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৯ জানুয়ারি ২০২০, ০০:০০

বাস চাপায়

কলেজছাত্র নিহত

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় বাস চাপায় সোহাগ হোসেন (১৭) নামে এক কলেজছাত্র নিহত হয়েছে। বুধবার সকালে ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের গাড়াগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সোহাগ হোসেন ওই উপজেলার রানীনগর গ্রামের ইসাহাক মন্ডলের ছেলে ও শৈলকুপার মিয়া জিন্নাহ আলম ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিল।

শৈলকুপা থানার ওসি বজলুর রহমান জানান, সকালে সোহাগ বাড়ি থেকে মোটরসাইকেলে করে গাড়াগঞ্জ বাজারে যাচ্ছিল। পথে পেছন দিক থেকে আসা একটি বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃতু্য হয়। পরে খবর পেয়ে পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠায়।

পাঁচবিবিতে কিশোরের

মরদেহ উদ্ধার

যাযাদি ডেস্ক

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার চাঁনপাড়া এলাকা থেকে জিহাদ (১৫) নামে এক কিশোরের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে ওই এলাকার একটি আলুখেত থেকে তার মরদেহটি উদ্ধার করা হয়। জিহাদ উপজেলার ফিচকার ঘাট গ্রামের বাসিন্দা মজনু মিয়ার ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, স্থানীয় চাঁনপাড়া মোড়ে একটি হোটেলে বয়ের কাজ করত কিশোর জিহাদ। তিন/চার দিন আগে জিহাদকে বাড়িতে নিয়ে যান তার মা। মঙ্গলবার দুপুরে জিহাদের এক পরিচিত বন্ধু বাড়ি থেকে তাকে ডেকে নিয়ে যায়। এরপর খোঁজ পাওয়া যায়নি। বুধবার সকালে চাঁনপাড়া এলাকার একটি আলুখেতে তার মরদেহ দেখতে পায় স্থানীয়রা।

পাঁচবিবি থানার ওসি মনসুর রহমান জানান, মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

গোরস্থান থেকে

২২ কঙ্কাল চুরি

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার শত বছরের পুরানো শুভুল্যা সোহাগ গোরস্থান থেকে মঙ্গলবার দিনগত রাতে ২২টি কঙ্কাল চুরি হয়েছে।

এলাকাবাসী জানায়, উপজেলার ফতেপুর ইউনিয়নের শুভুল্যা সোহাগ গোরস্থানটি ওই এলাকার শুভুল্যা, কুর্ণী, হাতকুড়া গ্রামের মানুষ প্রতিষ্ঠা করেন। ওই তিন গ্রামের কেউ মারা গেলে ওই গোরস্থানে দাফন করা হয়ে থাকে। বুধবার সকালে এলাকার লোকজন গোরস্থানে গিয়ে কয়েকটি কবর সংলগ্ন গর্ত দেখতে পান। এতে তাদের সন্দেহ হলে গোরস্থানের ভেতরে ঢুকে তারা দেখতে পান চোরের দল রাতের আধারে ২২টি কবর খুঁড়ে কঙ্কাল চুরি করে নিয়ে গেছে।

শুভুল্যা সোহাগ গোরস্থান কমিটির সভাপতি সাবেক চেয়ারম্যান হুমায়ুন তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করেন।

মির্জাপুর থানার ওসি মো. সায়েদুর রহমান বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি। খোঁজ নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পিস্তল ও গুলিসহ

যুবক আটক

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল

টাঙ্গাইলের কালিহাতীতে একটি বিদেশি পিস্তল ও দুই রাউন্ড গুলিসহ ফারুক হোসেন নামে এক যুবককে মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার ধলস্নাই মোড় থেকে আটক করেছে পুলিশ। আটককৃত ফারুক হোসেন (২৫) উপজেলার নাগবাড়ি ইউনিয়নের ধানগড়া গ্রামের আবুল হোসেনের ছেলে।

কালিহাতী সার্কেলের এএসপি রাসেল মনির জানান, কালিহাতী-রতনগঞ্জ আঞ্চলিক সড়কে নাগবাড়ী ইউনিয়নের ধলস্নাই মোড়ে পুলিশ চেকপোস্ট বসিয়ে তলস্নাশি চালাচ্ছিল। এ সময় ফারুক চেক পোস্টের কাছ দিয়ে মুখ ঢেকে হেঁটে যাচ্ছিল। গতিবিধি পুলিশের সন্দেহজনক হওয়ায় তাকে চ্যালেঞ্জ করে। একপর্যায়ে তার কোমর থেকে দুই রাউন্ড গুলিসহ একটি পিস্তল পাওয়া যায়। তার নামে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

নেত্রকোনায় মেছো

বাঘ উদ্ধার

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার খারনৈ ইউনিয়নের ভারতীয় সীমান্তবর্তী বামনগাঁও এলাকা থেকে মঙ্গলবার সকালে একটি মেছো বাঘের শাবক উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, কলমাকান্দার বামনগাঁও গ্রামের আবদুল মালেক মঙ্গলবার সকালে বাড়ির পেছনের জঙ্গলে কাঁঠাল গাছের উপরে একটি মেছো বাঘের শাবক দেখতে পেয়ে গ্রামবাসীকে খবর দেয়। পরে গ্রামবাসী একত্রিত হয়ে ধাওয়া করলে প্রাণভয়ে শাবকটি জঙ্গলের পাশেই মঙ্গলেশ্বরী পাহাড়ি নদীতে ঝাঁপ দেয়। এ সময় এলাকাবাসী কৌশলে শাবকটি ধরে ফেলে। পরে কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহেল রানা, থানার ওসি মাজহারুল করিম খারনৈই ইউপি চেয়ারম্যান মো. ওবায়দুল হকের সহযোগিতায় মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে বাঘের শাবকটিকে উদ্ধার করে কলমাকান্দা উপজেলা প্রাণিসম্পদ অফিসে নিয়ে যাওয়া হয়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ভেটেরিনারি সার্জন ডা. মো. ফারুক হোসেন পরীক্ষা-নিরীক্ষা করে বলেন, এটি একটি মেছো বাঘের বাচ্চা। এটি এখন সুস্থ ও ভালো আছে।

বারহাট্টায় ইয়াবাসহ

দুই যুবক আটক

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা

নেত্রকোনার ডিবি পুলিশ সোমবার রাত দেড়টার দিকে বারহাট্টা উপজেলার চিরাম এলাকা থেকে ৭০০ পিস ইয়াবাসহ দুই যুবককে আটক করেছে।

জেলা ডিবি পুলিশের ওসি শাহ্‌ নূর এ আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি টিম সোমবার রাত দেড়টার দিকে বারাহাট্টা উপজেলার চিরাম এলাকায় অভিযান চালিয়ে ৭০০ পিস ইয়াবাসহ দুই যুবককে আটক করে। আটককৃতরা হচ্ছে, বারাহাট্টা উপজেলার চিরাম গ্রামের রুহুল আমীনের ছেলে মো. রুবেল মিয়া (২৮) একই গ্রামের মো. মফিজ উদ্দিনের ছেলে মো. কিরন মিয়া (৩০)। তাদের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের পর মঙ্গলবার দুপুরে আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ বিচারক তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<83507 and publish = 1 order by id desc limit 3' at line 1