logo
রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ১৩ নভেম্বর ২০১৯, ০০:০০  

নেপাল গেলেন রাষ্ট্রপতি

নেপাল গেলেন রাষ্ট্রপতি
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে মঙ্গলবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিদায় জানান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সড়ক পরিবহণ মন্ত্রী ওবায়দুল কাদের, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী -বিডিনিউজ
নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারীর আমন্ত্রণে চার দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। মঙ্গলবার বেলা ১১টা ৫০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে রাষ্ট্রপতি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সড়ক পরিবহণ মন্ত্রী ওবায়দুল কাদের, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

তিন বাহিনীর প্রধানসহ বেসামরিক-সামরিক কর্মকর্তারাও এ সময় উপস্থিত ছিলেন বিমানবন্দরে।

বঙ্গভবন থেকে জানানো হয়েছে, নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে রাষ্ট্রপতি হামিদকে স্বাগত জানাবেন।

এই সফরে দুই রাষ্ট্রপ্রধানের মধ্যে দ্বিপক্ষীয় বৈঠকও হবে। এছাড়া বিদ্যা দেবী ভান্ডারীর দেওয়া নৈশভোজে অংশ নেবেন আবদুল হামিদ।

নেপালের ইতিহাসে প্রথম নারী হিসেবে ২০১৫ সালে প্রেসিডেন্ট নির্বাচিত হন বিদ্যা দেবী ভান্ডারী। ক্ষমতাসীন দল কমিউনিস্ট পার্টি অব নেপাল (ইউনিফাইড মার্কসিস্ট লেনিনিস্ট) বা সিপিএন-ইউএমএলের ভাইস চেয়ারপারসন ছিলেন তিনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে