শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১৬ অক্টোবর ২০১৯, ০০:০০

মাদকসেবীসহ

৪১ জনের সাজা

যাযাদি ডেস্ক

রাজধানীর বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়েছে র?্যাব। অভিযানকালে মাদকসেবী-ছিনতাইকারীসহ ৪১ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে র?্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র?্যাব-২-এর অপারেশন অফিসার জাহিদ আহসান বলেন, সোমবার রাতে তেজগাঁও, শেরেবাংলা নগর, মোহাম্মদপুর ও কলাবাগান থানা এলাকায় এই অভিযান চালানো হয়। র?্যাব জানায়, অভিযান চলাকালে র?্যাবের ভ্রাম্যমাণ আদালত ৪১ জনকে সাজা দিয়েছে। তাদের মধ্যে ৩৭ জন মাদকসেবী। বাকি চারজন ছিনতাইকারী। সাজা পাওয়া ব্যক্তিদের নাম-পরিচয় প্রাথমিকভাবে জানায়নির্ যাব।

দুই সাইকেল

চোর আটক

যাযাদি ডেস্ক

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নতুন ভবনের সামনে তালা কেটে বাইসাইকেল চুরির সময় দুই চোরকে আটক করেছেন হাসপাতালের নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যরা। আটকরা হলেন- সাহিন (২৭) ও শ্রী দিপু (২৬)।

সোমবার রাত সাড়ে ৯টার দিকে হাসপাতাল বাউন্ডারির লোহার গ্রিলের সঙ্গে তালা দেওয়া একটি সাইকেল চুরির সময় তাদের হাতে-নাতে আটক করা হয়। আনসারের পস্নাটুন কমান্ডার (পিসি) মোসলেম উদ্দিন জানান, সম্প্রতি হাসপাতালে বাইসাইকেল চুরি বেড়ে যাওয়ায় এ বিষয়ে বাড়তি মনিটরিং করতে থাকেন আনসার সদস্যরা। এরই ধারাবাহিকতায় রাত সাড়ে ৯টার দিকে একটি সাইকেলের তালা কেটে নিয়ে যাওয়ার সময় দুই চোরকে আটক করা হয়। তিনি জানান, ঢামেক হাসপাতালে প্রতিদিন বাইসাইকেল নিয়ে ৪০-৫০ জন আসেন। পার্কিং স্পেসের অভাবে তারা হাসপাতালের বিভিন্ন জায়গায় গ্রিলের সঙ্গে তালা দিয়ে রাখেন।

গুলশানে ভবনে

অগ্নিকান্ড

যাযাদি ডেস্ক

রাজধানীর গুলশানে আরব-বাংলাদেশ (এবি) ব্যাংক কার্যালয়ের পাশের একটি ভবনে অগ্নিকান্ড ঘটেছে।

মঙ্গলবার সকাল ১১টা ১০ মিনিটে লাগা আগুন নেভাতে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে যায় বলে জানান নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা এনায়েত হোসেন। কিন্তু ভবনের লোকজন আগেই আগুন নিভিয়ে ফেলে জানিয়ে তিনি বলেন, 'একটি শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রে আগুন লেগেছিল।' গুলশান থানার ওসি এসএম কামরুজ্জামান বলেন, এবি ব্যাংকের পাশের ভবনের একটি ফ্ল্যাটের এসিতে আগুন লেগেছিল; সাথে সাথে নিভে যায়।

কুড়িগ্রামে ভারতীয়ের

লাশ উদ্ধার

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের রলাকাটার চরের নদী থেকে এক ভাসমান লাশ উদ্ধার করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, সোমবার ব্রহ্মপুত্র নদে মানুষের লাশ ভাসতে দেখে স্থানীয় জনগণ তাদের খবর দিলে তড়িৎ পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশটি উদ্ধার করে। লাশটি আশপাশের চরাঞ্চলের নয় বলে নিশ্চিত হয় পুলিশ। এমন পরিস্থিতিতে কুড়িগ্রাম জেলা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খানের সহায়তায় বিজিবি ও সংশ্লিষ্ট প্রশাসনিক সহযোগিতায় ২৪ ঘণ্টার মধ্যে লাশটি ভারতীয় নাগরিক বলে শনাক্ত করতে সমর্থ হন। জানা যায়, আসাম প্রদেশের ধুবরী দক্ষিণ শালমারা থানার মৃগীরোগী সোলায়মান বলে শনাক্ত হয় লাশটি। পরে বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে মৃত সোলায়মানকে দক্ষিণ শালমারা ধুবরী পুলিশ স্টেশন অফিসারের নিকট হস্তান্তর করে কুড়িগ্রাম সদর থানা পুলিশ।

লক্ষ্ণীপুরে যুবকের

মরদেহ উদ্ধার

লক্ষ্ণীপুর প্রতিনিধি

লক্ষ্ণীপুরে গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাত এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার ভোর রাতে সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের বকুল তলা এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করে সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

পুলিশ সূত্র জানায়, গভীর রাতে গোলাগুলির আওয়াজ শুনে ঘটনাস্থলে যায় পুলিশ। এ সময় অজ্ঞাত এক যুবককে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখেন তারা। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ সময় ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে দুই সন্ত্রাসীবাহিনীর অভ্যন্তরীণ কোন্দলে নিজেদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় যে কোনো এক বাহিনীর সদস্য ওই যুবক গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে বলে জানান ওসি।

নারীসহ দুই

ব্যবসায়ী আটক

পাবনা প্রতিনিধি

পাবনা সদরের গাছপাড়া একটি তেল পাম্প সংলগ্ন এলাকা থেকের্ যাব সদস্যরা মঙ্গলবার ভোরে নিষিদ্ধ ৩০১ পিস ইয়াবা ট্যাবলেট, এক নারীসহ ২ জনকে আটক করেছে।

র্

যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ওই স্থানে অভিযান চালায়র্ যাব-১২ সিপিসি-২ পাবনা ক্যাম্পের একটি দল। সেখান থেকে পাবনা শহরের শালগাড়িয়া গোরস্তানপাড়ার মৃত নজের সরদারের ছেলে ছিদ্দিক আলী (৪৫) ও জেলার সাঁথিয়া উপজেলার চিনানারী এলাকার মজিবর রহমানের মেয়ে নাছরিন আক্তারকে (২২) আটক করা হয়। এ সময় তাদের কাছে থাকা ৩০১ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।র্ যাবের দাবি, আটককৃতরা দীর্ঘদিন ধরেই বিভিন্ন স্থানে নেশাজাতীয় মাদকদ্রব্য বিক্রি করে আসছিল। তাদের বিরুদ্ধে পাবনা সদর থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর উদ্ধারকৃত ইয়াবাসহ থানায় সোর্পদ করা হয়েছে। পুলিশ মঙ্গলবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<71282 and publish = 1 order by id desc limit 3' at line 1