logo
মঙ্গলবার ১৮ ডিসেম্বর, ২০১৮, ৪ পৌষ ১৪২৫

  যাযাদি রিপোটর্   ১১ আগস্ট ২০১৮, ০০:০০  

কামাল হোসেনরা বেসামাল ভাষায় কথা বলছেন: হাছান

কামাল হোসেনরা বেসামাল ভাষায় কথা বলছেন: হাছান
জাতীয় প্রেসক্লাবের দ্বিতীয় তলার কনফারেন্স লাউঞ্জে শুক্রবার এক আলোচনা সভায় বক্তৃতা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ -যাযাদি
বিএনপির নেতারা এবং আইনজীবী ড. কামাল হোসেনের ভাষা আর গুন্ডাদের অ্যাকশনের ভাষার মধ্যে কোনো পাথর্ক্য নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের দ্বিতীয় তলার কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৮৮তম জন্মবাষির্কী’ উপলক্ষে এ সভার আয়োজন করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ। সাম্প্রতিক ঘটনাপ্রবাহ নিয়ে ড. কামাল হোসেনের বক্তব্যের কড়া সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, তিনি (ড. কামাল) বলেছেন গুÐাতন্ত্র। হ্যঁা, তিনি এ কথাটি সঠিক বলেছেন। কোমলমতি শিক্ষাথীের্দর মধ্যে স্কুল-কলেজের ড্রেস পরিয়ে কারা বিএনপি-জামায়াতের গুÐাদের নামিয়েছিল, কারা স্কুলের ব্যাগের মধ্যে চাপাতি এবং পাথর রেখেছিল, কারা সাংবাদিকদের ওপর হামলা এবং হেনস্তা করেছে- তা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে বেরিয়ে আসছে। তিনি হয়তো সেগুলোর কথাই বলেছেন। তাই তার ভাষার মধ্যে আর গুÐাদের শারীরিক অ্যাকশনের ভাষার মধ্যে আমি পাথর্ক্য খুঁজে পাচ্ছি না। এটি অত্যন্ত হতাশাব্যঞ্জক। কারণ ড. কামাল হোসেনকে এতদিন একজন ভদ্রলোক হিসেবেই জানতাম। ‘শিক্ষাথীের্দর আন্দোলন কখনো বন্ধ করা যাবে না’- বিএনপি নেতা রুহুল কবির রিজভী আহমেদের এমন বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, শিক্ষাথীর্রা ঘরে ফিরে গেছে এবং প্রধানমন্ত্রী তাদের সমস্ত দাবি মেনে নেওয়ায় তারা আনন্দ মিছিল করেছে। তারা বুঝতে পেরেছে তাদের মধ্যে বিএনপি-জামায়াতের ক্যাডাররা প্রবেশ করেছে। তারা এটাও বুঝতে পেরেছে, এই ক্যাডারদের কারা নামিয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে