logo
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ২০ অক্টোবর ২০১৯, ০০:০০  

সিটিংয়ের নামে চিটিং ও যাত্রী হয়রানি বন্ধের দাবি

রাজধানীর গণপরিবহণে সিটিংয়ের নামে চিটিং এবং সব ধরনের যাত্রী হয়রানি বন্ধের দাবি জানিয়েছে প্যাসেঞ্জার ওয়েলফেয়ার কাউন্সিল ও মানবাধিকার জোট নামের দুটি সংগঠন। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ঢাকা শহরসহ সারাদেশের গণপরিবহণগুলোতে সিটিংয়ের নামে চলছে চিটিং। সিটিং বাসের নামে প্রকাশ্যে চলছে ভাড়া নৈরাজ্য। গণপরিবহণগুলোতে সেবার মান ভালো নেই। অথচ যাত্রীদের কাছ থেকে পরিবহণ কর্তৃপক্ষ আদায় করে নিচ্ছে অতিরিক্ত ভাড়া। এর সঙ্গে যোগ হয়েছে কিলোমিটারপ্রতি ভাড়া নির্ধারণের বদলে নির্দিষ্ট স্টপেজে চেকিংয়ের নামে জোরপূর্বক বাড়তি ভাড়া আদায় করা।

তারা আরও বলেন, ঢাকা শহরে লোভী পরিবহণ মালিকরা অযোগ্য, অদক্ষ ড্রাইভার ও শ্রমিক দিয়ে গাড়ি পরিচালনা করছে এবং সড়কে বেপরোয়াভাবে চলছে ফিটনেসবিহীন গাড়ি। বাইরে সিটিং লেখা থাকলেও ভেতরে সিটিংয়ের কোনো পরিবেশ নেই।

\হতাই জ্বালানি মূল্যের সঙ্গে সামঞ্জস্য রেখে গণপরিবহণের ভাড়া নির্ধারণ করার পাশাপাশি গণপরিবহণগুলোতে যাত্রীসেবার মান বাড়ানো জরুরি।

মানববন্ধনে উপস্থিতি ছিলেন মানবাধিকার জোটের মহাসচিব মিলন মলিস্নক, প্যাসেঞ্জার ওয়েলফেয়ার কাউন্সিলের আহ্বায়ক মোহাম্মদ মোস্তফা, মানবাধিকার জোটের যুগ্ম মহাসচিব গোলাম ফারুক মজনু, ভাড়াটিয়া পরিষদের সভাপতি বাহারানে সুলতান বাহার প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে