বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ধর্ম প্রতিমন্ত্রীর 'অপসারণ' চায় তরিকত ফেডারেশন

যাযাদি রিপোর্ট
  ১২ নভেম্বর ২০১৯, ০০:০০

আলেম-ওলামাদের 'কুকুর'র সঙ্গে তুলনা করায় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুলস্নাহর অপসারণ দাবি করেছে বাংলাদেশ তরিকত ফেডারেশন। একই সঙ্গে তাকে আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক পদ থেকেও অপসারণের দাবি জানিয়েছে দলটি। পাশাপাশি তাকে শাস্তির আওতায় আনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক সপ্তাহের সময় বেঁধে দিয়েছে তরিকত ফেডারেশন।

সোমবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়। দাবি মেনে নেওয়া না হলে কঠোর আন্দোলনেরও হুমকি দিয়েছেন তরিকত ফেডারেশনের নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তরিকত ফেডারেশনের মুখপাত্র মাওলানা জাকির হোসাইন বলেন, ধর্ম প্রমিন্ত্রী শেখ আব্দুলস্নাহ তার এক বক্তব্যে দেশবরেণ্য আলেম-ওলামায়ে কেরামকে কুকুরের সঙ্গে তুলনা করেছেন। তিনি উদ্দেশ্যপ্রণোদিতভাবে আলেম-ওলামাদের মধ্যে বিভক্তি সৃষ্টির অপচেষ্টা চালিয়ে আসছেন। তিনি হীন ব্যক্তিস্বার্থ হাসিলের জন্য সরকারি আলিয়া মাদ্রাসা এবং কওমি মাদ্রাসার আলেম-ওলামাদের মধ্যে বিভেদ ও সাম্প্রদায়িক দাঙ্গা বাধানোর অপচেষ্টা করছেন। তিনি দেশের ঐতিহ্যবাহী আলিয়া মাদ্রাসাসমূহকে 'আলিয়া-মালিয়া' বলে চরম কটূক্তি ও কটাক্ষ করে দেশের আলেম-ওলামাদের প্রতি অবজ্ঞা প্রদর্শন করেছেন। আলিয়া মাদ্রাসার আলেম-ওলামাদের ন্যক্কারজনকভাবে কুকুর বলে কটূক্তি করেছেন তিনি।

লিখিত বক্তব্যে মাওলানা জাকির আরও বলেন, যুগ যুগ ধরে ধর্ম মন্ত্রণালয়ের ঐতিহ্য হিসেবে সরকারি খরচে বিশিষ্ট আলেম-ওলামা ও ব্যক্তিবর্গকে হজে পাঠানোর রেওয়াজ চলে আসেছে। কিন্তু এ বছর প্রথম তিনি পক্ষপাতদুষ্ট হয়ে তার পছন্দের একটি বিশেষ মতের প্রায় অর্ধশতাধিক ব্যক্তিকে হজে পাঠান, যা তার প্রদত্ত বক্তব্যে স্পষ্ট হয়ে উঠেছে। এক কথায় তিনি দলমত নির্বিশেষে নিরপেক্ষভাবে দেশের সব ধর্ম-বর্ণের মানুষের ধর্মীয় স্বার্থ ও স্বাধীনতা রক্ষায় চরমভাবে ব্যর্থ হয়েছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন তরিকত ফেডারেশনের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মনোয়ার হোসাইন রেজভী, উপদেষ্টামন্ডলীর সদস্য সাঈয়ে্যদ ম'তাসিম বিলস্নাহ রাব্বানী, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আলী ফারুকী, দপ্তর সম্পাদক মোহাম্মদ সেলিম মিয়াজী, সমাজকল্যাণ সম্পাদক শাহ মোহাম্মদ আলী হোসাইন, যুগ্ম-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. খাজা বাকীবিলস্নাহ মিশকাত চৌধুরী, সমবায় ও পলস্নী উন্নয়ন সম্পাদক জাহিদ বাহার বিপুল, স্বেচ্ছাসেবক সম্পাদক ফরিদুজ্জামান সেলিম, যুগ্ম-স্বেচ্ছাসেবক সম্পাদক ফজলুল হক প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<75078 and publish = 1 order by id desc limit 3' at line 1