বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২২ অক্টোবর ২০১৯, ০০:০০

সাভারে দুই ভুয়া

পুলিশ আটক

যাযাদি ডেস্ক

সাভারের আশুলিয়ায় পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে ইদ্রিস হাওলাদার (৩৬) ও শিপন মিয়া (২৪) নামে দুই যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয়রা। সোমবার সকালে আশুলিয়ার ভাদাইল এলাকা থেকে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, সোমবার সকালে আশুলিয়ার ভাদাইল এলাকায় পুলিশ পরিচয়ে প্রতারণাকালে দুই ব্যক্তিকে আটকে রাখেন স্থানীয়রা। পরে খবর পেয়ে ঘটনাস্থল পৌঁছে তাদের করে আটক করা হয়। তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসবাদে আটককৃতরা পুলিশ পরিচয়ে প্রতারণার কথা স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। ইদ্রিস হাওলাদার পিরোজপুর জেলার ভান্ডারিয়ার এতালিয়া গ্রামের হাবিব হাওলাদারের ছেলে। আর শিপন মিয়ার ফরিদপুরের নগরকান্দা উপজেলার বাগবাড়ি গ্রামের শেখ শাহ আলমের ছেলে।

৬ জেলের কারাদন্ড

৩ জনের অর্থদন্ড

বাবুগঞ্জ (বরিশাল) সংবাদদাতা

বরিশালের বাবুগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের অপরাধে ৬ জেলের ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড ও ৩ জেলের অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুরে ও রোববার সন্ধায় সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী মেজিস্ট্রেট নুসরাত জাহান খানের ভ্রাম্যমাণ আদালত ওই দন্ড প্রদান করেন। গত দুই দিন উপজেলার সন্ধা, সুগন্ধা ও আড়িয়াল খা নদীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিত হাওলাদারের দিকনির্দেশনায় মৎস্য কর্মকর্তা সাইদুজ্জামান খান এর নেতৃত্বে অভিযান চালিয়ে মোট ৯ জনকে আটক করে ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। ১বছর করে সাজা প্রাপ্তরা হলো-সেকান্দার আলী, এমদাদ, রাকিব, রুবেল, মিন্টু মৃধা, জুয়েল। ৫ হাজার টাকা করে অর্থ দন্ডে দন্ডিতরা হলো সাকিব, শাহীন ও মো. জুয়েল।

শেয়ালের মাংসসহ

আটক ২ যুবক

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় শেয়ালের ২০ কেজি মাংস ও ১০ কেজি কলিজাসহ আরজত আলী (২২) ও সাদ্দাম হোসেন (২০) নামে দুই যুবককে সোমবার আটক করে।

পুলিশ জানিয়েছে, ঢাকার পূর্ব রামপুরা এলাকার আল মেজবান নামে একটি মাংসের দোকান থেকে কম দামে শেয়ালের মাংস ও কলিজা কিনে এনে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন এলাকার রেস্টুরেন্টে গিয়ে খাসি ও মহিষের মাংস বলে বিক্রি করছিল ওই দুই যুবক। ব্রাহ্মণবাড়িয়া শহরের কাউতলি এলাকার একটি রেস্টুরেন্টে ৬ কেজি মাংস ও কলিজা বিক্রি করেছে তারা। সরাইল-বিশ্বরোড বাস স্ট্যান্ড এলাকার একটি রেস্টুরেন্টে বিক্রি করার সময় তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে শেয়ালের ২০ কেজি শেয়ালের মাংস ও ১০ কেজি কলিজা জব্দ করা হয়। আটকৃতরা হলো আরজত আলী হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার মোরাছুড়ি এলাকার মাদু মিয়ার ছেলে ও সাদ্দাম একই এলাকার সাবু মিয়ার ছেলে।

সড়কে বিএনপি

নেতা নিহত

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর শহরে বাসের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী মো. শফিকুল ইসলাম (৪৮) নামে এক বিএনপি নেতা নিহত হয়েছেন।

সোমবার দুপুর সাড়ে ১২টায় দিনাজপুর সরকারি কলেজ মোড়ে এই দুর্ঘটনা ঘটে। নিহত শফিকুল ইসলাম জেলার বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক। এসময় মোটরসাইকেলের অপর ২ জন আরোহী গুরুতর আহত হয়। আহতদের পরিচয় পাওয়া যায়নি। পুলিশ জানায়, দুপুরে বীরগঞ্জ থেকে ৩ জন মোটরসাইকেল যোগে দিনাজপুর শহরে আসার পথে সরকারী কলেজ মোড়ে বিপরীতমুখী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। স্থানীয়রা গুরুতর আহত ৩ জনকে উদ্ধার করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শফিকুলকে মৃত বলে ঘোষণা করেন।

বিদু্যৎস্পৃষ্টে

নারীর মৃতু্য

বালিয়াকান্দি (রাজবাড়ী) সংবাদদাতা

\হভাত খাওয়ার সময় বিদু্যৎস্পৃষ্ট হয়ে রাজবাড়ীর বালিয়াকান্দিতে ছুকানুর (৫০) নামে এক নারীর মর্মান্তিক মৃতু্য হয়েছে। নিহত ছুকানুর বালিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের পূর্ব মৌকুড়ী গ্রামের মৃত কাসেম মলিস্নকের স্ত্রী।

সোমবার দুপুরের দিকে নিহতের নিজ রান্না ঘরের টিনের সাথে বিদু্যৎস্পৃষ্ট হয়ে তার মৃতু্য হয়। নিহতের স্বজন বিলকিছ বলেন, আমার কাকী রান্না ঘরের বারান্দায় বসে টিনের সাথে হেলান দিয়ে ভাত খাচ্ছিলেন। হঠাৎ আমরা তার উচ্চস্বরে গোংরানোর শব্দ শুনতে পায়। শব্দ শুনে দৌড়ে তাকে উদ্ধার করে বালিয়াকান্দি স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে যাই। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। এ সময় তিনি জানান, রান্না ঘরের টিন মূলত বিদু্যতায়িত হয়ে গিয়েছেল।

ট্রেনে কাটাপড়ে

নারীর মৃতু্য

পূর্বধলা (নেত্রকোনা) সংবাদদাতা

নেত্রকোনার পূর্বধলায় সোমবার ট্রেনে কাটা পড়ে আলেহা খাতুন (৫০) নামের এক নারী নিহত হয়েছেন। জারিয়া-ময়মনসিংহ রেলপথের প্রতাবপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত আলেহা খাতুন উপজেলার হাপানিয়া গ্রামের হক মিয়ার স্ত্রী।

এলাকাবাসী জানান, সোমবার সকালে ওই নারী রেললাইন পার হওয়ার সময় ময়মনসিংহ থেকে জারিয়াগামী ২৭২নং ডাউন ট্রেনের নিচে কাটা পড়ে ঘটনাস্থলেই মারা যায়। এ ঘটনা পূর্বধলা রেল স্টেশনের কর্তব্যরত বুকিং সহকারী মো. আব্দুল মোমেনের কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন। পুলিশ জানায়, ওই মহিলা দীর্ঘদিন যাবত মানসিক বিকারগ্রস্ত ছিলেন। পরিবারের আবেদনের প্রেক্ষিতে লাশ ময়না তদন্ত ছাড়াই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<72168 and publish = 1 order by id desc limit 3' at line 1