শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৯ ডিসেম্বর ২০১৯, ০০:০০

স্বর্ণের বারসহ

যাত্রী আটক

যাযাদি ডেস্ক

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে মোহাম্মদ অহিদুল আলম নামের যাত্রীর কাছ থেকে ২০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। রোববার সকাল ৮টা ৫০ মিনিটে বিমানবন্দরে দায়িত্বরত শুল্ক গোয়েন্দা বিভাগের সহযোগিতায় জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই এ চালান আটক করে। অহিদুলের বাড়ি হাটহাজারী উপজেলার চারিয়া এলাকায়। বিমানবন্দর সূত্রে জানা গেছে, দুবাই থেকে অহিদুল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১৪৮ ফ্লাইটে শাহ আমানত বিমানবন্দরে আসেন। এটি ছিল কানেকটিং ফ্লাইট। গোপন সংবাদের ভিত্তিতে দোতলার বোর্ডিং লাউঞ্জে তলস্নাশির সময় ওই যাত্রীর কাছ থেকে ২০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। আটক যাত্রী ও স্বর্ণের বারগুলো শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়।

কলাপাড়ায় চীনা

শ্রমিকের মৃতু্য

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালীতে নির্মাণাধীন পায়রা তাপ বিদু্যৎকেন্দ্রের কোল ইয়ার্ডে কিন গুইলিন (৪০) নামে একজন চীনা শ্রমিক মারা গেছে। রোববার সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

পায়রা তাপ বিদু্যৎকেন্দ্রের সহকারী ব্যবস্থাপক শাহ মনি জিকো জানান, কিন গুইলিন কোল ইয়ার্ডের ওপরে উঠে কাজ করছিলেন। নিরাপত্তা বেল্ট লাগানোর সময় কোল ইয়ার্ডের প্রায় ৮০ ফুট ওপর থেকে সে নিচে পড়ে গুরুতর আহত হন। অন্য শ্রমিকরা দ্রম্নত তাকে উদ্ধার করে। এরপর তাকে পটুয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় পটুয়াখালী জেনারেল হাসপাতালে তাকে ভর্তি না করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে রওয়ানা হয়। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে দুপুর সাড়ে ১২টার দিকে সে মারা যায়।

জামরুল গাছে

ঝুলন্ত লাশ

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা

নারায়ণগঞ্জের আড়াইহাজারে শনিবার রাতে জামরুল গাছের ডালের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আবু তাহের (১৩) নামে এক কিশোর আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার গোপালদী পৌরসভার জালাকান্দি গ্রামে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার আগে আবু তাহের তার পিতা সফর আলীর কাছে ৫শ' টাকা চায়। ওই টাকা না দেওয়ায় অভিমান করে রাতেই সে বাড়ির পাশের একটি জামরুল গাছের ডালের সঙ্গে রশি দিয়ে গলায় ফাঁস লাগিয়ে অত্মহত্যা করে। পরে রাত ১১টার দিকে প্রতিবেশীরা তার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পরিবারের লোকজনকে জানায়। কিন্তু বিষয়টি থানা পুলিশকে না জানিয়ে রাতেই লাশ দাফন করে ফেলে নিহতের স্বজনরা। বিষয়টি পুলিশ জানে না বলে আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম জানান।

নিখোঁজের পর ঘরে

শিশুর ঝুলন্ত লাশ

দিরাই (সুনামগঞ্জ) সংবাদদাতা

সুনামগঞ্জের দিরাইয়ে নিখোঁজের দুই দিন পর বারান্দাঘর থেকে গলায় ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় সোহাগ মিয়া (১০) নামক এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার বিকেল ৩টার দিকে মজলিশপুর এলাকার আব্দুল হাসিম মিয়ার ছেলে সোহাগ মাঠে খেলতে যাওয়ার কথা বলে ঘর থেকে বের হয়ে রাতে বাড়ি ফিরেনি। অনেক খোঁজাখুঁজির পর শনিবার ছেলে হারানোর সংবাদ জানিয়ে দিরাই থানায় সাধারণ ডায়রি করেন রুকেনা বেগম। রোববার দুপুর ১টার দিকে ঘরের সঙ্গে থাকা খড়কুটো রাখার বারান্দাঘর থেকে দুর্গন্ধ বের হলে দরজা খুলে দেখা যায় গলায় ফাঁস লাগানো অবস্থায় শিশু সোহাগের লাশ ঝুলছে। খবর পেয়ে দিরাই থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে প্রেরণ করে।

চৌদ্দগ্রামে দুই

সহোদর গ্রেপ্তার

চৌদ্দগ্রাম (কুমিলস্না) সংবাদদাতা

কুমিলস্নার চৌদ্দগ্রামে মো. জয়নাল (৫০) ও মো. সাইফুল ইসলাম (৩৫) নামে দুই সহোদরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আটককৃতরা উপজেলার গুনবতী ইউনিয়নের রামপুর গ্রামের মৃত মো. মফিজ মিয়ার ছেলে। বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্তা শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম মাসুদ জানান, 'সামছুন নাহার নামে এক নারীর মামলার পরিপ্রেক্ষিতে জয়নাল ও সাইফুল নামে দু'জনকে শনিবার রাতে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে। মামলার তদন্তের স্বার্থে এই মুহূর্তে এর বেশি কিছু বলা যাচ্ছে না।'

দুই যুবদল

নেতা গ্রেপ্তার

চকরিয়া (কক্সবাজার) সংবাদদাতা

কক্সবাজারের চকরিয়ায় গাড়িতে অগ্নিসংযোগ, নাশকতাসহ একাধিক মামলার পলাতক আসামি উপজেলার লক্ষ্যারচর ইউপির ৪ নম্বর ওয়ার্ডের সদস্য আবুল কালাম (৩৮) ও মো. মামুন (২৫) নামে দুই যুবদল নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার রাতে চকরিয়া থানার এসআই আবদুল বাতেনের নেতৃত্বে একদল পুলিশ এ অভিযান পরিচালনা করেন। রোববার দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

আটকরা একই ইউনিয়নের রুস্তম আলী চৌধুরী পাড়ার বাসিন্দা। চকরিয়া থানার ওসি হাবিবুর রহমান বলেন, গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে নাশকতা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগে কয়েকটি মামলা রয়েছে। ওইসব মামলায় তারা জামিনে থাকলেও একটি মারামারি মামলায় তাদের বিরুদ্ধে পরোয়ানা পেয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<79044 and publish = 1 order by id desc limit 3' at line 1