logo
শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ২০ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

মসজিদের শহর ক্যাসিনো শহরে পরিণত: মঈন খান

মসজিদের শহর ক্যাসিনো শহরে পরিণত: মঈন খান
বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে বক্তৃতা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান -যাযাদি
আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ঠেলায় পড়ে ঢাকা মসজিদের শহর থেকে 'ক্যাসিনো' শহরে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন আবদুল মঈন খান।

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে যুবলীগ নেতার ক্যাসিনোতে অভিযান ও যুবলীগ নেতা গ্রেপ্তার হওয়াকে ইঙ্গিত করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য একথা বলেন।

মঈন খান বলেন, উন্নয়নের ভাওতাবাজি দিয়ে মানুষকে বিপথগামী করা হয়েছে। এই জোয়ারে বাংলাদেশের মানুষের নীতি-নৈতিকতা কোথায় ভেসে যাচ্ছে?

'এই সরকারের মধ্য আয়ের নমুনার ঠেলায় যদি ঢাকা শহর লাসভেগাসে পরিণত হয়, তাহলে এদেশ যখন উন্নত দেশে পরিণত হবে তখন ঢাকা কোথায় যাবে?.. আজকে মসজিদের শহর পরিণত হয়েছে ক্যাসিনো শহরে।'

যুক্তরাষ্ট্রের নেভাডা রাজ্যের সবচেয়ে জনবহুল শহর লাসভেগাস জুয়া ও প্রাপ্তয়স্কদের বিনোদনের জন্য বিখ্যাত। বিশ্বের শীর্ষ পর্যটন শহরটি যৌনবাণিজ্যের জন্য 'পাপের শহর' হিসেবে পরিচিতি পেয়েছে।

আগের দিন ফকিরাপুল ইয়ংমেনস ক্লাবে অবৈধভাবে ক্যাসিনো চালানোর অভিযোগে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভুঁইয়াকে গ্রেপ্তার করেছের্ যাব। তার বিরুদ্ধে মাদক, অস্ত্র ও মুদ্রাপাচারের মামলা দিয়েছে পুলিশ।

বিএনপি নেতা মঈন বলেন, 'বাংলাদেশকে স্বাধীন করা হয়েছিল দুইটি কারণে: প্রথম গণতন্ত্র এবং দ্বিতীয়ত এই দেশের দরিদ্র মানুষের অর্থনৈতিক মুক্তি।

আজকে অর্থনৈতিক মুক্তির ঠেলায় আমরা লাসভেগাসে পরিণত হয়েছি আর গণতন্ত্রের ঠেলায় আমরা একদলীয় স্বৈরশাসনে পরিণিত হয়েছি।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের সভাপতি অধ্যাপক হারুন আল রশীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুস সালামের পরিচালনায় মানববন্ধনে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উননবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, রিয়াজুল ইসলাম রিজু, শামীমুর রহমান শামীম ও ড্যাবের চিকিৎসক নেতারা বক্তব্য দেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে