বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়াই এখন দায়িত্ব: প্রধান বিচারপতি

যাযাদি রিপোটর্
  ১৬ আগস্ট ২০১৮, ০০:০০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরণে কাজ করে যেতে সবার প্রতি আহŸান জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

জাতীয় শোক দিবসের সকালে সুপ্রিম কোটর্ আয়োজিত ‘স্বেচ্ছায় রক্তদান কমর্সূচির’ উদ্বোধন করে তিনি বলেছেন, ‘সেই স্বপ্ন পূরণ হলেই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে’?

প্রধান বিচারপতির সঙ্গে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মিজার্ হোসেইন হায়দারও উপস্থিত ছিলেন এ কমর্সূচিতে।

প্রধান বিচারপতি বলেন, ‘আজ শোকাবহ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় এক দিন।’

১৯৭৫ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।

ওই হত্যাকাÐকে স্বাধীন বাংলাদেশের ইতিহাসে ‘সবচেয়ে অশ্রæভেজা ও কলঙ্কময়’ অধ্যায় হিসেবে চিহ্নিত করে প্রধান বিচারপতি বলেন, ‘বাঙালি জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় তার শ্রেষ্ঠ সন্তানকে স্মরণ করছে।’

তিনি বলেন, ‘জাতির পিতা যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, আমাদের দায়িত্ব হবে সেই লক্ষ্যে কাজ করে জাতির পিতার স্বপ্ন পূরণ করা তাহলেই তার বিদেহী আত্মা শান্তি পাবে।’

সুপ্রিম কোটের্র বিচারপতি, আইনজীবী ও কমর্কতার্-কমর্চারীদের ধন্যবাদ জানিয়ে প্রধান বিচারপতি দিনব্যাপী রক্তদান কমর্সূচির উদ্বোধন ঘোষণা করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগ সুপ্রিম কোটের্র এ রক্তদান কমর্সূচিতে সহযোগিতা দিচ্ছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে এর আগে সকাল সাড়ে ৯টায় সুপ্রিম কোটের্র উভয় বিভাগের বিচারপতি, আইনজীবী ও কমর্কতার্-কমর্চারীদের অংশগ্রহণে কোরআন খতম, বিশেষ মোনাজাত করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<8121 and publish = 1 order by id desc limit 3' at line 1