শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

দ্রম্নততম সময়ে বিচায় চায় মানবাধিকার কমিশন

নতুনধারা
  ১১ অক্টোবর ২০১৯, ০০:০০

যাযাদি রিপোর্ট

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচার দ্রম্নততম সময়ে সম্পন্ন করা ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন।

বৃহস্পতিবার নবগঠিত কমিশনের প্রথম কমিশন সভার শুরুতে বর্বর নির্যাতন ও হত্যাকান্ডের শিকার আবরারের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করেন কমিশনের চেয়ারম্যান ও সদস্যরা।

সভায় নিহত আবরারের বাবা-মা-ভাই এবং স্বজনদের প্রতি কমিশনের সকলে সহমর্মিতা ও সমবেদনা জ্ঞাপন করেন এবং ওই ঘটনায় কমিশনের করণীয় বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করেন। সভায় সভাপতিত্ব করেন চেয়ারম্যান নাছিমা বেগম।

সভায় আরও উপস্থিত ছিলেন- সার্বক্ষণিক সদস্য ড. কামাল উদ্দিন আহমেদ, অবৈতনিক সদস্য তৌফিকা করিম, মিজানুর রহমান খান, জেসমিন আরা বেগম, ড. নমিতা হালদার।

আবরারের মৃতু্যকে দেশ, জাতি ও তার পরিবারের জন্য এক বিরাট ক্ষতি উলেস্নখ করে কমিশনের চেয়ারম্যান বলেন, কমিশনের সদস্যরা সকলেই ঘাতকদের দ্বারা আবরারের নির্মম ও বর্বরোচিত হত্যাকান্ডের তীব্র নিন্দা জ্ঞাপন করেছেন।

আবরার হত্যার শুরু থেকেই কমিশন সরকারের গৃহীত পদক্ষেপ পর্যবেক্ষণ করে আসছে।

তিনি বলেন, দ্রম্নততম সময়ের মধ্যে দোষীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা ও বিচার নিশ্চিত করার বিষয়ে প্রধানমন্ত্রীর দৃঢ় বক্তব্যকে কমিশন স্বাগত জানায়। আর যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে এ লক্ষ্যে আবরারের হত্যাকারীদের দ্রম্নততম সময়ের মধ্যে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি।

এ বিষয়ে সরকারের নিকট সুপারিশ প্রেরণ করার বিষয়ে সকলেই একমত পোষণ করেন এবং এই মামলার অগ্রগতি পর্যালোচনার জন্য কমিশনের দুইজন সদস্যকে দায়িত্ব প্রদান করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<70536 and publish = 1 order by id desc limit 3' at line 1