শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

এবার বিশ্ব জানবে, কার ডাকে দেশ স্বাধীন হয়েছে: আতিক

যাযাদি রিপোর্ট
  ১৫ ডিসেম্বর ২০১৯, ০০:০০

'বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সবাই ছবি-সেলফি তুলে বিশ্বকে জানিয়ে দেবে, দেখো কার ডাকে বাংলাদেশ স্বাধীন হয়েছে', এমন মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

শনিবার দুপুর ১২টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ পস্নাজায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ক্ষণগণনার স্থান নির্বাচন পরিদর্শনে এসে এ কথা বলেন মেয়র।

আতিকুল ইসলাম বলেন, 'আমাদের জাতির জনকের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা উপলক্ষে আমরা এখানে এসেছি। জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কোন জায়গায় স্থাপন করা হবে সেজন্য এখানে আসা। এই ক্ষণগণনার মাধ্যমে আমরা গুনতে শুরু করব কোন দিন আমাদের সেই দিন আসে, যেদিন জাতির পিতা জন্মগ্রহণ করেছিলেন। বঙ্গবন্ধু না হলে আমাদের দেশ স্বাধীন হতো না, আমরা পরাধীন জাতি হয়েই থাকতাম।'

ক্ষণগণনা প্রসঙ্গে মেয়র আতিক বলেন, আগামী ১০ জানুয়ারি প্রধানমন্ত্রী এই ক্ষণগণনার স্থান উদ্বোধন করবেন। এরপর থেকে এটি সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। ঢাকায় সংসদের দক্ষিণ পস্নাজায়, হাতিরঝিলে এবং উত্তরায় তিনটি ক্ষণগণনার স্থান নির্ধারণ করা হয়েছে। প্রয়োজনে আরও বাড়ানো হবে।

জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী এ সময় বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন ১৭ মার্চ থেকে শুরু হবে। ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত এ সময়কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ হিসেবে ঘোষণা দিয়েছেন।

তিনি আরও বলেন, 'বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দেশের জন্য বঙ্গবন্ধুর অবদান এবং বর্তমান সময়েও বঙ্গবন্ধু অনেক বেশি প্রাসঙ্গিক তা আমরা তুলে ধরব সবার কাছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য পুরো জাতি অপেক্ষা করছে।

\হতাই আমাদের এই ক্ষণগণনার কার্যক্রম শুরু করা হচ্ছে। ক্ষণগণনার দিনটি শুরু হবে ১০ জানুয়ারি। যেদিন বঙ্গবন্ধু পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে তার প্রিয় স্বাধীন বাংলাদেশে ফিরে এসেছিলেন।'

এ সময় জাতীয় সংসদ ভবনের সিনিয়র সচিব জাফর আহমেদ খানসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<79919 and publish = 1 order by id desc limit 3' at line 1