বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ২১ নভেম্বর ২০১৯, ০০:০০

হিযবুত তাহরীর

সদস্য আটক

যাযাদি রিপোর্ট

রাজধানীর চকবাজার এলাকায় উগ্রবাদী ও ধর্মীয় উসকানিমূলক লিফলেট বিতরণের সময় আল আমিন ওরফে পান্না (৩০) নামে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরের এক সক্রিয় সদস্যকে আটক করেছের্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র্(যাব)। মঙ্গলবার রাতের্ যাব-১০ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে রাজধানীর চকবাজারের খাজে দেওয়ান দ্বিতীয় লেন এলাকায়র্ যাব-১০'র একটি দল অভিযান চালায়। এ সময় ১২৬ পাতা উগ্রবাদী ও ধর্মীয় উসকানিমূলক লিফলেট এবং একটি মোবাইল ফোনসহ নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর সদস্য আল আমিনকে আটক করা হয়।

সড়ক দুর্ঘটনায়

যুবক নিহত

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে পিকআপভ্যান ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে হানিফ মিয়া (৩৫) নামে এক যাত্রী নিহত হয়েছেন। বুধবার বেলা ১১টার দিকে উপজেলার চান্দুরা-আখাউড়া সড়কের সিঙ্গারবিল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত হানিফ ওই এলাকার আব্দুল মালেকের ছেলে।

স্থানীয়রা জানান, গতকাল বেলা ১১টার দিকে আখাউড়া থেকে যাত্রী নিয়ে একটি অটোরিকশা বিজয়নগর উপজেলার চান্দুরার দিকে যাওয়ার পথে উপজেলার সিঙ্গারবিল এলাকায় পিকআপ ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই আনিছ মিয়া মারা যায়। আহত হন দুইজন।

সীমান্তে গাঁজাসহ

যুবক আটক

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার ভোমরা সীমান্ত থেকে এক কেজি গাঁজাসহ এক যুবককে আটক করেছের্ যাব। মঙ্গলবার রাতে ভোমরা সীমান্তের একটি পাকা রাস্তার ওপর থেকে তাকে আটক করা হয়। আটক আলামিন সরদার সাতক্ষীরা শহরের কুখরালী এলাকার আব্দুল বারীর ছেলে।

র্

যাব জানায়, ভোমরা সীমান্তে কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতের্ যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের একটি আভিযানিক দল সেখানে অভিযান চালায়। এ সময় ভোমরা সীমান্ত থেকে আশু মার্কেট যাওয়ার পথে একটি কালভার্টের সামনে পাকা রাস্তার ওপর থেকে এক কেজি গাঁজা ও একটি মোবাইলসহ আলামিনকে আটক করা হয়।

অটোরিকশার ধাক্কায়

শিশু নিহত

রামগঞ্জ (লক্ষ্ণীপুর) সংবাদদাতা

লক্ষ্ণীপুরের রামগঞ্জ উপজেলার চাঙ্গিরগাঁও সড়কে বুধবার দুপুরে সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় মাইসা আক্তার (৬) নামে এক শিশু নিহত হয়েছে। মাইসা আক্তার ওই উপজেলার চন্ডিপুর গ্রামের জাবেদ মৌলভী সাহেবের বাড়ির মো. মিজানের মেয়ে এবং চাঙ্গিরগাঁও দি মডার্ন কিন্ডার গার্টেনের পেস্নর ছাত্রী।

স্থানীয়রা জানান, মাইসা আক্তার স্কুল ছুটির পর বাড়ি যাওয়ার জন্য সড়কে ওঠে। এ সময় সিএনজিচালিত একটি অটোরিকশা ধাক্কা দিলে সে আহত হয়। পরে স্থানীয়রা তাকে রামগঞ্জ সরকারি হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হত্যা মামলায় দুই

জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, মাদারীপুর

ভাড়ায়চালিত মোটরসাইকেল মালিককে অপহরণের পর হত্যাকান্ডের ঘটনায় দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। বুধবার মাদারীপুরের জেলা ও দায়রা জজ নিতাই চন্দ্র সাহা এ রায় দেন। এ ছাড়া আদালত দন্ডপ্রাপ্তদের ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ড দেন। দন্ডপ্রাপ্তরা হচ্ছেন-মাদারীপুর সদর উপজেলার ঝাউদী গ্রামের আবদুস ছালামের ছেলে মো. আল আমীন মোলস্না এবং পূর্ব টুবিয়া গ্রামের সৈয়দ আলী হাওলাদারের ছেলে আল আমীন হাওলাদার।

আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালে ১১ ডিসেম্বর সদর উপজেলার শিলারচর গ্রামের মো. আলতু সরদারের ছেলে টুটুল সরদারের (২৪) মোটরসাইকেল দন্ডপ্রাপ্তরা ভাড়া করেন। পরে তাকে অপহরণের করে হত্যা করে। এ ঘটনায় নিহতের বাবা সদর থানায় অপহরণ মামলা করেন। দন্ডপ্রাপ্ত আল আমীন মোলস্নাকে ১৫ ডিসেম্বরর্ যাব গ্রেপ্তার করে। পরে আল আমীন মোলস্নার জবানবন্দীতে হত্যাকান্ডের রহস্য বের হয়।

ইয়াবাসহ দুই

ব্যক্তি আটক

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ফুলবাড়ীতে ৭৪ পিস ইয়াবা ট্যাবলেটসহ ইব্রাহিম স্বপন ও বাবুল নামে দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছের্ যাব। মঙ্গলবার রাতে উপজেলা জয়নগর বাজারের অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক ইব্রাহিম স্বপন বিরামপুর উপজেলার মৌপুকুর বীলের পাড় গ্রামের মিজানুর রহমান মিজানের ছেলে ও বাবুল একই এলাকার আবাসনের বাসিন্দা ইসমাইল হোসেনের ছেলে। এই ঘটনায়র্ যাব-১৩ এর উপপরিচালক (ডিএডি) তপন কুমার বাদী হয়ে ফুলবাড়ী থানার একটি মামলা দায়ের করেছেন, যার মামলা নং ১৩।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<76381 and publish = 1 order by id desc limit 3' at line 1