শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শোক দিবসে বঙ্গবন্ধুতে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা

যাযাদি রিপোটর্
  ১১ আগস্ট ২০১৮, ০০:০০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবাষির্কী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা রোগী দেখার উদ্যোগ নিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কতৃর্পক্ষ। এছাড়া ওই দিন বিনামূল্যে এবং অধর্মূল্যে পরীক্ষানিরীক্ষাও করা হবে বলে জানানো হয়েছে।

আগামী বুধবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পযর্ন্ত বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহিবির্ভাগে চিকিৎসা নিতে আসা রোগীদের এসব সেবা দেয়া হবে বলে যায়যায়দিনকে নিশ্চিত করেছেন বিএসএমএমইউর জনসংযোগ কমর্কতার্ প্রশান্ত মজুমদার।

দিবসটি উপলক্ষে এবারই প্রথমবারের মতো বিশেষজ্ঞ চিকিৎসাসেবা দেয়ার পাশাপাশি বিনামূল্যে রোগীদের সিবিসি, প্রসাব-পায়খানা পরীক্ষানিরীক্ষাসহ অনেক সেবা দেয়া হবে। পাশাপাশি বুকের এক্সরে, রক্ত, কিডনি ও আল্ট্রাসনোগ্রামের মতো পরীক্ষাগুলো অধর্মূল্যে দেয়া হবে।

বিশেষজ্ঞ চিকিৎসাসেবা প্রদানের কাযর্ক্রম সফল করতে ইতোমধ্যে প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার জন্য বিভাগীয় চেয়ারম্যান ও পরিচালককে (হাসপাতাল) নিদের্শ দিয়েছেন বিএসএমএমইউর উপাচাযর্ অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া।

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন কমর্সূচির মধ্যে রয়েছে সকাল ৭টায় ধানমÐি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপের্ণর উদ্দেশে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস হতে যাত্রা, সকাল ৮টা ৫০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের বি বøকে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অপর্ণ, সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বটতলায় স্বেচ্ছায় রক্তদান কমর্সূচি, দুপুর ১টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জোহর কোরআনখানি, দোয়া মাহফিল ও তবারক বিতরণ। এছাড়াও রয়েছে অন্য ধমার্বলম্বীদের জন্য প্রাথর্না অনুষ্ঠান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<7419 and publish = 1 order by id desc limit 3' at line 1