শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

দেশবাসী প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে: জিএম কাদের

নতুনধারা
  ২২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০
শনিবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের স্মরণসভা ও দোয়া মাহফিলে বক্তৃতা করেন দলের চেয়ারম্যান জিএম কাদের -যাযাদি

যাযাদি রিপোর্ট

দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর পদক্ষেপের দিকে দেশবাসী তাকিয়ে আছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে পার্টির প্রতিষ্ঠতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের স্মরণসভা ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ জনতা লীগের (বিজেএল) ব্যানারে এ সভা হয়।

জিএম কাদের বলেন, দুর্নীতিমুক্ত সমাজ গড়তে একটা নেতৃত্ব দরকার। বর্তমান প্রধানমন্ত্রী কিছু পদক্ষেপ নিয়েছেন। দেশবাসী তার দিকে তাকিয়ে আছেন দুর্নীতির বিরুদ্ধে উনি আগামীতে কী ব্যবস্থা নেন।

তিনি বলেন, 'আমি সংসদে বলেছি, আপনার কাছে জনগণ অনেক কিছু প্রত্যাশা করেন। কারণ আপনি অনেক শক্তিশালী একজন নেত্রী। তার মত এত বেশি শক্তিশালী নেতৃত্ব নিয়ে ইতোপূর্বে কোনো সরকারপ্রধান ক্ষমতায় আসেনি।'

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে আমরা ঋণী, এটা স্বীকার করি। তার সুযোগ্য কন্যা হিসেবে মানুষের অনেক প্রত্যাশা আছে তার কাছে। তিনি দীর্ঘদিন ধরে দেশ শাসন করছেন। দুর্নীতির বিরুদ্ধে বেশকিছু পদক্ষেপ নিচ্ছেন। আমাদের প্রত্যাশা এটি সঠিকভাবে বাস্তবায়ন করবেন। কারণ দেশ ও জাতি দুর্নীতিমুক্ত সমাজ দেখতে চায়।

১৯৯০ এ হুসেইন মুহম্মদ এরশাদের পতন হয়নি দাবি করে জাতীয় পার্টির নতুন এ চেয়ারম্যান বলেন, ওই সময় এরশাদ স্থান পরিবর্তন করেছেন। তিনি ক্ষমতা ছেড়ে সাধারণ মানুষের মধ্যে মিশে গেছেন। শেষ পর্যন্ত তিনি মানুষের অন্তরে চলে গেছেন। যার প্রমাণ পেয়েছি তার অসুস্থ থাকাকালীন সময়ে ও মৃতু্যর পরে। তার জানাজায় মানুষের ঢল নামে।

বিজেএলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ওসমান গণি বেলালের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেসের প্রেসিডেন্ট শেখ শহিদুজ্জামান।

সভায় আলোচকরা বলেন, নব্বইর গণঅভু্যত্থানের পর একটা গণতন্ত্র পেয়েছি। এমন গণতন্ত্র পেয়েছি যেখানে কথা বলা যায় না। যেখানে মানুষ গুম হয়ে যাচ্ছে, মাদক দুর্নীতিতে ভরে গেছে। আমরা এমন গণতন্ত্র চাইনি।

তারা বলেন, আওয়ামী লীগের অফিসের পাশে ক্যাসিনো চলে। ১২ বছরেও চোখে পড়েনি। আপনারা কী এতদিন কালো চশমা পরেছিলেন। এ দায় বর্তমান সরকার এড়াতে পারে না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<67852 and publish = 1 order by id desc limit 3' at line 1