logo
সোমবার ১০ ডিসেম্বর, ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৪

  যাযাদি রিপোটর্   ১১ আগস্ট ২০১৮, ০০:০০  

আগস্ট মাসে আবার ষড়যন্ত্র দেখছি: মতিয়া

যে ষড়যন্ত্রের মধ্য দিয়ে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল সেই ষড়যন্ত্র আজও চলছে বলে সবাইকে সতকর্ করেছেন আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ‘ষড়যন্ত্র যুগে যুগে’ শীষর্ক সেমিনারের আয়োজন করে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম।

মতিয়া চৌধুরী বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু যখন একটি বিধ্বস্ত দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন ঠিক তখনই তাকে হত্যা করা হয়। দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি কৃষক-শ্রমিক আওয়ামী লীগ (বাকশাল) গঠন করে সবাইকে এক জায়গায় সংগঠিত করেছিলেন। কিন্তু কাজ শুরু করতে পারেননি। তখনই তাকে সপরিবারে হত্যা করা হয়। সেই আগস্ট মাসেই আবার আমরা ষড়যন্ত্র দেখছি। কেউ কেউ ষড়যন্ত্র নিয়ে মাঠে নেমে পড়েছেন।

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সমালোচনা করে আওয়ামী লীগের সভাপতিমÐলির সদস্য মতিয়া চৌধুরী বলেন, বঙ্গবন্ধু হত্যার পর তার দুই কন্যা শেখ হাসিনা এবং শেখ রেহানা ড. কামাল হোসেনকে অনুরোধ করেছিলো, খুনি মোশতাকের সরকারকে সমথর্ন না দিতে বিশ্বকে আহŸান জানানোর। কিন্তু ড. কামাল তখন পররাষ্ট্রমন্ত্রী থাকা অবস্থায়ও এ আহŸান জানাতে অস্বীকৃতি জানান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে