শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
১৪ দলের সভা

মানুষকে জিম্মি করা আমরা সমর্থন করি না: নাসিম

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর যাই হোক দেশবিরোধী কোনো কাজ অতীতে করেন নাই, ভবিষ্যতেও করবেন না। তিনি যা করেছেন দেশের স্বার্থে করেছেন।
যাযাদি রিপোর্ট
  ২০ নভেম্বর ২০১৯, ০০:০০
আপডেট  : ২০ নভেম্বর ২০১৯, ০০:০৯
রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার সভায় বক্তৃতা করেন আ'লীগ নেতা মোহাম্মদ নাসিম। পাশে অন্যদের মধ্যে জাসদ সভাপতি হাসানুল হক ইনু -ফোকাসবাংলা

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, 'সড়ক পরিবহণের কারও যদি আইন নিয়ে কথা থাকে মালিক হোক, শ্রমিক হোক টেবিলে বসে সমস্যার সমাধান করুন। কিন্তু ধর্মঘট করে মানুষকে জিম্মি করা আমরা সমর্থন করি না। মানুষকে জিম্মি করে কোনো রাজনীতি আমরা অতীতে করিনি, ভবিষ্যতেও করব না।' মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের এক সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। মোহাম্মদ নাসিম বলেন, 'সড়কের ব্যাপারে আমরা সবসময় বলেছি যে, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। যে আইনটি করা হয়েছে আমরা মনে করি, বাস্তবায়নের পথে রয়েছে। জনগণকে আমরা অনুরোধ করব, দেশবাসীকে আমরা অনুরোধ করব, কষ্ট হলেও আপনারা আইন বাস্তবায়নে আমাদের সহযোগিতা করুন।' এ সময় সংশ্লিষ্ট দায়িত্ববান ব্যক্তিদের ধর্মঘট নিয়ে কথা বলার সময় একটু সতর্কভাবে বলার অনুরোধ করেন আওয়ামী লীগ এ নেতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া বিএনপির চিঠির সমালোচনা করে তিনি বলেন, 'হঠাৎ করে দেখলাম তারা (বিএনপি) প্রধানমন্ত্রীকে চিঠি দিল। পার্লামেন্ট চলছে, পার্লামেন্টে তারা এ বিষয় নিয়ে একটি শব্দও বলেনি। চিঠি দিয়েছে চুক্তি হয়েছে। এখন তো কোনো ইসু্য নেই। একটা নিউজ করা, নিউজ করাই হচ্ছে বিএনপির একটা অভ্যাস।' নাসিম বলেন, 'আমরা বলতে চাই অনেক ইসু্যই আপনারা হারিয়েছেন। ব্যর্থ হয়েছেন ইসু্য তৈরি করতে। আমরা অবশ্যই বারবার বলি, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর যাই হোক দেশবিরোধী কোনো কাজ অতীতে করেন নাই, ভবিষ্যতেও করবেন না। তিনি যা করেছেন দেশের স্বার্থে করেছেন।' পেঁয়াজের মূল্য বৃদ্ধি ও চালের দাম ওঠানামা বিষয়ে খাদ্য, বাণিজ্য ও কৃষি মন্ত্রণালয়ের সমন্বয় বাড়ানোর পরামর্শ দিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপি-জামায়াত এমন কোনো কাজ নেই যা করতে পারে না। কিছু অসাধু ব্যবসায়ী মানুষের ক্ষুধা নিয়ে মুনাফা করতে চায়। আর একটি চিহ্নিত মহল মানুষের ক্ষুধা নিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে রাজনীতি করতে চায়। বারবার সরকার পতনের হুঙ্কার দিতে বিএনপির মুখ ব্যথা করে না? এর আগে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, ওয়ার্কার্স পার্টির পলিটবু্যরোর সদস্য আনিসুর রহমান মলিস্নক, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে