logo
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২১ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

উখিয়ায় এনজিও

কর্মী খুন

উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা

কক্সবাজারের উখিয়ার মরিচ্যা গোরিয়া দ্বীপ রাস্তার মাথায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে এক এনজিও কর্মী খুন হয়েছে। নিহত যুবকের নাম মাজহারুল ইসলাম বলে জানা গেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার হলুদিয়া পালং ইউনিয়নের পশ্চিম মরিচ্যা গোরিয়া দ্বীপ সড়কের চৌরাস্তার মাথায় রক্তাক্ত অবস্থায় এক যুবক চিৎকার করতে থাকে। স্থানীয় মেম্বার মনজুর আলম জানান, লোকজনের কাছ থেকে খবর শুনে তিনি ঘটনাস্থলে এসে আহত যুবককে উদ্ধার করে দ্রম্নত হাসপাতালে প্রেরণ করেন। এদিকে হাসপাতাল সূত্রে জানা যায় এলোপাতাড়ি ছুরিকাঘাতে প্রচুর রক্তক্ষরণে যুবকটি মারা যায়। দায়িত্বশীল সূত্রে জানা গেছে, নিহত যুবকের পকেটে থাকা আইডি কার্ডে তার নাম মাজহারুল ইসলাম। পীরগঞ্জের কলোনি হার তার বাড়ি। তার ব্যাগে এনজিও সংস্থা ব্র্যাকের বেশকিছু কাগজপত্র ও ফরম পাওয়া গেছে।

দুই মাদক

ব্যবসায়ী আটক

দেবিদ্বার ও বুড়িচং (কুমিলস্না) সংবাদদাতা

কুমিলস্না জেলার দেবিদ্বার থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেল সোয়া ৫টার দিকে দেবিদ্বার পৌর এলাকার উত্তর পাড়া সঞ্জিতের বিল্ডিংয়ের দক্ষিণ পাশে রাস্তা থেকে ২৭ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে।

দেবিদ্বার থানার ওসি মো. জহিরুল আনোয়ার 'দৈনিক যায়যায়দিন'-কে জানান, গোপন সংবাদের ভিত্তিতে দেবিদ্বার পৌর এলাকায় অভিযান চালিয়ে ২৭ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটককৃতরা হলো, পিরোজপুর জেলার জিয়ানগর থানার লক্ষ্ণীদিয়া বারইখালী গ্রামের মো. ইমদাদুল হক প্রকাশ হৃদয় (২০) এবং কুমিলস্না জেলার ব্রাহ্মণপাড়া থানার নারায়ণপুর গ্রামের মো. আক্তার হোসেন (৪০)। এ ব্যাপারে আটককৃতদের বিরুদ্ধে দেবিদ্বার থানায় মাদকদ্রব্য আইনে মামলা করে বিজ্ঞ আদালতে তাদের প্রেরণ করা হয়েছে।

ফকিরহাটে

স্কুলছাত্রীর আত্মহত্যা

ফকিরহাট (বাগেরহাট) সংবাদদাতা

বাগেরহাটের ফকিরহাটে কলকলিয়া জি সি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী বর্না মজুমদার (১৫) ঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করেছে। ঘটনাটি শুক্রবার সকালে ঘটেছে।

বর্না কাঁঠালবাড়ী গ্রামের নিরোধ মজুমদারের কন্যা। তবে সে কী কারণে আত্মহত্যা করেছে- এ রিপোর্ট লেখা পর্যন্ত সঠিকভাবে তা জানা যায়নি। পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, সকালে তাকে ঘরের আড়ার সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখে দ্রম্নত উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে এলে উপস্থিত কর্তব্যরত চিকিৎসক মেয়েটিকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে মূলঘর ইউপি চেয়ারম্যান অ্যাড. হিটলার গোলদার, স্থানীয় ইউপি সদস্য অনাদী বিশ্বাস ও ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রজিৎ কুমার মজুমদার হাসপাতালে ছুটে আসেন। এদিকে সংবাদ পেয়ে মডেল থানার পুলিশ হাসপাতালে এসে মৃতদেহের প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরি করে।

খোকসায় তাঁত

শ্রমিকের আত্মহত্যা

খোকসা (কুষ্টিয়া) সংবাদদাতা

কুষ্টিয়ার খোকসায় গোপগ্রাম ইউনিয়নের জিলস্নুর রহমান নামে এক তাঁত শ্রমিক স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলা থেকে রক্ষা পেতে আত্মহত্যা করছে। শুক্রবার রাতে কোন এক সময় সন্তোষপুর গ্রামের ওই শ্রমিক তার নিজের ঘরের বাঁশের রুয়োর সঙ্গে ফাঁস নিয়ে আত্মহত্যা করে।

নিহতের বোন আকলিমা জানান, ৫/৬ বছর আগে পরিবারের অজান্তেই পাংশা উপজেলার মাছপাড়ার শুকুর আলীর মেয়ে রিক্তাকে বিয়ে করে জিলস্নু। তাদের ঘরে এক কন্যা সন্তান রয়েছে। কয়েক বছর আগে সন্তানসহ রিক্তা তার বাবার বাড়ি চলে যায়। এরপর স্বামীর বিরুদ্ধে যৌতুক ও দেনমোহরের টাকার দাবিতে মামলা করে। এ মামলায় প্রায় এক বছর হাজত খেটে সম্প্রতি বাড়ি ফেরে জিলস্নুর রহমান। আগামী সপ্তাহে মামলাটির হাজিরা দেয়ার কথা ছিল। এই মামলার চাপ থেকে অব্যাহতি পেতে জিলস্নু আত্মহত্যা করেছে। শুক্রবার সকালে পরিবারের লোকজন টের পেয়ে থানা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ যুবকের ঝুলন্ত মৃতদেহটি উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

ইয়াবাসহ

রোহিঙ্গা আটক

উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা

কক্সবাজারের উখিয়া উপজেলার থাইংখালী বাজারের পাশে হাকিম পাড়া এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ইয়াবাসহ আবদুর রাজ্জাক (২০) নামে এক রোহিঙ্গা মাদক ব্যবসায়ীকে আটক করেছের্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান র্(যাব)।

বৃহস্পতিবার সন্ধ্যায় হাকিম পাড়া রাস্তার মাথায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটককৃত রাজ্জাক কুতুপালং রোহিঙ্গা শিবিরের ১নং ক্যাম্পের আই-২ এ৪ বস্নকের মীর কাশিমের ছেলে। র?্যাব সূত্র জানায়, মাদক ব্যবসায়ীর অবস্থান জেনে র?্যাবের চৌকস অভিযানিক দল অভিযান পরিচালনা করলে আসামির হাতে থাকা একটি শপিং ব্যাগ তলস্নাশি করে বিক্রির জন্য মজুদ ৯ হাজার ৯৩০ পিস ইয়াবাসহ রাজ্জাককে আটক করা হয়। আটককৃত ইয়াবার বাজারমূল্য আনুমানিক ৪৯ লাখ ৬৫ হাজার টাকা। রাজ্জাককে ইয়াবাসহ উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে এবং তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান সহকারী পরিচালক মো. শাহ আলম।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে